Investment News: কর্ণাটকে ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করতে চলেছে ক্রিপ্টন সলিউশন

ক্রিপ্টন সলিউশন, যেটি একটি নতুন পিসিবি সুবিধার জন্য বেঙ্গালুরুতে বোমাসান্দ্রায় বিনিয়োগ করার পরিকল্পনা করছে, ইতিমধ্যেই সরকারের সাথে প্রাথমিক আলোচনা সম্পন্ন করেছে।

Sahely Sen | Published : Oct 4, 2023 4:40 AM IST

কর্ণাটকে একটি প্রিন্টেড সার্কিট বোর্ড ফ্যাব্রিকেশন ইউনিট স্থাপন করার জন্য USD 100 মিলিয়ন (832 কোটি টাকা) টেক্সাস-ভিত্তিক ক্রিপ্টন সলিউশন বিনিয়োগ করতে পারে, সেমিকন্ডাক্টর উৎপাদনকারী কোম্পানি টেক্সাস ইন্সট্রুমেন্টস রাজ্যে R&D সম্প্রসারণে জন্য প্রতিশ্রুতি দিয়েছে। 

মার্কিন যুক্তরাষ্ট্রে কর্ণাটকের বৃহৎ ও মাঝারি শিল্প মন্ত্রী এমবি পাটিলের নেতৃত্বে একটি সরকারী প্রতিনিধিদলের সাথে সংস্থাগুলির প্রতিনিধিদের মধ্যে বৈঠকের সময় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিপ্টন সলিউশন, যেটি একটি নতুন পিসিবি সুবিধার জন্য বেঙ্গালুরুতে বোমাসান্দ্রায় বিনিয়োগ করার পরিকল্পনা করছে, ইতিমধ্যেই সরকারের সাথে প্রাথমিক আলোচনা সম্পন্ন করেছে। 

প্রতিনিধি দলের সঙ্গে কোম্পানির আলোচনা রাজ্যের মাইসুরু এবং চামরাজানগরায় বিনিয়োগের বিকল্পগুলি নিয়েও আলোচনা হয়েছে। এই বিষয়ে একটি সরকারী বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় অংশীদারিত্বে ক্রিপ্টনের আগ্রহ রয়েছে, ভারতীয় বাজারে সঠিক প্রবেশ এবং বৃদ্ধির অংশীদার সনাক্ত করতে সহায়তা চাওয়ার বিষয়টিও বৈঠকে উত্থাপন করা হয়েছিল।

উল্লেখ্য যে টেক্সাস ইন্সট্রুমেন্টসই প্রথম প্রযুক্তি কোম্পানি যারা ১৯৮৫ সালে বেঙ্গালুরুতে একটি R&D কেন্দ্র স্থাপন করেছিল, রিলিজে বলা হয়েছে, শহরে কোম্পানির R&D কেন্দ্রটি ডালাসে টেক্সাস ইন্সট্রুমেন্টের সদর দফতরের বাইরে বৃহত্তম।

Share this article
click me!