সপ্তাহের শুরুতে কি কমল জ্বালানির জ্বালা? জেনে নিন আজ কলকাতা-সহ অন্যান্য শহরে কতয় বিকোচ্ছে পেট্রল-ডিজেল

সোমবার কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Mar 13, 2023 3:11 AM IST

সপ্তাহের শুরুতে কি পরিবর্তন এলো জ্বালানির দামে। গত শনিবার আন্তর্জাতিক বাজারে কমেছিল অপরিশোধিত তেলের দাম। যার জেরে দেধের বিভিন্ন শহরে কমেছিল পেট্রল-ডিজেলের দাম। WTI অপরিশোধিত তেলের দর এদিন ব্যারেল প্রতি বেড়ে দাঁড়িয়েছিল ০.৯৬ ডলার। যার জেরে দেশীয় বাজারেও এবার কমেছিল জ্বালানির দাম। দেশের বিভিন্ন শহরে পরিবর্তন হল জ্বালানির দিনে। এদিন হিমাচল প্রদেশে পেট্রলের দাম কমল ৬৩ পয়সা। হিমাচল প্রদেশে আজ পেট্রল লিটার প্রতি ৯৫.০৭টাকা এবং ডিজেল লিটার প্রতি ৮৪.৩৮ টাকা। এছাড়া জ্বালানির দাম কমেছে হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক এবং তেলেঙ্গনা-সহ আরও বেশ কিছু রাজ্যে। অন্য দিকে পঞ্জাব, পশ্চিমবঙ্গ, রাজস্থান, তামিলনাড়ু এবং মহারাষ্ট্র-সহ বেশ কিছু রাজ্যে বেড়েছে জ্বালানির দাম। তবে দেশের চার মহানগরীতে জ্বালানির দামে কোনও পরিবর্তন হয়নি।

সোমবার কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এবং চেন্নাই, এই চার মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের দাম ১০২.৭৪ টাকা, ডিজেলের দাম ৯৪.৩৩ টাকা।

Latest Videos

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন - 

শীত কমতেই দাম বাড়ছে সবজির, ছুটির দিনে চড়া দাম মাছের বাজারেও, জানুন কোন সবজি বিকোচ্ছে কত দরে

দেশের একাধিক রাজ্যে জ্বালানির দামে বড় বদল, কলকাতায় কি কমল পেট্রল-ডিজেলের দাম?

রং-এর উৎসবে রেকর্ড পরিমাণ মদ বিক্রি, গত বছরের তুলনায় ৩৫ শতাংশ বাড়ল বিক্রির হার

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar