Petrol diesel price: সপ্তাহের শুরুতে দেশের একাধিক শহরে বদলাল জ্বালানির দাম, জানুন দেশের চার মেট্রো শহরে কতয় বিকোচ্ছে পেট্রল

রাজ্য অনুযায়ী তেলের জ্বালানির দামে করের হার আলাদা হওয়ায়, রাজ্যের ভিত্তিতে আলাদা হয় তেলের দামও।কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Aug 7, 2023 4:52 AM IST

অগাস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে বড় বদল এল তেলের দামে। দেশের একাধিক শহরে পেট্রল-ডিজেলের দামে পরিবর্তন লক্ষ করা গিয়েছে। দেশের চার বড় শহরে পেট্রল-ডিজেলের দাম স্থিতিশীল হলেও দেশের অন্যান্য কম বেশি বদল এসেছে তেলের দামে। ৭ অগাস্ট, সোমবার ভারতীয় তেল সংস্থাগুলির ঘোষণা করা পেট্রল ও ডিজেলের নতুন রেট অনুযায়ী দেশের একাধিক শহরে কোথাও তেলের দাম কমেছে কোথাও আবার বেড়েছে। উল্লেখ্য রাজ্য অনুযায়ী তেলের জ্বালানির দামে করের হার আলাদা হওয়ায়, রাজ্যের ভিত্তিতে আলাদা হয় তেলের দামও।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন -

সপ্তাহের শুরুতেই অপরিবর্তীত হলমার্কের দাম, জানুন কলকাতায় আজ কতয় বিকোচ্ছে সোনা

স্টার্টআপ ইন্ডিয়া উদ্যোগে বিপুল উন্নতি, দেশে মোট ৯৮,৯১১টি সংস্থাকে স্টার্টআপ-এর স্বীকৃতি দিয়েছে সরকার

সপ্তাহান্তে বদল নেই সোনার দামে, দেখে নেওয়া যাক কলকাতায় কত হল হলুদ ধাতুর দাম

Share this article
click me!