এই অক্ষয় তৃতীয়ায় একটি শুভ সূচনা করুন, এই ৫টি ক্ষেত্রে বিনিয়োগে সুরক্ষিত করুন ভবিষ্যত

তাহলে অক্ষয় তৃতীয়া আপনার জন্য একটি ভালো সুযোগ। কিছু বিনিয়োগের মাধ্যম রয়েছে আপনার ভবিষ্যত সুরক্ষিত করুন। যেখানে আপনি আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন।

 

Web Desk - ANB | Published : Apr 16, 2023 6:01 AM IST / Updated: Apr 16 2023, 11:32 AM IST

অক্ষয় তৃতীয়া আসছে এবং আপনি নিশ্চয়ই দেখেছেন যে এই দিনে বাড়িতে অবশ্যই নতুন কিছু কেনা হয়। প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয় তিথিতে ভারতে অক্ষয় তৃতীয়া পালিত হয়। এই সময় এটি ২২ এপ্রিল, ২০২৩ এ পড়ছে। প্রতি বছর এই দিনে মানুষ ছোট-বড় জিনিসপত্র কেনে। বাজারগুলি সজ্জিত হয় এবং অনেক অফারও পাওয়া যায়। বিশেষ করে এই দিনে সোনার জন্য প্রচুর কেনাকাটা হয়।

অক্ষয় তৃতীয়ায় কেন কিছু কিনবেন?

অক্ষয় মানে কখনও শেষ না হওয়া আর তৃতীয়া মানে তৃতীয়। দীপাবলিতে আমরা যেমন কিছু শুভ বিনিয়োগ করি, তেমনি অক্ষয় তৃতীয়াকেও বিবেচনা করা হয়। এই দিনে অনেকেই পাত্র, সোনা-রূপা এবং আরও অনেক কিছুতে বিনিয়োগ করে। এটা বিশ্বাস করা হয় যে এই দিনে কিছু কিনলে আপনার সম্পদ বৃদ্ধি পায় এবং আপনার সমৃদ্ধি আসে। এর পেছনে রয়েছে অনেক ধর্মীয় ও জ্যোতিষশাস্ত্রীয় কারণ।

তবে আপনি এই অক্ষয় তৃতীয়ায় কি কিনতে পারেন?

আপনি যদি কোনও ধরনের বিনিয়োগ না করেন বা কোথাও টাকা বিনিয়োগের কথা ভাবছেন, তাহলে অক্ষয় তৃতীয়া আপনার জন্য একটি ভালো সুযোগ। কিছু বিনিয়োগের মাধ্যম রয়েছে আপনার ভবিষ্যত সুরক্ষিত করুন। যেখানে আপনি আপনার অর্থ বিনিয়োগ করতে পারেন।

সোনা প্রথম পছন্দ (অক্ষয় তৃতীয়ায় সোনা কিনুন)

অক্ষয় তৃতীয়ায় সবচেয়ে বেশি সোনা কেনা হয়। আমরা স্বর্ণকে সম্পদ ও সমৃদ্ধির সঙ্গে যুক্ত করে দেখে আসছি। ভারতীয়দের যেভাবেই হোক সোনায় বিনিয়োগ করার অভ্যাস রয়েছে, তাই এই দিনে প্রচুর সোনা কেনা হয়। আপনিও এই দিনে সোনায় বিনিয়োগ করতে পারেন। আপনি চাইলে সোনার কয়েন, ইট, গয়না কিনতে পারেন। আর এখন ডিজিটাল গোল্ডে বিনিয়োগের বিকল্পও পাওয়া যাচ্ছে।

বাজেট সহ রৌপ্য (অক্ষয় তৃতীয়ায় রৌপ্য কিনুন)

রৌপ্যকেও ভারতে একটি শুভ ধাতু হিসাবে বিবেচনা করা হয়। রৌপ্য যে কোনও শুভ অনুষ্ঠানে কেনা এবং উপহার দেওয়া হয়। কিছু উত্সবে, লোকেরা মন্দিরে ভগবানকে রৌপ্য মুদ্রা বা অলঙ্কারও দেয়। রৌপ্য সোনার চেয়েও সস্তা, তাই আপনি কম বাজেটেও অক্ষয় তৃতীয়ায় কেনাকাটা করে শুভ সময়ের সদ্ব্যবহার করতে পারেন।

হীরা-

সোনা এবং রৌপ্যের তুলনায় হীরা কিছুটা ব্যয়বহুল ধাতু এবং লোকেরা শুধুমাত্র কিছু বিশেষ অনুষ্ঠানে হীরা কেনে। তবে এবার অক্ষয় তৃতীয়ায় আপনি হীরাতেও বিনিয়োগ করতে পারেন। এছাড়াও এই দিনটি আরও কিছু পাথর কেনার জন্য শুভ। উদাহরণস্বরূপ, আপনি যদি নিজের জন্য নীলকান্তমণি, রুবি, পান্না, মুক্তা কিনতে চান তবে আপনি এই দিনে এটি কিনতে পারেন।

সম্পত্তি এবং রিয়েল এস্টেট-

আপনি যদি কোনও সম্পত্তি বা ফ্ল্যাট কিনতে চান তবে আপনি এটি এই দিনের শুভ সময়ে কিনতে পারেন। বাড়ি বা জমি কেনার মতো বড় বিনিয়োগও এই দিনে খুব শুভ বলে মনে করা হয়। সম্পত্তিতে বিনিয়োগ করা একটি বড় বিষয়, তাই অক্ষয় তৃতীয়ার আগে জমি এবং অন্যান্য বিবরণ ভালভাবে পরীক্ষা করে নিন।

আপনার জন্য অন্যান্য বিনিয়োগের বিকল্পও রয়েছে

ধরুন আপনি উপরে উল্লিখিত কোনও বিষয়ে বিনিয়োগ করতে চান না, তারপরও আপনার জন্য এমন অনেক বিনিয়োগের বিকল্প রয়েছে যেখানে আপনি এই দিনে অর্থ বিনিয়োগ করতে পারেন। স্টক মার্কেট, মিউচুয়াল ফান্ড এবং এই ধরনের আরও অনেক আর্থিক পণ্য বাজারে পাওয়া যায়। যেহেতু এটি বিশ্বাস করা হয় যে এই দিনে করা বিনিয়োগ আপনাকে ভাল ফল দেয়, এমন পরিস্থিতিতে আপনি বিনিয়োগ শুরু করতে পারেন। কিন্তু বাজার এবং এই ধরনের অন্যান্য কারণের সঙ্গে যুক্ত পণ্যগুলিতে বিনিয়োগ করার আগে আপনাকে অবশ্যই একজন আর্থিক উপদেষ্টার সঙ্গে পরামর্শ করতে হবে।

Share this article
click me!