মঙ্গলবার কলকাতায় সোনা-রূপোর দাম বাড়ল না কমল, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। মঙ্গলবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Mar 14, 2023 3:40 AM IST

ফের গতকালের তুলনায় একলাফে বেড়ে গেল সোনার দাম। রূপোর দামও একধাক্কায় আকাশছোঁয়া। একদিকে বাড়ছে তো অন্যদিন কমছে। তবে আন্তর্জাতিক বাজারেও সোনার দাম অনেকটাই পড়েছে। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। তবে শুধু দাম কমাই নয়, এক মাসের মধ্যে সবচেয়ে সস্তাও হয়েছিল সোনা। ফের গতকালের তুলনায় দাম বাড়ল সোনার। প্রতিদিনই যেন একটু একটু করে দাম বাড়ছে সোনার। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। আজকের সোনার দাম গতকালের তুলনায় অনেকটাই বেড়েছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। অগ্নিমূল্য বাজারে যেন আগুন লেগেছে। সোনার দাম বাড়া-কমা যেন লেগেই থাকে।

প্রতিনিয়ত দাম বাড়ছে সোনার। যার ফলে নাজেহাল অবস্থা হচ্ছে মধ্যবিত্তের। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও বাড়তে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। বিয়ের মরশুমে আগে সোনার দাম একলাফে এতটা বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। ফের একধাক্কায় ৫০ হাজারের গন্ডি পার করল সোনার দাম। সোনার দাম প্রতিদিনই বাড়ছে একটু একটু করে। বিয়ের মরশুমে সোনার দাম পকেটে কোপ। তবে গতকালের তুলনায় সোনার দাম আবারও বেড়ে গেল একধাক্কায়। চড়চড়িয়ে বেড়ে গেল সোনার দাম। সোনার দাম প্রতিমুহূর্তেই বাড়ছে না হয় কমছে। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। মঙ্গলবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

একধাক্কায় ৫০ হাজারের গন্ডি পেরিয়ে গেল ২২ ক্যারেট সোনার দাম। বিয়ের মরশুমে সোনার দাম উর্ধ্বমুখী। প্রতিদিন যে একটু একটু করে বেড়ে যাচ্ছে সোনার দাম। তবে গত কয়েকদিন ধরেই সোনার দাম হুড়মুড়িয়ে বাড়ছে। তবে রূপোরও পাল্লা ভারী। সোনার দাম বাড়াতেই মাথায় হাত মধ্যবিত্তের। অগ্নিমূল্য বাজারে সবকিছুর দামই আগুন। গ্যাসের দাম থেকে পেট্রোলের দাম সবই আকাশছোঁয়া। তার উপর বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। গতকালের তুলনায় সোনার দাম ফের বেড়ে গেল। পাশাপাশি রূপোর দরও একলাফে বেড়ে গিয়েছে। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,৪৫০টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৭,২২০ টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬৬,০০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

Read more Articles on
Share this article
click me!