Petrol diesel price update: টানা ৫০১ দিন অপরিবর্তীত জ্বালানির দাম, দেশের চার মেট্রো শহরে কতয় বিকোচ্ছে পেট্রল-ডিজেল

এই নিয়ে প্রায় ৫০১ দিন অপরিবর্তীত জ্বালানির দাম। শেষ গত বছরের এপ্রিল মাসে কমেছিল পেট্রল-ডিজেলের দাম।

Ishanee Dhar | Published : Aug 20, 2023 8:45 AM IST

রবিবার সরকারি তেল সংস্থাগুলো পেট্রল ও ডিজেলের দাম প্রকাশ করল। এদিনও ভারতে জ্বালানির দামে বিশেষ প্রভাব পড়েনি। যদিও আন্তর্জাতিক বাজারে কমেছে কাঁচা জ্বালানি বা অপরিশোধিত তেলের দাম। তবে দেশীয় বাজারে তার প্রভাব দেখা যায়নি। এই নিয়ে প্রায় ৫০১ দিন অপরিবর্তীত জ্বালানির দাম। শেষ গত বছরের এপ্রিল মাসে কমেছিল পেট্রল-ডিজেলের দাম।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

Share this article
click me!