Petrol diesel price update: দেশের বেশ কিছু শহরে কমল জ্বালানির দাম, দেখে নিন কলকাতায় কতয় বিকোচ্ছে পেট্রোল ডিজেল

দেশীয় বাজারে বদল না এলেও আন্তর্জাতিক বাজারে বেশ কয়েকবাড় পরিবর্তন হয়েছে অপরিশোধিত তেলের দামে। সপ্তাহ শেষে দেশের চার বড় শহরে কত হল জ্বালানির দাম?

Web Desk - ANB | Published : Jul 22, 2023 6:09 AM IST

বছর ঘুরে গেলেও বদল এল না জ্বালানির দামে। শনিবার, ২২ জুলাই পেট্রোল ডিজেলের দাম প্রকাশ্যে আনল ভারতীয় তেল সংস্থাগুলি। দেশের বেশ কিছু শহরে দামে সামান্য বদল এলেও, পরিবর্তন নেই দেশের চার মেট্রো শহরগুলিতে। উল্লেখ্য দেশীয় বাজারে বদল না এলেও আন্তর্জাতিক বাজারে বেশ কয়েকবাড় পরিবর্তন হয়েছে অপরিশোধিত তেলের দামে। সপ্তাহ শেষে দেশের চার বড় শহরে কত হল জ্বালানির দাম? দেখে নেওয়া যাক।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

 

Share this article
click me!