গ্রাহকদের জন্য Tata Motors-এর নয়া ঘোষণা, নতুন বছরেই বাড়তে চলেছে গাড়ির দাম

BSE ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, দেশের বৃহত্তম বাণিজ্যিক যানবাহন নির্মাতা Tata Motors ২০২৪ সালের পয়লা জানুয়ারি থেকে বাণিজ্যিক গাড়ির দাম বাড়াতে চলেছে। দাম ৩% বৃদ্ধি করা হবে।

Parna Sengupta | Published : Dec 10, 2023 1:03 PM IST

দেশের অন্যতম জনপ্রিয় অটোমোবাইল কোম্পানি টাটা মোটরস সপ্তাহ শেষে গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করেছে। শেয়ারবাজারে পাঠানো তথ্যে কোম্পানিটি জানিয়েছে, ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে বাণিজ্যিক গাড়ির দাম বাড়াতে যাচ্ছে কোম্পানিটি। এই সপ্তাহে খবর এসেছে যে হুন্ডাইকে পিছনে ফেলে, Tata Motors দেশের দ্বিতীয় বৃহত্তম গাড়ি কোম্পানি হয়ে উঠেছে। এই শেয়ারটি এই সপ্তাহে ৭১৫ টাকায় বন্ধ হয়েছে। সোমবার বাজার খুললে আপনি এই স্টকের উপর নজর রাখতে পারেন।

দাম ৩% বাড়ানো হবে

BSE ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, দেশের বৃহত্তম বাণিজ্যিক যানবাহন নির্মাতা Tata Motors ২০২৪ সালের পয়লা জানুয়ারি থেকে বাণিজ্যিক গাড়ির দাম বাড়াতে চলেছে। দাম ৩% বৃদ্ধি করা হবে। এর আগে ২৭ নভেম্বর, টাটা মোটরসের একজন মুখপাত্র বলেছিলেন যে আমরা আগামী বছরের জানুয়ারি থেকে আমাদের যাত্রী এবং বৈদ্যুতিক গাড়ির দাম বাড়ানোর কথা বিবেচনা করছি। কোন গাড়ির দাম কত বাড়বে তা আগামী কয়েক সপ্তাহের মধ্যে ঘোষণা করা হবে। এখন বাণিজ্যিক গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

দেশের দ্বিতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক

Tata Motors এখন দেশের দ্বিতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক হয়ে উঠেছে। এর আগে ২০২৩ সালের মার্চ মাসেও হুন্ডাইকে পেছনে ফেলেছিল টাটা মোটরস। নভেম্বরে, টাটা মোটরসের বাজার শেয়ার ছিল ১৩.৭৯% যেখানে হুন্ডাইয়ের বাজার শেয়ার ছিল ১৩.৬৩%৷

টাটা মোটরস শেয়ার মূল্যের ইতিহাস

টাটা মোটরসের শেয়ার ৭১৫ টাকায় বন্ধ হয় চলতি সপ্তাহে। এই স্টকের সর্বকালের উচ্চ মূল্য হল ৭২৭ টাকা। এই স্টক এক মাসে ১১.২ শতাংশ, তিন মাসে ১৪ শতাংশ, ছয় মাসে ২৬ শতাংশ, চলতি বছর এ পর্যন্ত ৮৫ শতাংশ এবং এক বছরে ৭১ শতাংশ বেড়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!