গুগল পে-র ডবল ধামাল, অনলাইন পেমেন্টের গণ্ডি ছাড়িয়ে এবার গ্রাহকদের ফিক্সড ডিপোজিটের সুবিধা, জানুন পদ্ধতি

ইক্যুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কের সঙ্গে গাঁটছাড়া বেঁধেছে গুলগ পে। অনলাইন লেনদেনের পরে এবার গুগল পে-তে পাওয়া যাবে ফিক্সড ডিপোজিটের সুবিধাও। 

Kasturi Kundu | Published : Jan 22, 2022 11:57 AM IST

আপনি কী অনলাইন লেনদেনে (Online Payment)ভরসা রাখেন...আপনার স্মার্টফোনে কী অনলাইন লেনদেনের (Online Transaction) অন্যতম জনপ্রিয় অ্যাপ গুগল পে (Google Pay) রয়েছে...তাহলে আপনার জন্য এসে গেল একটি দুর্দান্ত খবর। এক ক্লিকে যেভাবে আপনি অনলাইন পেমেন্ট করে থাকেন ঠিক সেই ভাবেই যদি এক চুটকিতে আপনার গুগল পে-তেই একটা ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানত (FD) খোলার সুযোগ পেয়ে যান, তাহলে ব্যাপারটা কেমন হবে...শুনে অবাক হয়ে যাচ্ছেন নাকি, যে একটা অনলাইন পেমেন্ট অ্যাপের দ্বারা কীভাবে ফিক্সড ডিপোজিটের অ্যাকাউন্ট খোলা সম্ভব। ভাবতে অবাক লাগলেও এটাই কিন্তু সত্যি। আসলে গুলগ পে (Google Pay) সম্প্রতি ইক্যুইটাস স্মল ফিন্যান্স (Equitas Small Finance Bank) ব্যাঙ্কের সঙ্গে গাঁটছাড়া বেঁধেছে। আর তার ফলস্বরূপ গুগল পে গ্রাহকদের (Googlr Pay Users) জন্য এসে গেল এই দুর্দান্ত সুযোগ। ঘরে বসে নিজের স্মার্টফোন থেকে ফিক্সড ডিপোডজিটের (Fixed Deposit) অ্যাকাউন্ট খোলা সম্ভব, এই খবরে গুগল পে (Google pay) গ্রাহকদের মুখে চওড়া হাসি। অনলাইন পেমেন্টের পাশাপাশি ফিক্সড ডিপোজিটের (FD) সুযোগ, একেই বলে উন্নত প্রযুক্তির ডবল ধামাকা অফার। 

উল্লেখ্য, গুগল পে তার গ্রাহকদের সুবিধার জন্যই এই নতুন ফিচারটি নিয়ে এসেছে। আর এই ফিচারের হাত ধরেই গুগল পে ইউজাররা এই ফিক্সড ডিপোজিটের অ্যাকাউন্টটি খুলে ফেলতে পারবেন। ইক্যুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েই গুগল পে তার গ্রাহকদের জন্য এই বিশেষ সুবিধা নিয়ে আসতে সক্ষম হয়েছে বলে জানিয়ছে গুগল পে কতৃপক্ষ। কীভাবে গুগল পে অ্যাপ থেকে ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতের অ্যাকাউন্ট খোলা যাবে এবার সেটা জেনে নেওয়া যাক। এক নজরে দেখে নিন পদ্ধতি। গুগল পে থেকে ফিক্সড ডিপোজিটের অ্যাকাউন্ট খোলার জন্য আপনার ফোনে গুগল পে অ্যাপ সঠিক পদ্ধতিতে অ্যকটিভ থাকা অত্যাবশ্যক। 

Online Payment: ১ জানুয়ারি ২০২২ থেকে বদলে যাচ্ছে Google অনলাইন পেমেন্টের নিয়ম, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন-Google Pay বা PhonePe ব্যবহার করেন, তাহলে UPI পেমেন্ট করার সময় এই ৫টি জিনিস মাথায় রাখুন

আরও পড়ুন-না কোনও ওটিপি, না কোনও এসএমএস, একধাক্কায় দুটি অনলাইন পেমেন্ট অ্যাপ থেকে উধাও ৫ লাখ টাকা

গুগল পে অ্যাপে গিয়ে বিজনেস এবং বিলস অপশনে যেতে হবে। তাহলেই খুলে যাবে ফাইনান্স অপশনটি। এবার ইক্যুইটাস স্মল ফাইনান্স ব্যাঙ্ক লোগোর উপর ক্লিক করতে হবে। তাহলেই খুলে যাবে একটি তুন উইন্ডো। সেখানে লেখা থাকবে ইক্যুইটাস স্মল ফিন্য়ান্স ব্য়াঙ্ক বাই সেতু। এবার গেট স্টার্টেড অপশনে ক্লিক করতে হবে। তাহলে পেয়ে যাবেন ওপেন এফডি ইন টু মিনিটস। এবার ইনভেস্ট নাও অপশনে ক্লিক করতে হবে। তাহলেই আপনার সামনে খুলে যাবে ফিক্সড ডিপোজিটের সমস্ত অপশনগুলো। সেখানে ক্রিয়েড এফডি অপশনে ক্লিক করতে হবে। তারপর টাকার পরিমান লিখে কনফার্ম করতে হবে। এবার কেওয়াইসি-র পুরো পদ্ধতিতটি নির্দেশ অনুযায়ী সম্পন্ন করতে হবে। তাহলে একেবারে কেল্লাফতে। আপনার গুলগ পে অ্যাপ থেকেই খুলে যাবে ফিক্সড ডিপোজিটের অ্যাকাউন্টটি। উল্লেখ্য বর্তমানে ইক্যুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতের ওপর ৬.৩৫ শতাংশ হারে সুদ প্রদান করে থাকে। ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খোলার পর গ্রাহকেরা সমস্ত ডিপোজিট ও অন্যান্য সব হিসাবের খেয়াল সহজেই রাখতে পারবে।

Share this article
click me!