Lapsed Policy Renew: বন্ধ হয়ে যাওয়া এলআইসি পলিসি চালু হবে সহজেই, মিলবে লেট ফি-তে বিশেষ ছাড়ও

আপনার এলআইসি বীমা পলিসি যদি বন্ধ হয়ে গিয়ে থাকে তাহলে এবার বড় সুযোগ সেই বীমা পুনরায় চালু করার। এছাড়া আপনি যদি নতুন পলিসি চালু করতে চান সেক্ষেত্রেও বড় ছাড় দিচ্ছে এলআইসি।

Ishanee Dhar | Published : Oct 13, 2023 6:20 AM IST

সময়মত মাসিক কিস্তি দিতে না পারায় বন্ধ হয়ে গিয়েছে এলআইসি? তাহলে এবার আপনার জন্য সুখবর নিয়ে এল ভারতের বৃহত্তম বীমা সংস্থা। গ্রাহকদের জন্য এবার একাধিক দূর্দান্ত প্ল্যান নিয়ে এল বীমা সংস্থা। বন্ধ হয়ে যাওয়া বীমা পুনরায় চালু করা থেকে নতুন পলিসি চালু, ইত্যাদি নানা ক্ষেত্রে মিলবে বিশেষ ছাড়। আপনার এলআইসি বীমা পলিসি যদি বন্ধ হয়ে গিয়ে থাকে তাহলে এবার বড় সুযোগ সেই বীমা পুনরায় চালু করার। এছাড়া আপনি যদি নতুন পলিসি চালু করতে চান সেক্ষেত্রেও বড় ছাড় দিচ্ছে এলআইসি।

গ্রাহকদের জন্য পুজোর মরশুমে নতুন প্রচারাভিযান চালু করেছে লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। এই উদ্যোগে বন্ধ হয়ে যাওয়া এলআইসি পলিসি চালু থেকে শুরু করে নতুন পলিসির ক্ষেত্রেও থাকে একাধিক চমক। যাদের পুরনো বন্ধ হয়ে যাওয়া পলিসি চালু করা হবে সেক্ষেত্রে লেট ফিতেও ছাড় থাকবে বলে জানা যাচ্ছে।

কী কী নতুন সুবিধা?

বন্ধ হয়ে যাওয়া অ্যাকাউন্ট পুনরায় চালু করতে লেট ফি-এ মিলবে ৩০ শতাংশ ছাড়।

কোন কোন ক্ষেত্রে এই সুবিধা মিলবে?

এই সুবিধা শুধুমাত্র সেই পলিসিগুলির জন্যই প্রযোজ্য যেগুলি ৫ বছরের কম সময়ের জন্য বন্ধ ছিল (Lapsed Policy Renew)। অর্থাৎ যে পলিসিগুলি মেয়াদপূর্তির তারিখ থেকে ৫ বছরের মধ্যে প্রিমিয়াম না দেওয়া হয়, সেইগুলিই এই সুযোগের আওতায় আসবে।

কত টাকা ছাড় পাবেন?

আপনার যদি ১ লক্ষ টাকার প্রিমিয়াম বাকি থাকে সেক্ষেত্রে ছাড় পাবেন, ৩০০০ টাকা। যদি ১ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা প্রিমিয়াম বাকি থাকে, তবে আপনি সর্বাধিক ৩৫০০ টাকা অবধি ছাড় ছাড় পাবেন। ৩ লক্ষ টাকার বেশি প্রিমিয়াম বাকি থাকে, তবে সেক্ষেত্রে ৪ হাজার টাকা অবধি ছাড় পাবেন।

কীভাবে চালু করবেন বন্ধ হয়ে যাওয়া পলিসি?

বন্ধ হয়ে যাওয়া পলিসি পুনরায় চালু করতে গ্রাহকদের নিকটস্থ LIC অফিসে যেতে হবে। সেখানে তাঁদের পলিসি নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। এরপর লেট ফি ও অন্যান্য চার্জ হিসেব করা হবে। এই টাকা পরিশোধ করলেই পুনরায় চালু হবে আপনার এলআইসি।

Share this article
click me!