Paytm: পেটিএম থেকে সরে গেলেন প্রতিষ্ঠাতা সদস্য বিজয় শেখর শর্মা, নতুন বোর্ডে যোগ দেবেন আরও চার

Paytm সূত্রের খবর, বোর্ড সংশোধন করার জন্য সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাসন শ্রীধর, ব্যাঙ্ক অব বরোদার প্রাক্তন নির্বাহী পরিচালক অশোক কুমার গর্গ

 

Saborni Mitra | Published : Feb 26, 2024 3:51 PM IST

Paytm-এর প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা সোমবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে সরে গেছেনয়। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার গ্রাহক অ্যাকাউন্টগুলিতে আরও ক্রেডিট গ্রহণ করার জন্য ১৫ মার্চ পর্যন্ত সময়সীমা দিয়েছিল। তার আগেই প্রধানের পদ থেকে সরে গেলেন প্রতিষ্ঠাতা। Paytm-এর মূল সংস্থা One 97 Communications Ltd (OCL), এছাড়াও ঘোষণা করেছে যে Paytm Payments Bank Limited (PPBL) তার বোর্ড পুনর্গঠন করেছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, আরবিআই-এর ক্ল্যাম্পডাউনের পরে বাধাগ্রস্ত ডিজিটাল পেমেন্ট কোম্পানিকে বোর্ড সংশোধন করতে নির্দেশ দিয়েছে। তাতেই সংস্থা এই পদক্ষেপ গ্রহণ করেছে।

Paytm সূত্রের খবর, বোর্ড সংশোধন করার জন্য সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাসন শ্রীধর, ব্যাঙ্ক অব বরোদার প্রাক্তন নির্বাহী পরিচালক অশোক কুমার গর্গ ও দুই অবসরপ্রাপ্ত ভারতীয় প্রশাসনিক পরিষেবা অফিসার বোর্ডে যোগ দিতে পারেন।

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সিইও সুরিন্দর চাওলা বলেছেন, নতুন বোর্ড সদস্যদের দক্ষতা "আমাদের শাসন কাঠামো এবং অপারেশনাল মানগুলিকে উন্নত করার জন্য আমাদেরকে নির্দেশনা দিতে গুরুত্বপূর্ণ হবে, সম্মতি এবং সর্বোত্তম অনুশীলনের প্রতি আমাদের কাজকে দৃঢ় করবে"। Paytm তার মনোনীত ব্যক্তিকে অপসারণ করে শুধুমাত্র স্বাধীন এবং নির্বাহী পরিচালকের সঙ্গে একটি বোর্ড তৈরি করায় ব্যাঙ্কিং ইউনিটের পদক্ষেপকে সমর্থন করে। এতে বলা হয়েছে, প্রতিষ্ঠাতা বিজয় শর্মাও "পরিবর্তন সক্ষম করার জন্য" বোর্ড থেকে পদত্যাগ করছেন। প্রতিষ্ঠাতা সদস্য পেটিএমএর ৫১ শতাংশ শেয়ারের মালিক।

Share this article
click me!