ফেসবুকের মার্ক জুকারবার্গ এখন বিশ্বের ২য় ধনী ব্যক্তি, কাকে টপকালেন ফেসবুক কর্তা

মেটা সিইও মার্ক জুকারবার্গের মোট সম্পদের পরিমাণ ২০৬.২ বিলিয়ন ডলারে পৌঁছেছে, ব্লুমবার্গ বিলিয়নার্স ইনডেক্স অনুসারে তিনি বিশ্বের ২য় ধনী ব্যক্তি। এই বছরের শুরু থেকে মেটার শেয়ারের দাম প্রায় ৭০% বেড়েছে। বি

Saborni Mitra | Published : Oct 4, 2024 12:19 PM IST

 ব্লুমবার্গ বিলিয়নার্স ইনডেক্স অনুসারে, মেটা সিইও মার্ক জুকারবার্গের মোট সম্পদের পরিমাণ ২০৬.২ বিলিয়ন ডলারে পৌঁছেছে, যার ফলে তিনি বিশ্বের ২য় ধনী ব্যক্তি হিসেবে আবির্ভূত হয়েছেন। এর মাধ্যমে, মার্ক জুকারবার্গ আমাজনের প্রাক্তন সিইও এবং সভাপতি জেফ বেজোসকে ছাড়িয়ে গেছেন, যার মোট সম্পদের পরিমাণ ২০৫.১ বিলিয়ন ডলার। বর্তমানে, ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা, টেসলা সিইও এলন মাস্কের চেয়ে প্রায়  ৫০ বিলিয়ন ডলার পিছিয়ে আছেন জুকারবার্গ, সূচকটি এ তথ্য জানিয়েছে। ক্যালিফোর্নিয়া ভিত্তিক মেনলো পার্ক কোম্পানির ১৩% শেয়ারের মালিক মার্ক জুকারবার্গ, এই বছর এ পর্যন্ত ৭৮ বিলিয়ন ডলার আয় করেছেন এবং সম্পদের সূচকে এই বছর চার ধাপ এগিয়েছেন।

২০২৪ সালে, মার্ক জুকারবার্গের মোট সম্পদের পরিমাণ ৭৮ বিলিয়ন ডলার বেড়েছে। ব্লুমবার্গের রিয়েল-টাইম বিলিয়নিয়ার ইনডেক্স অনুসারে, বিশ্বের ৫০০ জন ধনীর মধ্যে কেউই এই বছর এত পরিমাণ অর্থ উপার্জন করতে পারেননি।

বিনিয়োগকারীদের আগ্রহ এবং মার্ক জুকারবার্গের ব্যক্তিগত সম্পদের বৃদ্ধির কারণে এই বছরের শুরু থেকে মেটার শেয়ারের দাম প্রায় ৭০% বেড়েছে। মেটা তার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) বিনিয়োগকে তার বিক্রয় বৃদ্ধির কারণ হিসেবে বারবার উল্লেখ করেছে।

২০২২ সালের শেষের দিকে ২১,০০০ কর্মী ছাঁটাই করার পর, মার্ক জুকারবার্গ যখন ব্যয় কমানোর একটি বড় পরিকল্পনা ঘোষণা করেছিলেন, তখন এটি কোম্পানির জন্য একটি বড় পরিবর্তন। এর ফলে কোম্পানির আয় ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে বলে জানা গেছে।


মেটাতে বিনিয়োগকারীদের আস্থা কি এখন স্থিতিশীল?: বর্তমানে, ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়েলিটি প্রযুক্তিতে মেটা বিলিয়ন ডলার বিনিয়োগ করছে, তবে বিনিয়োগকারীরা তাদের প্রধান বিজ্ঞাপন ব্যবসা সুস্থ রাখতে কোম্পানিকে সমর্থন অব্যাহত রেখেছে। গত সপ্তাহে, মেটা তার ওরিয়ন এআর চশমা চালু করেছে, যা বাজারে ইতিবাচক সাড়া ফেলেছে।

Latest Videos

 

Share this article
click me!

Latest Videos

'বিজেপি দেখলেই পুলিশের চুলকানি হয়', জামিন পেয়েই বিস্ফোরক রুপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly
Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
সাতসকালে Arjun Singh-এর বাড়ি লক্ষ্য করে হামলা, কার বিরুদ্ধে অভিযোগ? দেখুন কী বলছেন তিনি
Suvendu Adhikari | 'কে বলেছে পুজো থেকে বিরত থাকতে...' পুজোর উদ্বোধনে এসে ধুয়ে দিলেন শুভেন্দু
মমতার গোপন ফর্মুলা ফাঁস করলেন শুভেন্দু | Suvendu Adhikari | Durga Puja 2024 | Asianet News Bangla