Gold Price Today-শেষ ১০ দিনে কলকাতায় সোনার দামে কোনও বিশেষ পরিবর্তন নেই, চাপ কমছে না মধ্যবিত্তের

পৌষ পার্বনের দিন কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হল ৪৭ হাজার ২২০ টাকা। ৫০ হাজার ১০ টাকা দাম হল প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার।  কলকাতায় ১ কেজি রুপোর দর ৬২ হাজার টাকা। 

Kasturi Kundu | Published : Jan 14, 2022 4:41 AM IST

রকমারি পিঠে খেয়ে পৌষপার্বন পালনে মত্ত সকলে। কিন্তু সেই সঙ্গে রয়েছ দুশ্চিন্তাও। কয়েকদিন পরই শুরু হয়ে যাচ্ছে বিয়ের মরশুম। আর তার আগে সোনার গয়না (Gold) কেনার বিষয়টা নিতে যথেষ্ঠ চিন্তিত সাধারণ ক্রেতা। কারন সোনার দামে কিছুতেই পতন ঘটছে না। বিয়ের মরশুমের আগে সোনালি ধাতু যদি একটুও সস্তা না হয় তাহলে খুব স্বাভাবিকভাবেই তা চাপ সৃষ্টি করে মধ্যবিত্তের ওপর। গোটা ডিসেম্বর জুড়েও ছিল বিয়ের মরশুম। আর তখনও সোনা কিনতে মোটেই স্বস্তি পায়নি আম ক্রেতা। নতুন বছরের বিয়ের মরশুমেও সেই চিত্র অব্যাহত। গোটা ভারত জুড়ে বিভিন্ন রাজ্যে সোনার দামের পারদ একেবারে উর্ধ্বমুখী (Gold Price Today)। ১৪ জানুয়ারি শুক্রবার প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ১১০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দর পৌঁছেছে ৪৯ হাজার ১১০ টাকা। শুধু সোনার দামই উর্ধ্বমুখী নয়, সোনার সঙ্গে রীতিমতো দামের উর্ধ্বমুখীতার সঙ্গে পাল্লা দিচ্ছে রুপোর দামও। ৬২ হাজার টাকায় বিকোচ্ছে প্রতি কেজি রুপো। 

সোনার দামের উর্ধ্বমুখী গ্রাফ দেখে একটা বিষয় কিন্তু স্পষ্ট যে খাস কলকাতাতেও সোনালি ধাতুর দাম মোটেই স্বস্তি দেবে না সাধারণ ক্রেতাকে। আসুন তাহলে জেনে নেওয়া যাক, ১৪ জানুয়ারি পৌষ সংক্রান্তির দিন কলকাতায় সোনার দর কোথায় গিয়ে ঠেকল (Gold Price Today In Kolkata)। পৌষ পার্বনের দিন কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হল ৪৭ হাজার ২২০ টাকা। আর প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দামের পারদ একেবারে হাফ সেঞ্চুরির ঘরে। ৫০ হাজার ১০ টাকা দাম হল প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার। শুধু সোনাই নয়, রুপো কিনতেও মধ্যবিত্ত ছ্যাঁকা খাবে হাতে। কলকাতায় ১ কেজি রুপোর দর ৬২ হাজার টাকা। শেষ ১০ দিনে কলকাতায় সোনার দামের গ্রাফ দেখলে বোঝা যাবে কলকাতাবাসী সোনা কেনায় মোটেই স্বস্তি পায়নি।

আরও পড়ুন-Gold Price Today-শেষ ১০ দিনে সোনার দামে কোনও বিশেষ পরিবর্তন নেই,লক্ষ্মীবারে ফের খানিকটা দামী হল সোনা

আরও পড়ুন-Gold Price Today-সাধ্যের মধ্যে সাধারণের সোনা কেনায় অস্বস্তি, বিয়ের মরশুমের আগেও উর্ধ্বমুখী সোনার দাম

আরও পড়ুন-Gold Price Today-কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম,তার আগেও সোনার দামে স্বস্তি পেল না মধ্যবিত্ত

চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 


 

Share this article
click me!