সপ্তাহের শেষেই ছ্যাঁকা দিল সোনার দাম, বিয়ের মরশুমের আগেই চড়চড়িয়ে বাড়ছে রূপোর দরও

সপ্তাহের শেষ চড়চড়িয়ে বেড়ে গেল সোনার দাম। তবে বিয়ের মরশুমের আগে দাম বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের।

Web Desk - ANB | Published : Nov 12, 2022 3:27 AM IST / Updated: Nov 12 2022, 08:58 AM IST

 

সপ্তাহের শেষ চড়চড়িয়ে বেড়ে গেল সোনার দাম। আর সোনার দাম বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। সোনার দাম প্রতিমুহূর্তেই বাড়ছে না হয় কমছে। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। বেশ কয়েকদিন ধরেই প্রতিদিনও প্রতি গ্রামে কমছিল সোনার দাম। আন্তর্জাতিক বাজারেও সোনার দাম অনেকটাই পড়েছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। আর পুজোর কটাদিন সোনার দাম কমাতে মুখে হাসি ফুটেছিল মধ্যবিত্তের। তবে বিয়ের মরশুমের আগে দাম বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের।

গতকালের তুলনায় একলাফে বেড়ে গেল সোনা ও রূপোর দাম। একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও বেশ কিছুদিন ধরেই দাম কমছে সোনার। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। তবে রূপোর দাম আকাশছোঁয়া। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে কমছে। উৎসবের মরশুমে সোনার দাম আগের তুলনায় অনেকটাই নিচের দিকে ছিল ।একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে নেমেছিল ২২ ক্যারেট সোনার দাম। শুনিবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। গতকালের তুলনায় সোনার দাম ফের বেড়ে গেল। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও বাড়তে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৭,৮১০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,১৬০টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬৭,৮০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Horoscope Live : আজ ১৯ জুন, কোন রাশির কপালে কি আছে! আপনার রাশি মিলিয়ে দেখে নিন
Samik Bhattacharya | 'মুখ্যমন্ত্রী আপনি পদত্যাগ করুন' কেন বললেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য