ITC শেয়ারের দাম রেকর্ড ছুঁয়েছে, মার্কেট ক্যাপ প্রথমবারের মতো ৬.৫ লক্ষ কোটি অতিক্রম করেছে

আইটিসি শেয়ারের দাম বৃহস্পতিবার নতুন রেকর্ড স্থাপন করেছে, যার ফলে কোম্পানির বাজার মূলধন প্রথমবারের মতো ৬.৬ লক্ষ কোটি টাকা ছাড়িয়ে গেছে। স্প্রাউটলাইফ ফুডসে অধিকাংশ অংশীদারিত্ব অর্জনের পর এই বৃদ্ধি।

deblina dey | Published : Sep 28, 2024 7:45 AM IST

ITC শেয়ারের দাম বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর প্রায় এক শতাংশ বৃদ্ধি পেয়ে BSE তে ৫২২.৫০ এর রেকর্ড সর্বোচ্চে পৌঁছেছে, যার বাজার মূলধন প্রথমবারের মতো ৬.৬ লক্ষ কোটি অতিক্রম করেছে। হোটেল-টু-এফএমসিজি কংগ্লোমারেট ITC ২৫ সেপ্টেম্বর ঘোষণা করেছে যে এটি স্প্রাউটলাইফ ফুডস প্রাইভেট লিমিটেডের ১,৪১৩ টি বাধ্যতামূলকভাবে পরিবর্তনযোগ্য পছন্দের শেয়ার বরাদ্দ করা হয়েছে।

স্প্রাউটলাইফের অগ্রাধিকার শেয়ারগুলি সিকিউরিটিজ সাবস্ক্রিপশন এবং ক্রয় চুক্তির পরিপ্রেক্ষিতে ফলো-অন ইনভেস্টমেন্ট এবং শেয়ারহোল্ডারদের চুক্তি অনুযায়ী ১৯ এপ্রিল, ২০২৪-এ সম্পাদিত শেয়ার মূলধনের ১০০ শতাংশ অর্জনের জন্য অধিগ্রহণ করা হয়েছে। এক বা একাধিক শাখায় স্প্রাউটলাইফ।

Latest Videos

১৪১৩ CCPS অধিগ্রহণের সঙ্গে, Sproutlife-এ ITC-এর শেয়ারহোল্ডিং মোট ২৫৫ কোটি বিনিয়োগে তার শেয়ার মূলধনের প্রায় ৪৭.৫০ শতাংশ হয়ে যায়। “খাদ্য বিভাগে কোম্পানির ভবিষ্যত প্রস্তুত পোর্টফোলিও বাড়ানোর কৌশল অনুসারে অধিগ্রহণ করা হয়েছে,” ITC বলেছে।

স্প্রাউটলাইফ হল একটি স্টার্ট-আপ যা ট্রেডমার্ক 'ইয়োগা বার'-এর অধীনে খাদ্য পণ্য তৈরি এবং বিক্রির ব্যবসায় নিযুক্ত। এটি বর্তমানে অফলাইন স্টোরগুলিতে ক্রমবর্ধমান উপস্থিতি সহ অন-লাইন বিক্রয়ের (D2C, ই-কমার্স প্ল্যাটফর্ম ইত্যাদি) উচ্চ প্রবণতা রয়েছে।

আইটিসি শেয়ার মূল্য আউটলুক

গত তিন মাসে প্রায় ২২ শতাংশ বৃদ্ধি পাওয়ায় আইটিসি স্টকের দাম ধীরে ধীরে উত্থিত হয়েছে। স্টকটি বছরে ১২ শতাংশ-এর বেশি বেড়েছে (YTD), যেখানে এটি গত এক বছরে ১৭ শতাংশ-এর বেশি বেড়েছে। বিশ্লেষকরা আইটিসি শেয়ারের উপর বুলিশ যতক্ষণ না তারা ৫০০ স্তরের মনস্তাত্ত্বিক চিহ্নের উপরে থাকে।

“আমি আশা করি আইটিসি শেয়ার শক্তিশালী থাকবে এবং ক্রমবর্ধমান উচ্চতা অর্জন করবে। সামগ্রিক FMCG সেক্টর বৃহত্তর বাজারকে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে এবং ITC স্টকও হবে। ITC শেয়ারগুলি ৫০০ স্তরের উপরে ভাল কাজ করবে বলে অনুমান করা হয়েছে, যা এর প্রধান প্রযুক্তিগত পাশাপাশি মনস্তাত্ত্বিক সমর্থন,” মিলান বৈষ্ণব বলেছেন, চার্টউইজার্ড এফজেডই এবং জেমস্টোন ইক্যুইটি রিসার্চের প্রতিষ্ঠাতা৷

তিনি আশা করেন যে আইটিসি স্টক নিকটবর্তী মেয়াদে ৫৩০ - ৫৩৮ স্তরে উঠবে । তবে, যদি ITC শেয়ার ৫০০ লেভেলের নিচে নেমে যায়, বৈষ্ণব আশা করে যে স্টকটি সেখানে একত্রীকরণ দেখতে পাবে।

Share this article
click me!

Latest Videos

শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest