এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করছেন! তবে এক বছরেই আপনি পেতে চলেছেন দ্বিগুণ লাভ

এক বছরের মধ্যেই এই ফান্ড দিচ্ছে টাকা ডবল হওয়ার সুবিধা। বিনিয়োগের যাবতীয় বিষয় দেখে যাচাই করে বিনিয়োগ করুন।

deblina dey | Published : Aug 13, 2024 5:00 AM IST / Updated: Aug 13 2024, 10:36 AM IST

শীর্ষস্থানীয় মিউচুয়াল ফান্ড হাউস HDFC মিউচুয়াল ফান্ড কয়েকদিন পর সিঙ্গল সাবস্ক্রিপশন বন্ধ করার এবং তার এইচডিএফসি প্রতিরক্ষা তহবিলে পৃথক লেনদেন নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে। ফান্ড হাউস ২২ জুলাই থেকে এই পরিবর্তনটি বাস্তবায়ন করেছে, যা এইচডিএফসি ডিফেন্স মিউচুয়াল ফান্ড শেষ দিন। HDFC মিউচুয়াল ফান্ড ঘোষণা করেছে যে এটি ২২ জুলাই, ২০২৪ থেকে স্কিমে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) এর জন্য রেজিস্ট্রেশনের অনুরোধ নেওয়া বন্ধ করবে। এছাড়াও, সুইচ-ইন সহ স্কিমে নতুন সিঙ্গেল বিনিয়োগ এবং নতুন পৃথক স্থানান্তর রেজিস্ট্রেশনের উপরও নিষেধাজ্ঞা থাকবে।

এই স্কিম বন্ধ করা হয়েছে-

Latest Videos

আমরা আপনাকে বলি যে ২২ জুলাই, ২০২৪ এর আগে রেজিস্টার সিস্টেম্যাটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) এর প্রক্রিয়া অব্যাহত থাকবে। আর যারা এই স্কিমে ইনভেস্ট করেছেন তাদের এক বছরের মধ্যে মিলতে পারে দ্বিগুণ লাভ। এছাড়াও, পূর্বে নিবন্ধিত ব্যক্তিগত লেনদেন প্রক্রিয়াও অব্যাহত থাকবে। তহবিল হাউস আরও বলেছে যে রিডেম্পশন/সুইচ-আউট এসটিপি-আউটে কোনও সীমাবদ্ধতা নেই।

এইচডিএফসি ডিফেন্স ফান্ড বিপুল মুনাফা দিয়েছে-

এইচডিএফসি মিউচুয়াল ফান্ড, যা প্রতিরক্ষা সম্পর্কিত কোম্পানিগুলিতে বিনিয়োগের জন্য নিবেদিত একটি নতুন তহবিল অফারে (এনএফও) ১০০০ কোটি টাকা তুলেছে, ১২ জুন, ২০২৩ থেকে এই স্কিমে একমুঠো বিনিয়োগ বন্ধ করে দিয়েছে। ২ জুন, ২০২৩-এ চালু হওয়া HDFC প্রতিরক্ষা তহবিল, তার সূচনা থেকে ১১৪.৪৭ শতাংশ মুনাফা দিয়েছে। গত এক বছরে, এই স্কিমটি ১২১.৯৯ শতাংশ এর একটি চক্রবৃদ্ধি বার্ষিক বৃদ্ধির হার (CAGR) রিটার্ন দিয়েছে, যেখানে গত ৩ এবং ৬ মাসে এটি যথাক্রমে ৩৩.০২ শতাংশ এবং ৫২.২২ শতাংশ লাভ দিয়েছে।

এই মিউচুয়াল ফান্ড স্কিমটি নিফটি ইন্ডিয়া ডিফেন্স – TRI-এর বিরুদ্ধে বেঞ্চমার্ক করা হয়েছে। নিফটি ইন্ডিয়া ডিফেন্স গত এক বছরে প্রায় ১৬৯.৯১ শতাংশ CAGR রিটার্ন দিয়েছে। এছাড়াও, ৩ এবং ৬ মাসে বেঞ্চমার্ক যথাক্রমে ৫২.২৫ শতাংশ এবং ৭৯.২৩ শতাংশ লাভ করেছে।

১০,০০০ টাকার SIP এই সময়ে ২.১৯ লক্ষ টাকা হত-

এটি জানা যায় যে লঞ্চের সময়, এই তহবিলে ১০,০০০ টাকার মাসিক এসআইপি বিনিয়োগ এখন ১৩২.৮৪ শতাংশ এর XIRR সহ ২.১৯ লক্ষ টাকা হয়েছে৷ সহজ ভাষায়, আপনি যদি এই তহবিলে প্রতি মাসে ১০,০০০ টাকা বিনিয়োগ করতেন, এই সময়ের মধ্যে এটি ২.১৯ লক্ষ টাকায় রূপান্তরিত হয়ে যেত।

 

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024