টুইটার বোর্ডের সব পরিচালককে সরিয়ে সর্বেসর্বা ইলন মাস্ক, জেনে নিন কী পরিকল্পনা

সংস্থার ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়াল-সহ বেশ কয়েকজন নির্বাহীকে অপসারণের পর, এখন মাস্ক সংস্থার সমস্ত বোর্ড পরিচালকদেরও অব্যাহতি দিয়েছেন। এখন ইলন মাস্ক টুইটারের একমাত্র পরিচালক।

 

Web Desk - ANB | Published : Nov 1, 2022 4:58 AM IST

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারের নতুন মালিক হওয়ার পর দ্রুত সিদ্ধান্ত নিচ্ছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। সংস্থার ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়াল-সহ বেশ কয়েকজন নির্বাহীকে অপসারণের পর, এখন মাস্ক সংস্থার সমস্ত বোর্ড পরিচালকদেরও অব্যাহতি দিয়েছেন। এখন ইলন মাস্ক টুইটারের একমাত্র পরিচালক।

কর্মচারীদের ২৫ শতাংশ ছাঁটাই-

মার্কিন সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, ইলন মাস্কের ঘনিষ্ঠসূত্রে জানা গিয়েছে, টুইটারের ২৫ শতাংশ কর্মীকে চাকরি থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখানো হতে পারে। মাস্ক তার সঙ্গে ছাঁটাইয়ের বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। ইলন মাস্কের ঘনিষ্ঠ সহযোগীদের সপ্তাহান্তে বাকি সিনিয়র টুইটার এক্সিকিউটিভদের সঙ্গে আলোচনা করতে দেখা গেছে, টুইটারের বিষয়বস্তু সংযম ছাড়াও, এর ২৫ শতাংশ কর্মীদের ছাঁটাই করার বিষয়টি। অ্যালেক্স স্পিরো, একজন সুপরিচিত সেলিব্রিটি আইনজীবী যিনি বহু বছর ধরে মাস্কের প্রতিনিধিত্ব করেছেন, এই আলোচনায় বিশিষ্টভাবে জড়িত ছিলেন। স্পিরো টুইটারে আইনি, সরকারী সম্পর্ক, নীতি এবং বিপণন সহ একাধিক দল পরিচালনায় সক্রিয় ভূমিকা নিচ্ছে।

২৮ অক্টোবর দায়িত্ব গ্রহণ করেন মাস্ক-

ইলন মাস্ক ২৮ অক্টোবর টুইটারের দায়িত্ব গ্রহণ করেন। মালিক হওয়ার পরেই তিনি টুইটারের সিইও পরাগ আগরওয়াল, সিএফও নেড সেগাল এবং লিগ্যাল অ্যাফেয়ার-পলিসি হেড বিজয়া গাড্ডেকে কোম্পানি থেকে বরখাস্ত করেছিলেন। শুধু তাই নয়, মাষ্ক তাকে সংস্থার সদর দপ্তর থেকে বের করে দেন।

মাস্ক, ডেভিড শ্যাচ এবং জেসন ক্যালকানিসের দীর্ঘ সময়ের সহযোগীরা সপ্তাহান্তে সংস্থার ডিরেক্টরিতে উপস্থিত হচ্ছেন। তাদের উভয়েরই সংস্থার অফিসিয়াল ই-মেইল ছিল এবং তাদের শিরোনাম ছিল "স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ার"। এই ডিরেক্টরিতে শিরোনাম ছিল মাস্ক নিজেই।

প্রতিটি বিভাগ থেকে ছাঁটাই করা হবে-

ইতিমধ্যে, দলটি প্রথম রাউন্ডের ছাঁটাইয়ের ৭০০০ টিরও বেশি কর্মচারীর এক চতুর্থাংশকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিচ্ছিল। এই ছাঁটাই হবে প্রায় সব বিভাগ থেকে। সেলস, প্রোডাক্ট, ইঞ্জিনিয়ারিং, লিগ্যাল এবং সিকিউরিটি বিভাগের কর্মচারীরা আগামী দিনে বিশেষভাবে প্রভাবিত হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন- টুইটারের মালিকানা গেল ইলন মাস্কের হাতে, সঙ্গে সঙ্গে ছাঁটাই হয়ে গেলেন পরাগ আগরওয়াল সহ বহু উচ্চপদস্থরা

আরও পড়ুন- Elon Musk: 'পৃথিবীর সিংহাসনে বসে মঙ্গলের স্বপ্ন', 'টাইম'এর বিচারে বছরের সেরা ব্যক্তি এলন মাস্ক

আরও পড়ুন-  Starlink satellite: রাতের আকাশে রহস্যে মোড়া আলোর সারি, তদন্ত শুরু হতেই প্রকাশ্যে এল ইলন মাস্কের নাম

এলন মাস্ক কোনও প্রতিক্রিয়া দেননি-

ইলন মাস্কের টুইটার থেকে কর্মী ছাঁটাইয়ের খবর অস্বীকার করেছেন। একজন টুইটার ব্যবহারকারী ছাঁটাই সম্পর্কে টুইট করে ইলন মাস্কের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, “এই খবরটি ভুল।

সেলস-এ সবথেকে বেশি বেতন-

যদিও, ইংরেজি এক সংবাদপত্রের প্রকাশ করা হয়েছে, ইঞ্জিনিয়ারদের পরে টুইটারের কিছু সর্বোচ্চ বেতনভোগী কর্মচারী সেলসে কাজ করেন। যেখানে এই কর্মচারীরা ৩ লাখ ডলার এর বেশি আয় করেন। টুইটার, মাস্ক, স্পিরো, শ্যাক্স এবং ক্যালকানিস পুরো ঘটনায় সংবাদপত্রের অনুরোধে সাড়া কোনও প্রতিক্রিয়া দেননি।

 

Share this article
click me!