Gold Price Today-নতুন বছরের দ্বিতীয় শনিবারেও স্বস্তি নেই সোনার দামে, গয়না কিনতে পকেটে টান মধ্যবিত্তের

কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ৭৪০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দামের পারদ পৌঁছেছে  ৪৯ হাজার ৪৪০ টাকা।

Kasturi Kundu | Published : Jan 8, 2022 5:32 AM IST

নতুন বছরের দ্বিতীয় শনিবারেও স্বস্তি মিলল না সোনার দামে। গোটা ভারত জুড়ে অব্যাহত রয়েছে সোনার দাম (Gold Price)। ৮ জানুয়ারি শনিবার ভারতে সোনার দাম রয়েছে ৪৮ হাজার ৫১০ টাকা।  ৭ জানুয়ারি শুক্রবার সোনা বিকিয়েছে ৪৮ হাজার ৮৩০ টাকায়। সুতরাং গতকালের তুলনায় মাত্র ৩২০ টাকা দাম কমেছে সোনার (Gold)। অন্যদিকে আজ ২২ ক্যারেট সোনার দাম রয়েছে (Gold Price today) ৪৬ হাজার ৫০০ টাকা, যেখানে গতকাল অর্থাৎ ৭ জানুয়ারি সোনালি ধাতুর দর ছিল  ৪৬ হাজার ৫১০ টাকা। এদিকে গতকালের তুলনায় রুপোর দামেও সামান্য পতন দেখা গেল। শুক্রবার এক কিলো রুপো বিকিয়েছে ৬০ হাজার ৬০০ টাকায়। আর  ৮ জানুয়ারি শনিবার কিলো প্রতি রুপোর দর হয়েছে ৬০ হাজার ৪০০ টাকা। সুতরাং গতকালের তুলনায় ২০০ টাকা দাম কমেছে রুপোর। উল্লেখ্য, প্রসঙ্গত, প্রতিদিন সোনার দাম (Gold Price) পরিবর্তনের নেপথ্যে রয়েছে বেশ কয়েকটি জিনিস। যেমন- স্টেট ট্যাক্সেস, মেকিং চার্জেস আর আমদানি শুল্ক। সোনার দামে কোনও বিরাট পতন না থাকার দরুণ সোনা কিনতে মদ্যবিত্তের পকেটে টান পড়বে তা বলাই বাহুল্য। ভারত জুড়ে যখন সোনার পারদ উর্ধ্বমুখী তখন খাস কলকাতাবাসীও সোনা কিনতে মোটেই স্বস্তিবোধ করবেন না সে কথা কিন্তু বলার অপেক্ষাই রাখছে না। 

এবার জেনে নেওয়া যাক ৮ জানুয়ারি, শনিবার কলকাতায় সোনার দাম কত ছুঁল (Gold Price Today In Kolkata)। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ৭৪০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দামের পারদ পৌঁছেছে  ৪৯ হাজার ৪৪০ টাকা। কলকাতায় শেষ ১০ দিনে সোনার দামের গ্রাফ দেখলে দেখা যাবে সোনার দামে কোনও বড়সড় রদবদল ঘটেনি। সোনা কিনতে পকেটে টানই পড়ছে মধ্যবিত্তের। আর কয়েকদিন পরই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম। তার আগেও সোনার দামে মোটেই স্বস্তি পাচ্ছে না কলকাতাবাসী। বিয়ের গয়না কিনতে নাভিশ্বাস উঠবে সাধারণের। গোটা ডিসেম্বর জুড়েও বিয়ের মরশুমে সোনার দামে কোনও বিরটা পতন সুখ দেয় নি মধ্যবিত্তকে। নতুন বছরের শুরুতেও বদলাচ্ছে না সেই চিত্র। সোনার দামের পতনের খবরের জন্য অনেকেই অপেক্ষা করেছিলেন। কিন্তু সেগুড়ে বালি। সোনার দামে সাধারণের অস্বস্তিই অব্যাহত।  

আরও পড়ুন-Gold Price Todayমোটেই স্বস্তি মিলছে না সোনালি ধাতুর দামে,সোনার দামের সামান্য পতনে হাসি ফুটছে না মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price: ফের বদল হল সোনার দামের, দেখে নিন কলকাতায় কত হল সোনার দর

আরও পড়ুন-Gold Loan Facilities-অসময়ে স্বর্ণ ঋণ নেওয়ার কথা ভাবছেন, তাহলে জেন নিন স্বর্ণ ঋণ সংক্রান্ত খুঁটিনাটি তথ্য

চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  

 

Share this article
click me!