লক্ষ্মীর ভাণ্ডার উপছে পড়ছে মুকেশ আম্বানির, নতুন বৌমা বাড়িতে পা রাখতেই কোটি কোটি টাকা মুনাফা

রিপোর্টে বলা হয়েছে বিয়ের আগে থেকে এপর্যন্ত অর্থাৎ ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত মুকেশ আম্বানির সম্পদ বেড়েছে ২৫ হাজার কোটি টাকা বা ৩ বিলিয়ন ডলার।

 

Saborni Mitra | Published : Jul 16, 2024 4:32 PM IST

ভারতের সবথেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে ঘরে এনেছেন নতুন বৌমা। ধুমধামের সঙ্গে বিয়ে দিয়েছেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের। নতুন বৌমা রাধিমা মার্চেন্ট কিছু শুধু বৌমা নন, তিনি আম্বানি পরিবারের লক্ষ্মীও। কারণ বেশ কয়েকটি রিপোর্ট বলেছে, বিয়ে চলাকালীনই কোটি কোটি টাকার মুনাফা করেছেন মুকেশ আম্বানি।

রিপোর্ট বলছে বিয়েতে প্রচুর খবর হলেও আম্বানিদের সম্পদের পরিমাণ কমেনি। উল্টে বেড়েছে বা লক্ষ্মীলাভ হয়েছে। একটি রিপোর্টে বলা হয়েছে বিয়ের আগে থেকে এপর্যন্ত অর্থাৎ ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত মুকেশ আম্বানির সম্পদ বেড়েছে ২৫ হাজার কোটি টাকা বা ৩ বিলিয়ন ডলার।

Latest Videos

ব্লুমবার্গ ইনডেক্ট রিপোর্ট করেছে ৫ জুলাই আম্বানিদের মোট সম্পদ ছিল ১১৮ বিলিয়ন মার্কিন ডলার। ১২ জুলাই সেই সংখ্যা গিয়ে পৌঁছেছে ১২১ বিলিয়ন মার্কিন ডলারে। এই শ্রীবৃদ্ধি বিশ্বের ধনী তালিকায় মুকেশ আম্বানির ব়্যাঙ্কিং আরও বাড়িয়ে দিয়েছে। বিশ্বের ধনীর তালিকায় মুকেশ ১২ নম্বর থেকে উঠে এসেছেন ১১ নম্বরে। এখনও তিনি এশিয়ার সবথেকে ধনী ব্যক্তি।

বিয়ের দিন, রিলায়েন্সের শেয়ার ১% বৃদ্ধি পেয়েছে। গত মাসে, শেয়ারগুলি ৬.৬৫% বৃদ্ধি পেয়েছে এবং গত ছয় মাসে, তারা ১৪.৯০% রিটার্ন দিয়েছে। যাইহোক, বিয়ের পর মঙ্গলবার, শেয়ারগুলি ১.১১% এর সামান্য হ্রাস দেখেছে।

মুকেশ আম্বানির আর্থিক দক্ষতা এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শক্তিশালী কর্মক্ষমতা নিশ্চিত করেছে । আম্বানিরা বিলাসবহুল জীবনযাপন করেন। যথেষ্ট ব্যক্তিগত খরচও করেন। তারই মধ্যে তাদের সম্পদ বৃদ্ধি পাচ্ছে। অনন্ত এবং রাধিকার বিবাহের জমকালো উদযাপন শুধুমাত্র আম্বানী পরিবারের জন্য একটি গুরুত্বপূর্ণ ব্যক্তিগত মাইলফলকই চিহ্নিত করেনি বরং মুকেশ আম্বানির ভাগ্যের সঙ্গেও যুক্ত হয়েছে। যা বিশ্বের শীর্ষস্থানীয় বিলিয়নিয়ারদের একজন হিসাবে তার অবস্থানকে আরও শক্তিশালী করেছে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood