যখন খুশি তখনই পেয়ে যান নো কস্ট ইএমআই-য়ের সুবিধা, আমাজন নিয়ে এল বিশেষ ধরনের ক্রেডিট কার্ড

আমাজন পে আইসিআইসিআই ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের মাধ্যমে আমাজন থেকে সবসময়ই নো কস্ট ইএমআই-তে জিনিস কেনার সুযোগ পাবে ক্রেতারা। সম্পূর্ণ বিনামূল্যে এই কার্ড পাওয়া যাবে। 
 

Kasturi Kundu | Published : Jan 12, 2022 10:28 AM IST

বিভিন্ন জনপ্রি ই-কমার্স সাইটের মধ্যে অন্যতম আমাজন (Amazon)। মধ্যবিত্ত থেকে উচ্চবিত্ত, কম বেশি সকলেরই অন্যতম পছন্দের অনলাইন শপিং সাইট হল আমাজন। নিত্য দিনের প্রয়োজনীয় জিনিস থেকে শখ সৌখিনতা ও অন্যান্য বিভিন্ন রকমের জিনিসের সম্ভার রয়েছে আমাজনের সাইটে। প্রতিনিয়ত আমাজন যেভাবে জনপ্রিয়তার শিখরে পৌঁছাচ্ছে, তাতে সাধারণের কথা মাথায় রেখে একটি দারুণ খবর নিয়ে হাজির হয়েছে অনলাইন শপিং সাইট আমাজন। প্রসঙ্গত, বিভিন্ন অনলাইন শপিং সাইটে নো কস্ট ইএমাই-য়ের একটা ব্যবস্থা থাকে। তবে সেটা উৎসবের মরশুমে বা সংস্থার নিজস্ব কোনও সেলিব্রেশন বা সেলের সময় নো কস্ট ইএমআই (No Cost EMI)-য়ের সুবিধা ক্রেতাদের দেওয়া হয়ে থাকে। বিভিন্ন ধরনের ক্রেডিড কার্ডের মাধ্যমে ক্রেতারা এই সুবিধা উপভোগ করে থাকে। তবে এবার থেকে যো কোনও সময় নো কস্ট ইএমআই-য়ের সুবিধা পাওয়া যাবে। সৌজন্যে আমাজন ক্রেডিট কার্ড। এই ক্রেডিট কার্ড (Credit Card) ব্যবহার করে যখন খুশি তখনই নো কস্ট ইএমআইয়ের সুবিধা পেয়ে যাবে। উল্লেখ্য, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই  ই-কমার্স সংস্থা আমাজন এই বিশেষ ক্রেডিড কার্ড (Credit Card) বাজারে নিয়ে এসেছে।  এই ক্রেডিট কার্ড ব্যবহার করে শুধুমাত্র আমাজনের সাইট থেকেই নো কস্ট ইএমআই (No Cost EMI)-তে জিনিস কেনার সুযোগ পাবে ক্রেতারা। 

আসুন তাহলে জেনে নেওয়া যাক, আমাজনের তরফে লঞ্চ হওয়া এই নতুন ক্রেডিট কার্ডটি ঠিক কেমন। আমাজন পে আইসিআইসিআই ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের (Amazon Pay ICICI bank Credit Card) মাধ্যমে আমাজন থেকে সবসময়ই নো কস্ট ইএমআই-তে জিনিস কেনার সুযোগ পাবে ক্রেতারা। কোনওরকম অতিরিক্ত টাকা ছাড়াই  প্রতি মাসে শুধুমাত্র ইএমআই-য়ের মাধ্যমে মন পসন্দ জিনিস কেনার সুযোগ পাওয়া যাবে। তবে নো কস্ট ইএমআই-য়ের জন্য একটা নির্দিষ্ট পরিমান টাকার জিনিস ক্রয় করতে হবে। এই কার্ড ব্যবহার করে ৩ হাজার টাকার ওপরে কেনাকাটা করলেই আমাজনের নতুন ক্রেডিট কার্ডে নো কস্ট ইএমআই-য়ের সুবিধা পেয়ে যাবে ক্রেতারা। এই কার্ডে ইএমআই-য়ের টাকা পরিশোধের জন্য ৩ মাস ও ৬ মাসের সুবিধা দেওয়া হয় ক্রেতাকে। 

আরও পড়ুন-Amazon Fined-এবার তথ্য গোপনের অভিযোগ আমাজনের বিরুদ্ধে,২০০ কোটি আর্থিক জরিমানা করল CCI

আরও পড়ুন-Amazon Fined-ফের কাঠগড়ায় আমাজন, ইউরোপিয়ান ইউনিয়ন ১.১৩ বিলিয়ান জরিমানা করল এই সংস্থাকে

আরও পড়ুন-CAIT-আরিয়ান খানের মতই ব্যবস্থা নেওয়া হোক আমাজন আধিকারীকদেরও,তাঁদের গ্রেফতারের দাবি জানাল ব্যবসায়ীদের সংগঠন

এক নজরে দেখে নিন, এই কার্ডের বিশেষ ফিচার্স গুলো। 

অ্যামাজন অ্যাপ বা আমাজনের ওয়েবসাইটে এই ক্রেডিট কার্ডের মাধ্যমে শপিং করলে প্রাইম মেম্বাররা ৫ শতাংশ পর্যন্ত এবং নন প্রাইম মেম্বাররা ৩ শতাংশ পর্যন্ত আনলিমিটেড রিওয়ার্ড পয়েন্ট পেয়ে যাবে ক্রেতারা। এছাড়াও প্রাইম ও নন প্রাইম মেম্বাররা গিফট কার্ড কেনারও সুযোগ পাবে। আমাজন পে ওয়ালেট লোড, রিচার্জ ও বিল পেমেন্ট করলে ২ শতাংশ পর্যন্ত আমলিমিটেড রিওয়ার্ড পাওয়ার সুবিধা রয়েছে। অন্য কোথাও যদি এই ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করা হয় তাহলে ১ শতাংশ পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট পেয়ে যাবে ক্রেতারা। তবে এই কার্ড ব্যবহার করে জ্বালানি, সোনার জিনিস কেনাকাটার ওপরও এবং ইএমআই ট্রানজাকশনের ওপর কোনও রিওয়ার্ড পাওয়া যাবে না। লাস্ট বাট নট ইন লিস্ট, সম্পূর্ণ বিনামূল্যে এই কার্ড পাওয়া যাবে। 

Share this article
click me!