চলে গেলেন ওবেরয় গ্রুপের প্রধান পিআরএস ওবেরয়, জেনে নিন কীভাবে তিনি বদলে দিয়েছিলেন হোটেল ইন্ডাস্ট্রির ছবি

পিআরএস ওবেরয় বিশ্বাস করতেন যে কোনও সংস্থার জন্য তার লোকেরা সবচেয়ে মূল্যবান সম্পদ। হসপিটালিটি ম্যানেজমেন্টে তিনি সবসময় মানের দিকে গুরুত্ব দিতেন।

Parna Sengupta | Published : Nov 14, 2023 5:14 AM IST

পৃথ্বী রাজ সিং ওবেরয়, ভারতের হোটেল শিল্পের একটি সুপরিচিত নাম এবং ওবেরয় হোটেল গ্রুপের প্রধান ৯৪ বছর বয়সে মারা গেছেন। ওবেরয় গ্রুপের প্রতিষ্ঠাতা রায় বাহাদুর মোহন সিং ওবেরয়ের পুত্র পিআরএস, 'বিকি' নামেও পরিচিত ছিলেন। তিনি ওবেরয় হোটেল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান এবং ইআইএইচ লিমিটেডের বৃহত্তম শেয়ারহোল্ডার ছিলেন।

পিআরএস ওবেরয় বিশ্বাস করতেন যে কোনও সংস্থার জন্য তার লোকেরা সবচেয়ে মূল্যবান সম্পদ। হসপিটালিটি ম্যানেজমেন্টে তিনি সবসময় মানের দিকে গুরুত্ব দিতেন। তাদের তিনটি সন্তান রয়েছে, বিক্রম ওবেরয়, নাতাশা ওবেরয় এবং আনাস্তাসিয়া ওবেরয়। তার স্ত্রীর নাম গুড্ডি ওবেরয়।

পিআরএস ওবেরয় কে ছিলেন?

পিআরএস ওবেরয় ১৯২৯ সালে দিল্লিতে জন্মগ্রহণ করেন। ভারত ছাড়াও তিনি ব্রিটিশ যুক্তরাজ্য ও সুইজারল্যান্ডে পড়াশোনা করেছেন। তিনি বিশ্বের অনেক দেশে ওবেরয় হোটেলকে বিলাসবহুল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং অনেক বিলাসবহুল হোটেল খুলে ভারতে আন্তর্জাতিক পর্যায়ের হোটেলের মতো সুবিধা প্রদান করেন। ২০০৮ সালে, তিনি পদ্মবিভূষণে সম্মানিত হন।

২০১২ সালে কানে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল লাক্সারি ট্রাভেল মার্কেটে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডেও সম্মানিত হন তিনি। তেসরা মে, ২০২২-এ, তিনি EIH-এর চেয়ারম্যান ও পরিচালকের পদ ত্যাগ করেন। কোম্পানির পক্ষ থেকে জারি করা আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে যে তার অনুরাগীরা ও কোম্পানির লোকেরা তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে পারেন এবং তাকে শেষ বিদায় জানাতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!