Stock Market Record: এক্সিট পোলের আভাসেই শেয়ার বাজারে রেকর্ড পরিবর্তন, সেনসেক্স ২৬০০ পয়েন্ট লাফিয়ে ৭৬৫০০ ছাড়িয়ে খোলে বাজার

স্টক মার্কেট আজ একটি ঐতিহাসিক শিখরে খুলেছে এবং অনিশ্চয় এই সূচক অর্থাৎ ইন্ডিয়া ভিআইএক্স, যা পতনের ধারণা দেয়, ১৮ শতাংশের বেশি পতন হওয়ার আশঙ্কা রয়েছে।

 

deblina dey | Published : Jun 3, 2024 7:49 AM IST

Stock Market: লোকসভা নির্বাচনের এক্সিট পোলের অনুমানে শেয়ারা বাজারে ঝড়। BSE সেনসেক্স ২৬২১.৯৮ পয়েন্ট বা ৩.৫৫ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৭৬,৫৮৩ শতাংশে পৌঁছয় সেনসেক্স। এটি এখন পর্যন্ত সর্বোচ্চ স্তর। এটি ছাড়াও, NSE-এর নিফটি ৮০৭.২০ পয়েন্ট বা ৩.৫৮ শতাংশের উল্লেখযোগ্য বৃদ্ধির সঙ্গে ২৩,৩৩৭.৯০ এ খোলা হয়েছে। স্টক মার্কেট আজ একটি ঐতিহাসিক শিখরে খুলেছে এবং অনিশ্চয় এই সূচক অর্থাৎ ইন্ডিয়া ভিআইএক্স, যা পতনের ধারণা দেয়, ১৮ শতাংশের বেশি পতন হওয়ার আশঙ্কা রয়েছে।

বিএসই-এর বাজার মূলধন রেকর্ড উচ্চতায়

Latest Videos

BSE-এর বাজার মূলধন ৪২৩.৯৪ লক্ষ কোটি টাকায় নেমে এসেছে, যেখানে শুক্রবার এটি ছিল ৪১২.২৩ লক্ষ কোটি টাকা। অর্থাৎ বাজার খোলার সঙ্গে সঙ্গে বিনিয়োগকারীদের আয় বেড়েছে ১১ লাখ কোটি টাকারও বেশি। বিএসইতে ৩১০০ টি শেয়ার লেনদেন হচ্ছে যার মধ্যে ২৬৭০ টি শেয়ারের দাম বাড়ছে। ৩২৮ টি শেয়ারের দরপতন চলছে এবং ১০২ টি শেয়ার কোনও পরিবর্তন ছাড়াই লেনদেন হচ্ছে।

প্রি-ওপেনিংয়ে সেনসেক্সে সুনামি

প্রাক-ওপেনিংয়ে সেনসেক্সে ২০০০ পয়েন্টের একটি লাফ দেখা গিয়েছে। প্রি-ওপেনিংয়ে ২০০০ পয়েন্টের লাফ থেকে এটা স্পষ্ট যে এক্সিট পোলের পরে, আজ বাজারের জন্য একটি প্রচণ্ড জোড় লাফ দিয়েছে। সেনসেক্স ২৫৯৬ পয়েন্ট বা ৩.৫১ শতাংশ লাফিয়ে ৭৬৫৫৭ স্তরে লেনদেন করছে। NSE এর নিফটি ৮০৬.৯০ পয়েন্ট বা ৩.৫৮ শতাংশ বেড়ে ২৩,৩৩৭.৬০ স্তরে ছিল।

শেয়ারবাজারের নতুন উচ্চ মাত্রা

আজ দেশীয় পুঁজিবাজার নতুন উচ্চ পর্যায়ে পৌঁছেছে। BSE সেনসেক্স রেকর্ড উচ্চ ৭৬,৭৩৮.৮৯ এবং নিফটি ২৩,৩৩৮.৭০ এর সূচক ছুঁয়েছে।

সেনসেক্সে বিরাজ করছে সবুজ-

সেনসেক্সের ৩০ টির মধ্যে ৩০ টি স্টক বেড়েছে এবং পাওয়ার গ্রিড ৭.০৮ শতাংশ বেড়ে শীর্ষে রয়েছে। NTPC-তে ৬.১৪ শতাংশ, M&M-এ ৫.২৩ শতাংশ, L&T-এ ৫.১৫ শতাংশ এবং এসবিআই-তে প্রায় ৫ শতাংশ লাফ দেখা যাচ্ছে।

নিফটিতে ঝড়-

এনএসই নিফটির ৫০টি শেয়ারের মধ্যে ৪৮টি লাভের সঙ্গে লেনদেন করছে যেখানে মাত্র ২টি শেয়ার পতনের মধ্যে রয়েছে। আদানি পোর্টস ৮.৬৭ শতাংশ বৃদ্ধি করে এবং শ্রীরাম ফাইন্যান্স ৭.০৪ শতাংশ বৃদ্ধি পেয়ে শীর্ষে রয়েছে। আদানি এন্টারপ্রাইজ ৬.৯০ শতাংশ, পাওয়ার গ্রিড ৬.৭৭ শতাংশ এবং এনটিপিসি ৫.৫৪ শতাংশ লাফিয়েছে। পতনশীল স্টকগুলির মধ্যে শুধুমাত্র আইশার মোটরস এবং এলটিআই মাইন্ডট্রি রয়েছে।

সেক্টরাল সূচকে চারিদিকে সবুজ

সেক্টরাল সূচকগুলিতে সর্বত্র সবুজ রয়েছে এবং নিফটির সমস্ত সেক্টরাল সূচকগুলি বৃদ্ধি পাচ্ছে। সর্বোচ্চ PSU ব্যাংকের স্টক ৪.৪৪ শতাংশ এবং তেল ও গ্যাস ৪.১৪ শতাংশ বেড়েছে। নিফটি রিয়েলটি ৩.৪০ শতাংশ বেড়েছে যেখানে আর্থিক পরিষেবাগুলি ৩.২৪ শতাংশে শক্তিশালী ছিল।

আজ গিফট নিফটি রেকর্ড হাই-

বাজারের প্রাক খোলার আগেও, উপহার নিফটি আজ রেকর্ড উচ্চতায় পৌঁছে শেয়ার বাজারের জন্য দুর্দান্ত সংকেত দিয়েছিল। গিফটি নিফটি ৮২৩.৫০ পয়েন্ট বা ৩.৬২ শতাংশ বৃদ্ধির সঙ্গে ২৩৫২৪.৫০ এ দেখা গিয়েছে। এইভাবে, আজ ৩ জুন, ২০২৪-এ, প্রথমবারের মতো গিফটি নিফটি ২৩৫০০-এর উপরে চলে গিয়েছে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা