Reliance Profit-চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে রেকর্ড লাভ রিল্যায়েন্সের,খোশ মেজাজে রিল্যায়েন্স কর্ণধার

২১ জানুয়ারি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফে দেওয়া হয়েছে একটি বিশেষ সুখবর। সংস্থার লাভের পরিমাণ এখন ১৮,৫৪৯ কোটি টাকা।  ভারতীয় বিলিওনিয়ার মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমান ৪২ শতাংশ। গত অর্থ বর্ষের থেকে চলতি অর্থ বর্ষে বেড়েছে লাভের পরিমান। 
 

Kasturi Kundu | Published : Jan 22, 2022 10:30 AM IST

সম্প্রতি মুকেশ আম্বানির (Reliance) কোম্পানি রিল্যায়েন্স জিও (Reliance Jio) তার সমস্ত বকেয়া আগাম মিটিয়ে বার্ষিক বর্তমান সুদের হারে সুদ বাবদ বার্ষিক প্রায় ১২০০ কোটি টাকা পর্যন্ত খরচ বাঁচানাোর রাস্তাও মসৃণ করে তুলেছে। সেই সঙ্গে কোনও মোরাটোরিয়ামের সুযোগও নেয় নি রিল্যায়েন্স জিও। মুকেশ আম্বানি (Mukesh Ambani) মনেই সেখানে রয়েছে নতুন চমক। ২১ জানুয়ারি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফে দেওয়া হয়েছে একটি বিশেষ সুখবর। সংস্থার তরফে জানান হয়েছে, ট্যাক্স দেওয়ার পরে তাদের লাভের পরিমাণ এখন ১৮,৫৪৯ কোটি টাকা (Reliance Makes Huge Profit In FY 22) । ২০২১ সালের সেপ্টেম্বর মাসে অর্থাৎ শেষ আর্থিক বর্ষে এই লাভের পরিমাণ ছিল ১৩,১০১ কোটি টাকা। গত আর্থিক বর্ষের চেয়ে চলতি আর্থিক বর্ষে রিল্যায়েন্সের (Reliance( ঝুলিতে অনেকটা বেশী লাভের পরিমান এসেছে তা বলাই বাহুল্য।  ভারতীয় বিলিওনিয়ার মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমান ৪২ শতাংশ। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানিও খুশি হয়ে বলেছেন, চলতি অর্থবর্ষ অর্থাৎ ২০২২-র তৃতীয় ত্রৈমাসিকে (3rd Quater of Fy 2022) সবচেয়ে ভাল পারফর্ম করেছে তাঁর সংস্থা। রিলায়েন্সের প্রায় প্রতিটি ব্যবসাই সাফল্যের ধারা বজায় রাখতে সক্ষম হয়েছে। কনজিউমার ব্যবসা এবং রিটেল ও ডিজিটাল সার্ভিস রেকর্ড হাই রেভেনিউ লাভ করেছে। এই অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে রেকর্ড লাভ (3rd Quater Of Fy 22) করেছে রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড সে কথাও বলেছেন তিনি। 

রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সবচেয়ে বেশি গ্রোথ হয়েছে রিফাইনিং, টেলিকম, রিটেল এবং এক্সপ্লোরেশন ও প্রোডাকশন ব্যবসায়। মুকেশ আম্বানির সংস্থার এই সকল ব্যবসার গ্রোথের পরিমাণ আর্থিক বর্ষ ২২-এর তৃতীয় কোয়ার্টারে অনেকটাই ভালো। গ্রোথের পরিমান ভাল হওয়ার ফলে ব্যবসায় লাভের পরিমাণও খুব ভাল।  ২০২২ সালের অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে মোট রেভিনিউয়ের পরিমান প্রায় ২৮ হাজার ১৭৬ কোটি টাকা। জিও বিভিন্ন সময় ভিন্নস্বাদের সস্তার রিচার্জ প্ল্যান বা ইন্টারনেট পরিষেবা গ্রাহকদের দিয়ে থাকে। সেই জন্যই  ১০.২ মিলিয়ন নতুন গ্রাহকও যুক্ত হয়েছে রিল্যায়েন্স জিও-র সংসারে। উল্লেখ্য, বর্তমানে জিওর গ্রাহকের সংখ্যা প্রায় ৪২১ মিলিয়ন। ২০২২-এর অর্থবর্ষের  তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রিটেল বিজনেস রেকর্ড রেভেনিউ জেনারেট করেছে। রিটেল ব্যবসা বৃদ্ধি পেয়েছে প্রায় ৫২.৫ শতাংশ। রেকর্ড রেভেনিউয়ের পরিমাণ ৫৭,৭১৪ কোটি টাকা।

আরও পড়ুন-নতুন বছরে আর্থিক অগ্রিম বকেয়া মিটিয়ে সম্পূর্ণ স্বস্তিতে রিল্যায়েন্স জিও, সঙ্গে বাঁচল বার্ষিক সুদের খরচ

আরও পড়ুন-Reliance Jio Debt Market Return-এ সবচেয়ে বড় টাকার বন্ড এর পরিকল্পনা করেছে

আরও পড়ুন-Jio-Whatsapp Deal-জিও-র সঙ্গে বাণিজ্যিক গাঁটছড়া বাঁধার পরিকল্পনা মেটার,সুসম্পন্ন প্রাথমিক পর্বের আলোচনা

মুকেশ আম্বানির সংস্থা রিল্যায়েন্স জিও-র চলতি অর্থবর্ষে সাফল্যের নিরিখে উচ্চতার শিখরে পৌঁছেছে রিল্যায়েন্স জিও। আর সাফল্যের পর তাঁর দ্বিতীয় লক্ষ্য ২০৩৫ সালের মধ্যে ভারতে কার্বনের পরিমান শূন্যে নামিয়ে আনা। ভারতে সোলার এনার্জি সিস্টেমের মাধ্যমে গ্রিন এনার্জি বাড়িয়ে তোলার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে রিলায়েন্স। এর জন্য ইতিমধ্যেই রিলায়েন্স বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধও হয়েছে।

Read more Articles on
Share this article
click me!