Gold price update: লক্ষ্মীবারে সোনার দামে পতন, দেখে নিন কলকাতায় কতয় বিকোচ্ছে হলুদ ধাতুর

কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Aug 10, 2023 4:55 AM IST

লক্ষ্মীবারে দাম কমল সোনার। গত কয়েকদিন টানা স্থিতিশীল থাকার পর অবশেষে এই দামে বদল এল। গতকালের তুলনায় বেশ খানিকটা পরিবর্তন এল হলমার্কের দামে। গত দু'দিন ধরেই কাঁচা সোনার দামে তেমন পরিবর্তন দেখা যায়নি। অবশেষে আজ ২২ ও ২৪ ক্যারটের সোনার দামে বিশেষ বদল এল । যদিও বিনিয়োগকারীদের ক্ষেত্রে এই দামে পতন কতটা স্বস্তি দায়ক সেবিষয় সন্দেহ থেকেই যায়। বিনিয়োগকারীদের এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি। কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

কলকাতায় কত সোনার দাম?

১০ অগাস্ট, বৃহস্পতিবার ২২ ক্যারটের ১ গ্রাম পাকা সোনার দাম হল ৫,৪৭০ টাকা। গতকালও যে দাম ছিল ৫,৪৯৫ টাকা। ২২ ক্যারটের ১০ গ্রাম পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৫৪,৭০০ টাকায়। গতকাল ২২ ক্যারটের ১০ গ্রাম সোনার দামও ছিল, ৫৪,৯৫০ টাকা। ২২ ক্যারটের ৮ গ্রাম সোনার দাম গতকাল ছিল ৪৩,৯৬০ টাকা। আজকেও দাম, ৪৩,৭৬০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম গতকাল ছিল ৫,৪৯,৫০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম আজ হল, ৫,৪৭,০০০ টাকা।

একনজরে ২২ ক্যারট সোনার দাম

অন্যদিকে বদল এল ২৪ ক্যারট সোনার দামেও। ১০ অগাস্ট ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম হল ৫,৯৬৭ টাকা। গতকালও এই দাম ছিল ৫,৯৯৫ টাকা। ২৪ ক্যারট ৮ গ্রাম সোনার দাম ৪৭,৭৩৬ টাকা। গতকালও দাম ছিল ৪৭,৯৬০ টাকা। ২৪ ক্যারট ১০ গ্রাম সোনার দাম, ৫৯,৬৭০ টাকা। গতকাল দাম ছিল ৫৯,৯৫০ টাকা। ২৪ ক্যারট ১০০ গ্রাম সোনার দাম গতকালও ছিল ৫,৯৯,৫০০ টাকা। বৃহস্পতিবার দাম হল ৫,৯৬,৭০০ টাকা।

একনজরে ২৪ ক্যারট সোনার দাম

Share this article
click me!