Gold Price Today-কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম,তার আগেও সোনার দামে স্বস্তি পেল না মধ্যবিত্ত

সোমবার কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৬ হাজার ৮৭০ টাকা। আর প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দর পৌঁছেছে ৪৯ হাজার ৫৭০ টাকা।
 

Kasturi Kundu | Published : Jan 10, 2022 5:53 AM IST

নতুন বছরের আরেকটি নতুন সপ্তাহ শুরু হয়ে গেল। সপ্তাহ যত এগচ্ছে ততই সাধারণের কপালে পড়ছে চিন্তার ভাঁজ। কারন কয়েকদিন পরই বাজবে বিয়ের সানাই। আর তার আগে সোনার দামে(Gold Price) কোনও বড়সড় পতন নেই। বিয়ের আগে সোনার দামে পতন না থাকলে স্বাভাবিকভাবেই চিন্তিত মধ্যবিত্ত। একটানা দীর্ঘদিন অব্যাহত সোনার দাম। ডিসেম্বরে বিয়ের মরশুমেও সোনার দামে স্বস্তি পায় নি সাধারণ ক্রেতা, নতুন বছরের প্রথম বিয়ের মরশুমেও পাল্টালো না সেই চিত্র। সোনা কেনা নিয়ে সেই চাপ বাড়ছে মধ্যবিত্তের। ১০ জানুয়ারি সোমবার ভারতে ২৪ ক্যারেট সোনার দাম (Gold Price Today)বাড়ল ১০ টাকা। রবিবার যেখানে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪৮ হাজার ৬০০ টাকা সেখানে আজ সোনার দাম (Gold Price Today)১০ টাকা বেড়ে হয়েছে ৪৮ হাজার ৬১০ টাকা। অন্যদিকে আজ ভারতে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনালি ধাতুর দর রয়েছে ৪৬ হাজার ৬২০ টাকা। রবিবারের থেকে ২২ ক্যারেট সোনার দামও ১০ টাকা বেড়ে হয়েছে ৪৬ হাজার ৬২০ টাকা। বরিবার এই ২২ ক্যারেট সোনার দামই ছিল ৪৬ হাজার ৬১০ টাকা। অন্যদিকে রুপোর দামে কোনও ওঠানামা লক্ষ্য করা গেল না। রবিবার ও সোমবার দুদিনই ১ কিলো রুপো বিকোচ্ছে ৬০ হাজার ৭০০ টাকায়। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জের তথ্য অনুযায়ী, আগামী দিনে সোনার দাম ০.০১ শতাংশ পর্যন্ত বেড়ে হবে ৪৭ হাজার ৪৫৫ টাক। অন্যদিকে রুপোর দামও আগামী দিনে বাড়বে ০.৪০ শতাংশ। 

সোনার দামের হালহকিকত দেখে নিশ্চই বুঝতেই পারছেন কলকাতাবাসীও সোনা কিনতে মোটেই স্বস্তিবোধ করবেন না। আসুন তাহলে জেনে নেওয়া যাক ১০ জানয়ারি সোমবার কলকাতায় সোনার দর কোথায় পৌঁছাল। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৬ হাজার ৮৭০ টাকা। আর প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দর পৌঁছেছে ৪৯ হাজার ৫৭০ টাকা। প্রায় ৫০ হাজারের কাছাকাছি রয়েছে সোনার দাম। খুব স্বাভাবিকভাবেই বিয়ের মরশুমে সোনা কিনতে পকেটে চাপ পড়বে মধ্যবিত্তের। বিয়ের গয়না কিনতে নাভিশ্বাস উঠবে সাধারণের। সোনার দাম ৫০ হাজারের কাছাকাছি পৌঁছালে সকলের সোনা কেনার সাধ পূরণ হয়...আসলে সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য সোনার দামের পতনের দিকেই তাকিয়ে থাকে আম ক্রেতা। 

আরও পড়ুন-Gold Price Today-বিয়ের মরশুমের আগেও পতন নেই সোনার দামে,দেখুন আজ কলকাতায় সোনার দর কত

আরও পড়ুন-Gold Price Today-নতুন বছরের দ্বিতীয় শনিবারেও স্বস্তি নেই সোনার দামে, গয়না কিনতে পকেটে টান মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Todayমোটেই স্বস্তি মিলছে না সোনালি ধাতুর দামে,সোনার দামের সামান্য পতনে হাসি ফুটছে না মধ্যবিত্তের

চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 

Share this article
click me!