'স্বজনপোষণ থাকলেও প্রতিভার জোরে টিকতে হবে এখানে', নেপটিজমে রণবীর কাপুরের মন্তব্য

  • সুশান্ত সিং রাজপুতের জন্য প্রতিবাদ চারিদিকে
  • নেপটিজমের বিরুদ্ধে স্বর তুলেছে সুশান্ত-ভক্তরা
  • এরই মাঝে রণবীর কাপুরের পুরনো সাক্ষাৎকার ফের ভাইরাল
  • নেপটিজম নিয়ে কী বলেছিলেন অভিনেতা

Adrika Das | Published : Jun 21, 2020 8:24 PM IST

তারকাদের ছেলে-মেয়েদের বিরুদ্ধে তোলপাড় হয়ে চলেছে সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ায় ট্রোল করার পাশাপাশি, ব্যান করার দাবি উঠছে তাঁদের ছবি। গোটা দেশ এঁদের এবং স্টারকিডদের বিরুদ্ধে ফুঁসছে। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই টার্গেট করা হচ্ছে তাঁদের। এরই মাঝে রণবীর কাপুরের পুরনো একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। যেখানে তিনি নেপটিজম অর্থাৎ স্বজনপোষণ নিয়ে মন্তব্য করেন। তিনি জানিয়েছিলেন, "শুধু বলিউডেই নয় চারিদিকে স্বজনপোষণ রয়েছে। আমি জানি আমার পূর্বপুরুষরাও যথেষ্ট খেটে আজ ইন্ডাস্ট্রিতে এই জায়গা অর্জন করেছেন, যাতে তাঁর সন্তানরা এই ইন্ডাস্ট্রিতে কাজ করার সুযোগ পায়। আমিও আমার সন্তানদের জন্য এভাবে খেটে কাজ করতে চাই। যাতে ওরাও এই বলিউডেই কাজ করতে পারে।" 

আরও পড়ুনঃ'খালি মাথা শয়তানের ঘর', সুশান্তের জন্য প্রতিবাদে সলমনের নাম উঠতেই মন্তব্য করলেন আরবাজ

স্টারকিড এবং বলিউডের প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে যাঁরা সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ তাঁদের ফলোয়াড় সংখ্যা কমে চলেছে ক্রমশ। ভক্তরা যেখানে তাঁদের পোস্টের জন্য অধীর আগ্রহে বসে থাকত ভক্তরা, নেটিজেনরা, সেখানে তারা একে একে মুখ ফিরিয়ে নিচ্ছে সেলেব্রিটিদের থেকে। করণ জোহারের ফলোয়াড়দের সংখ্যা কমেছে সবচেয়ে বেশি। করণ জোহারের ফলোয়াড়ের সংখ্যা কমেছে এগারো মিলিয়ন থেকে দশ মিলিয়ন। সলমন খান, আলিয়া ভাট, সোনম কাপুরের ফলোয়াড় সংখ্যা কমে চলেছে। সোশ্যাল মিডিয়ায় চলছে জোর প্রতিবাদ। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে বিচার চায় দেশবাসী। 

আরও পড়ুনঃ'স্বজনপোষণে না, আমার কাজে ভরসা রেখ প্লিজ', নেটিজেনের কাছে ইরফানের ছেলের অনুরোধ

 

চলছে বয়কট বলিউড মাফিয়া নামে পিটিশনে সই করানো। নেপোটিজম বয়কট করে স্টারকিডদের বিরুদ্ধে চলছে হেট কমেন্টস। ট্রোলার, হেটারদের পোস্টে ভরে চলেছে সোশ্যাল মিডিয়া। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জন্য দায়ী করা হচ্ছে বলিউডের মাফিয়া গ্যাংকে। যেখানে ঝড়ের গতিতে সই করে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় ইউজাররা। বলিউড মাফিয়া গ্যাংয়ের মধ্যে নাম রয়েছে করণ জোহার, সলমন খান, সঞ্জয় লীলা বনশালী, একতা কাপুর, দিনেশ বিজন, ভূষণ কুমার, আদিত্য চোপড়া, আলিয়া ভাট, মহেশ ভাট, মুকেশ ভাট, রিয়া চক্রবর্তী এবং সাজিদ নাদিয়াদওয়ালা।

Share this article
click me!