কনজিউমারের বায়োমেট্রিক না মিলিয়ে আর ডেলিভারি হবে না গ্যাস সিলেন্ডার, সমস্যা বাড়তে চলেছে হেঁশেলে

সমস্ত গ্যাস গ্রাহকদের তাদের গ্যাস সরবরাহের সঙ্গে সম্পর্কিত সংস্থার কাছে গিয়ে ই-কেওয়াইসি করার নির্দেশ দেওয়া হয়েছে, অন্যথায় তাদের ভর্তুকি বন্ধ হয়ে যেতে পারে।

 

deblina dey | Published : Dec 12, 2023 4:07 AM IST

LPG Gas KYC:  এই খবরটি গ্যাস গ্রাহকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি গ্যাসে ভর্তুকিও পান এবং আপনি এটি চালিয়ে যেতে চান, তাহলে আপনাকে শীঘ্রই ই-কেওয়াইসি করতে হবে। এর জন্য আপনাকে আপনার গ্যাস এজেন্সিতে যেতে হবে। সেখানে আধার কার্ড এবং বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে ই-কেওয়াইসি করা হবে। ৩১ ডিসেম্বর শেষ তারিখ।

এলপিজি গ্যাস ই-কেওয়াইসির শেষ তারিখ এলপিজি ভর্তুকি পেতে এখন ই-কেওয়াইসি বাধ্যতামূলক করা হয়েছে। এর জন্য, সমস্ত গ্যাস গ্রাহকদের তাদের গ্যাস সরবরাহের সঙ্গে সম্পর্কিত সংস্থার কাছে গিয়ে ই-কেওয়াইসি করার নির্দেশ দেওয়া হয়েছে, অন্যথায় তাদের ভর্তুকি বন্ধ হয়ে যেতে পারে।

আধার কার্ড খুবই গুরুত্বপূর্ণ

এজেন্সির যে গাড়িগুলি গ্যাস সরবরাহের জন্য সিলিন্ডার নিয়ে আসে তাদেরও গ্যাস ভর্তুকি পাওয়ার জন্য নির্ধারিত সময়ের মধ্যে ই-কেওয়াইসি করতে বলা হয়। তিনি বলেছিলেন যে এর জন্য গ্রাহকের আধার কার্ড থাকা প্রয়োজন, কারণ বায়োমেট্রিক মেশিনে আধার কার্ডের নম্বরগুলি মিলানোর পরে, থাম্ব লাগাতে হবে। প্রতিবার যখন গ্যাস সিলিন্ডার বাড়িতে ডেলিভারী দেওয়া হবে তখন এই থাম্বপ্রেস মিলিয়ে তা সরবরাহ করা হবে।

এর ফলে রান্নার গ্যাস নিয়ে করা কারচুপি বন্ধ করা যাবে বলে মনে করছেন ভারত সরকার। এতদিন গ্যাস বুকিং এর পর বাড়িতে ডেলিভারি করা হত এখনও তাই হবে সেই সঙ্গে ডেলিভারি ম্যানের সঙ্গে থাকা অ্যাপে কনজিউমারের বায়োমেট্রিক মিলিয়ে তবেই গ্যাস দেওয়া হবে।

Share this article
click me!