বাংলায় ৫ হাজার কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা, কুমার মঙ্গলম বিড়লার সঙ্গে বৈঠকের পর বললেন মমতা ব্য়ানার্জি

সোশ্যাল মিডিয়ায় মমতা জানিয়েছেন, 'আদিত্য বিড়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা আজ বিকেলে নবান্নে আমার সঙ্গে দেখা করলেন

 

Saborni Mitra | Published : Jul 30, 2024 5:20 PM IST

বাংলায় বড় বিনিয়োগের পথে বিড়লারা। বাংলায় প্রায় পাঁচ হাজার কোটি টাকা বিনিয়োগের পথে। তৈরি হবে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান। এই নিয়ে মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বৈঠক করেন কুমার মঙ্গলম বিড়ালার সঙ্গে। তারপরই নিজের এক্স হ্যান্ডেলে কুমার মঙ্গলম বিড়লার সঙ্গে নিজের একটা ছবি শেয়ার করেছেন। পাশাপাশি বৈঠকের কথাও জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় মমতা জানিয়েছেন, 'আদিত্য বিড়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা আজ বিকেলে নবান্নে আমার সঙ্গে দেখা করলেন। এটি একটি সৌজন্যমূলক সফরের সময়, তিনি আমার সঙ্গে বাংলার ব্যবসার সুযোগ এবং এখানে তাদের বিনিয়োগের উদ্দেশ্য নিয়ে আলোচনা করেছিলেন। সিমেন্ট এবং রঙ উত্পাদনের মতো বিভিন্ন খাতে তাদের ৫ হাজার কোটি টাকার প্রকল্প রয়েছে। তারা শহরে একটি বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা করছে এবং নতুন বিনিয়োগের জন্য তাদের অন্যান্য পরিকল্পনাও রয়েছে। আমরা এই সমস্ত আলোচনা করেছি এবং আমি তাকে আমাদের সমর্থনের আশ্বাস দিয়েছি।'

Latest Videos

মমতা জানিয়েছেন তাঁদের মধ্যে সৌজন্য সাক্ষৎকার হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন বিড়লা গ্রুপ বাংলায় বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান তৈরির পরিকল্পনা করেছে। বিভিন্ন ক্ষেত্রে তারা বিনিয়োগ করার পরিকল্পনা করেছে। এই বিষয় নিয়ে আলোচনা হয়েছএ বলেও জানিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন রাজ্য সরকার সংস্থাটিকে সবরকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছে।

এই প্রসঙ্গে বলা ভাল প্রসঙ্গত, রাজ্যে আগেই রং কারখানা গড়ে তোলার জন্য আগ্রহ প্রকাশ করেছে আদিত্য বিড়লা শিল্পগোষ্ঠী। খড়গপুরে প্রায় ৮০ একর জমিতে হচ্ছে কারখানাটি। বিনিয়োগ হবে আনুমানিক এক হাজার কোটি টাকা। সূত্রের খবর, এই কারখানায় উৎপাদন শুরু হলে সরাসরি কর্মসংস্থান হবে ৬০০ জনের। ফলে রাজ্যে কাজের পরিবেশ আরও সুগম হবে। এর মধ্যেই ফের রাজ্যের প্রশাসনিক প্রধানের সঙ্গে বৈঠক করলেন শিল্পপতি কুমার মঙ্গলম বিড়লা।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal