Petrol diesel price: মঙ্গলেও অপরিবর্তীত জ্বালানির দাম, কলকাতায় আজ কত হল পেট্রল-ডিজেলের দর? জানুন

আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম।

Web Desk - ANB | Published : May 2, 2023 4:23 AM IST

মঙ্গলেও পরিবর্তন নেই পেট্রল-ডিজেলের দামে। গত কয়েকদিকে দেশের একাধিক শহরের পেট্রলের দামে সামান্য বদল এলেও দেশের চার মেট্রো সিটিতে অপরিবর্তীত জ্বালানির দাম। অন্যদিকে বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দামে একাধিকবার বদল এলেও তার প্রভাব পড়েনি দেশীয় বাজারে। ডব্লিউটিআই ক্রুড ব্যারেল প্রতি ৭৮ ডলারে নেমেছে। অন্যদিকে ব্রেন্ট ক্রুড এখন ব্যারেল প্রতি ৮৫ ডলার।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন -

মঙ্গলেও স্থিতিশীল সোনার দাম, তবে কি এবার বাড়বে দাম? দেখেনিন কলকাতায় কতয় বিকোচ্ছে হলমার্ক

রেকর্ড জিএসটি সংগ্রহ ২০২৩-এর এপ্রিলে, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে স্বাগত জানাল শিল্প মহল

মে মাসের প্রথম দিনেও কমল না পেট্রল-ডিজেলের দাম, দেশের চার মেট্রো শহরে অব্যহত জ্বালানির জ্বালা

Share this article
click me!