১ কোটি থেকে দেড় কোটি, ৭ স্টার সিঙ্গারের লাইভ শো-র রেট জানলে চোখ কপালে উঠবে

অরিজিৎ সিং থেকে শুরু করে সোনু নিগম অনেক শিল্পী এখনও স্টেজ পারফরম্যান্স করেন। আর তাঁরা সেইজন্য মোটা অঙ্কের টাকাও নিয়ে থাকেন। যা শুনলে রীতিমত চমকে উঠবেন আপনি। একএকজোন লাইভ পারফরম্যান্সের জন্য ঘণ্টায় কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

Saborni Mitra | Published : Jun 1, 2022 6:42 PM IST

কলকাতায় লাইভ কনসার্টের দীর্ঘ সময় পারফরম্যান্সের পর অসুস্থ হয়ে মৃত্যু হল বলিউড সিঙ্গার কেকে-র। কেকে-র এই আচমকা মৃত্যু বেশ কিছু প্রশ্ন তুলে দিয়ে গেল। যারমধ্যে প্রথমটাই হল কেনএমন কষ্ট করে লাইভ পারফরম্যান্স করেন এই গায়ক বা শিল্পীরা? উত্তর দীর্ঘ দিন ধরেই বলিউডের গায়ক বা গায়িকা থেকে শুরু করে অভিনেতা ও অভিনেত্রীরা স্টেজ শোয়ের জন্য বিখ্যাত। একটা সময় বিখ্যাত অভিনেতা রাজ কাপুর বিদেশে অনুষ্ঠান করতে যেতেন। বর্তমান শাহরুখ সলমন অনেক স্টারই স্টেজশো করেন। তবে বলিস্টারদের রীতিমত টেক্কাদেন বলিউডের গায়ক বা গায়িকারা। কারণ কোনও অনুষ্ঠানই গান ছাড়া শেষপর্যন্ত হয় না। আর বলিউড  বা টলিউড প্রথম থেকেই সঙ্গীতময়। হিন্দি বা বাংলা সিনেমার আকর্ষের অনেকটা জুড়ে রয়েছে গান। 

অরিজিৎ সিং থেকে শুরু করে সোনু নিগম অনেক শিল্পী এখনও স্টেজ পারফরম্যান্স করেন। আর তাঁরা সেইজন্য মোটা অঙ্কের টাকাও নিয়ে থাকেন। যা শুনলে রীতিমত চমকে উঠবেন আপনি। একএকজোন লাইভ পারফরম্যান্সের জন্য ঘণ্টায় কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন। এবার একনজরে দেখেনিন সেই তালিকা।

অরিজিৎ সিং- বলিউডের টপ গায়কদের মধ্যে অন্যতম। স্টেজশোয়ের জন্য তিনি ঘণ্টায় দেড় কোটি টাকা। সঙ্গে তাঁর আসা ও যাওয়ার বিমান ভাড়া হোটেলের খরচও দিতে হয় সঞ্চালকদের। 

এ আর রহমান
ভারতের মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম স্টার। দেশের সঙ্গে বিদেশেও স্টেজশো করেন।  তিনি স্টেজশোর জন্য প্রায় ২ কোটি টাকা নেন। পাশাপাশি হোটেল খরচ ও বিমান ভাড়াও রয়েছে। তাঁর দলের সদস্যদের খচরও সঞ্চালকদের বহন করতে হয়। 

বাদশা
ভারতের ব়্যাপ স্টার। ভুতু গানটি আন্তর্জাতিক পর্যায়ে জনপ্রিয়তা পেয়েছে। লাইভ পারফরম্যান্সের জন্য তিনি ঘণ্টায় ৪০ লক্ষ টাকা নিয়ে থাকেন। তাঁর সঙ্গে ম্যানেজারের বাকি খরচও দিতে হয় সঞ্চালককে। 

মোহিত চৌহান
রকস্টার মোহিত চৌহান প্রতি ঘণ্টার পারফরম্যান্সের জন্য ৪০ লক্ষ টাকা নেন। সঙ্গে বিমানভাড়া দিয়ে হয় সঞ্চালকদের। 

সুনিধি চৌহান
বলিউডের ব্যস্ততম গায়িকাদের মধ্যে অন্যতম। সুনিধিও ঘণ্টা প্রতি ৪০ লক্ষ টাকা করে নেন। 

সোনু নিগম
দীর্ঘদিনের শিল্পী। নতুনদের সঙ্গে এখনও টক্কর দিয়ে লাইভশো করেন। তিনি ঘণ্টা প্রতি ৩২ লক্ষ টাকা করে নেন। সঙ্গে বিমান ভাড়া ও হোটেল খরচও দিতে হয় সঞ্চালকদের। সিনেমার গান এখন তেমন না গাইলেও তাঁর জনপ্রিয়তা ভাটা পড়েনি। 

বিশাল ও শেখর
বলিউডের বিখ্যাত জুটি। সুরকার হিসেবে তাঁদের সামান্য কৃতিত্ব রয়েছে। তাঁরা একসঙ্গে প্রোগ্রাম করেন। শো প্রতি দুজনে ৪৫ লক্ষ টাকা নেন। 
 

Share this article
click me!