জলের দরে ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে এল BSNL, দেখে নিন কী কী সুবিধা পাবেন

মাত্র ৩২৯ টাকায় ধামাকাদার প্ল্যানে গ্রাহকদের খুশি করা প্ল্যান নিয়ে এসেছে বিএসএনএল। লঞ্চ করল ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান। ১ টিবি ইন্টারনেট ডেটা ও আনলিমিটেড ভয়েস কলিং-এর এক দুর্দান্ত অফার রয়েছে বিএসএনএলের  এই নতুন ৩২৯ টাকার প্ল্যানে। তবে নির্দিষ্ট কয়েকটি জায়গাতেই এই প্ল্যান কার্যকরী হবে। 

Kasturi Kundu | Published : Mar 5, 2022 1:10 PM IST

ভারত সঞ্চার নিগম মিলিটেড বা বিএসএনএল (BSNL)লঞ্চ করল এক অভিনব ব্রডব্যান্ড প্ল্যান। ভারত ফাইবার সার্ভিসেসের অধীনে ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান (Fiber Broadband) নিয়ে এসেছে বিএসএনএল। মাত্র ৩২৯ টাকায় ধামাকাদার প্ল্যানে গ্রাহকদের (Customer)খুশি করা প্ল্যান নিয়ে এসেছে এই টেলিকম সংস্থা (Telecom Company)। ১ টিবি ইন্টারনেট ডেটা ও আনলিমিটেড ভয়েস কলিং-এর এক দুর্দান্ত অফার রয়েছে বিএসএনএলের (BSNL)এই নতুন ৩২৯ টাকার প্ল্যানে। মাত্র ৩২৯ টাকায় এই ধরনের সুযোগ সত্যিই অন্য কোনও সংস্থা গ্রাহকদের দেয় না। তবে বিএসএনএলের (BSNL)৩২৯ টাকার প্ল্যানের ক্ষেত্রে একটি সীমাবদ্ধতা আছে। নির্দিষ্ট কয়েকটি জায়গাতেই এই প্ল্যান কার্যকরী হবে। কোন কোন জায়গায় বিএসএনএলের এই প্ল্যানের অফার গ্রাহকরা উপভোগ করতে পারবে সেটা জানতে হলে আপনাকে বিএসএনএলের ভারত ফাইবারের ওয়েব পেজে গিয়ে বিস্তারিত জানতে হবে। 

বিএসএনএলের ৩২৯ টাকার রিচার্জ প্ল্যানের সুবিধা--

বিএসএনএলের গ্রাহকরা ৩২৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের সাথে ২০  Mbps ইন্টারনেটের স্পিড পাবেন। সেই সঙ্গে কোনও রকম অতিরিক্ত চার্জ ছাড়াই আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও ৩২৯ টাকার প্ল্যানে প্রথম মাসে ৯০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুযোগ রয়েছে। ইন্টারনেট পরিষেবা, ভয়েস কলিং-এর পাশাপাশি প্রতিদিন ১০০ টি এসএমএসের সুবিধাও দেবে গ্রাহককে। যারা ফাইবারযুক্ত ইন্টারনেট কানেকশন ব্যবহার করে থাকেন তাঁদের জন্য ৩২৯ টাকার প্ল্যানটি কিন্তু একেবারে আদর্শ প্ল্যান। 

বিএসএনএলের ৪৪৯ টাকার প্ল্যান--

বিএসএনএলের ৩২৯ টাকার প্ল্যানের পাশাপাশি আরেকটি উল্লেখযোগ্য প্ল্যান হল ৪৪৯ টাকার প্ল্যান। ৪৪৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের গ্রাহকরা ৩০ Mbps স্পিডে ইন্টারনেট কানেকশন পাওয়ার সুযোগ পেয়ে যাবেন। সেই সঙ্গে  পাবেন ৩.৩ টিবি ডেটা। উল্লেখ্য, ৩২৯ টাকার প্ল্যানে গ্রাহকরা যা সুবিধা পাবে সেই সকল সুবিধা ৪৪৯ টাকার প্ল্যানেও পাওয়া যাবে। বিএসএনএল প্ল্যানের সুবিধার কথা তো জানলেন, এবার জেনে নিন যে এই প্ল্যানগুলো কিন্তু করযোগ্য। ৩২৯ টাকার প্ল্যানে ১৮ শতাংশ পর্যন্ত কর দিতে হয়। সেই হিসেব মত ৩২৯ টাকার প্ল্যানের জন্য ৩৮৮ টাকা গ্রাহককে দিতে হবে। তবে একটা কথা বলাই বাহুল্য যে, এই ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে সুবিধাজনক। আপনি যে এলাকায় সেখানে বিএসএনএলের এই নতুন ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের সুবিধা উপভোগ করতে পারবেন কিনা সেটা জানতে হলে চোখ রাখুন  বিএসএনএলের ভারত ফাইবারের ওয়েব পেজে। 

Share this article
click me!