করোনার টিকা থাকলেই ১০ শতাংশ ছাড়ে আকাশপথে ওড়ার সুযোগ, সৌজন্যে ইন্ডিগো ভ্যাক্সিফেয়ার স্কিম

কোভিড টিকাকরণের যে কর্মসূচীকে উৎসাহ দিতে এবং মানুষে মধ্যে টিকাকরণের প্রয়োজনীয়তাকে আরও বেশী করে সুদৃঢ় করতে একটি নতুন স্কিম নিয়ে এসেছে ইন্ডিগো । এই নতুন স্কিমের নাম ভ্যাক্সিফেয়ার। এই স্কিমের আওতায় ভাড়ায় পাওয়া যাবে ১০ শতাংশ পর্যন্ত ছাড়। 

Kasturi Kundu | Published : Feb 4, 2022 4:25 AM IST

অতিমারি পরিস্থিতিতে (Covid 19) বিভিন্ন সময় বিমানসংস্থা ইন্ডিগোর তরফে নানান রকমের সুবিধা প্রদান করা হয়েছে। করোনাকালে যাত্রীদের সুবিধার্থে স্বল্পমূল্যেরর টিকিটে আকাশ পথে ভ্রমনের সুযোগ দিয়েছে এই সংস্থা। এবার আরও একটি নতুন অফার নিয়ে হাজির হয়েছে ইন্ডিগো (Indigo)। কোভিড টিকাকরণের যে কর্মসূচীকে উৎসাহ দিতে এবং মানুষে মধ্যে টিকাকরণের প্রয়োজনীয়তাকে আরও বেশী করে সুদৃঢ় করতে একটি নতুন স্কিম নিয়ে এসেছে ইন্ডিগো (indigo)। এই নতুন স্কিমের নাম ভ্যাক্সিফেয়ার (Vaxifare)। এই স্কিমের আওতায় বিশিষ্ট এই বিমান সংস্থা ইন্ডিগোর (Indigo) তরফে ঘোষণা করা হয়েছে, এবার টিকা নিলেই ভাড়ায় পাওয়া যাবে দারুণ ছাড়। একেবারে ১০ শতাংশ পর্যন্ত ছাড় (10% Discount On air Ticket) দেবে এই বিমান সংস্থা। এছাড়া যাঁরা ইতিমধ্যেই টিকা নিয়েছেন, তাঁরাও এই বিশেষ স্কিমের আওতায় ছাড় পাবেন। 

উল্লেখ্য, এই ছাড় সমস্তরকম আভ্যন্তরীণ বিমানযাত্রার জন্যই বহাল থাকছে। টিকিট কাটার ১৫ দিন পর্যন্ত এই ছাড় পাওয়া যাবে বলে জানান হয়েছে বিমান সংস্থার তরফে। কেও যদি এই ছাড় পেতে চায় সেক্ষেত্রে তাঁকে ভ্যাক্সিনেশনের সমস্ত নথি বহন করতে হবে। এই স্কিম যদিও এর আগেও বাজারে নিয়ে এসেছিল ইন্ডিগো। ২০২১ সালের অগাস্ট মাসে দেশ যখম দ্বিতীয় ঢেউয়ের মারণ কামড় থেকে ঘুরে দাঁড়াচ্ছে, তখন এই স্কিম বাজারে নয়ে আসা হয়। সেই সময়ের উদ্দেশ্যও ছিল ,দেশে টিকাকরণ কর্মসূচিকে আরও উন্নত করা। কিন্তু তাতেও টিকার প্রয়োজন ফুরাচ্ছে না। তাই ভ্যাক্সিনেশনের জন্য এখনও উৎসাহ দিচ্ছে ইন্ডিগো বিমান সংস্থা। 

আরও পড়ুন-বিমানযাত্রীদের জন্য হ্যান্ডব্যাগে নিষেধাজ্ঞা জারি BCAS-র, রাখা যাবে না ১-র বেশি হ্যান্ডব্যাগ

আরও পড়ুন-করোনা পরিস্থিতিতে ইন্ডিগোর তরফে বাতিল হয়েছে অনেক বিমান, যাত্রীদের জন্য নিয়ে এসেছে প্ল্যান বি

আরও পড়ুন-Indigo Offer-মাত্র ১১২২ টাকায় আকাশপথে ভ্রমনের সুযোগ,নববর্ষ উপলক্ষ্যে দুর্দান্ত অফার ইন্ডিগোর টিকিটে

ইন্ডিগো তার যাত্রীদর জন্য এসেছে আরো একটি সুখবর, ভ্যাক্সিফেয়ার স্কিমের আওতায় যে কটিই ডোজ নেওয়া হোক না কেন ছাড়ের বন্দোবস্ত রয়েছে। দুটি ডোজ নিলে ছাড় তো পাবেনই, পাশাপাশি একটি ডোজ নিলেও প্রয়োজনীয় ছাড় পাওয়ার সুবিধা রয়েছে। দেশজুড়ে যে ভ্যাকসিন ড্রাইভ চলছে সেই উদ্যেোগ বা কর্মসূচীকে আগামী দিনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই ইন্ডিগাোর তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা ইন্ডিগো। ভ্যাক্সিফেয়ার স্কিমে আবেদন করার জন্য প্রথমে ইন্ডিগোর ওয়েব সইটে গিয়ে ভ্যাক্সিফেয়ার অপশনে ক্লিক করতে হবে। এবার আপনাকে সিলেক্ট করতে হবে যে আপনার একটি না দুটি ডোজ দেওয়া হয়েছে। এবার পছন্দের বিমান সিলেক্ট করতে হবে। তারপর যাতাযাতের বিষয়টি সিলেক্ট করতে হবে যে শুধু যাবেন নাকি আবার ফিরেও আসবেন। এরপর বেনিফিসিয়ারি আইডি দিতে হবে। সেই সঙ্গে ভ্যাক্সিফেয়ার জন্য প্রয়োজনীয় তথ্য দিতে হবে। তারপরই বুকিং পদ্ধতি সম্পন্ন হবে। 

Share this article
click me!