করোনা পরিস্থিতিতে ইন্ডিগোর তরফে বাতিল হয়েছে অনেক বিমান, যাত্রীদের জন্য নিয়ে এসেছে প্ল্যান বি

ইন্ডিগোর নতুন প্ল্যান বি অনুযায়ী সম্ভাব্য যাত্রীরা জন্য নতুন তারিখ পাবেন। যাত্রীরা ইচ্ছে হলে পুরনো টিকিট বাতিল পর্যন্ত করতে পারেন। এর জন্য কোনও অতিরিক্ত চার্জ ধার্য করা হবে না। একইসঙ্গে রয়েছে রিফান্ড পাওয়ারও সুযোগ। 
 

Kasturi Kundu | Published : Jan 9, 2022 1:26 PM IST

অতিমারি করোনা পরিস্থিতিতে (Covid) ট্রেন থেকে বিমান, সর্বত্রই বাতিল হয়েছে বেশ কিছু পরিষেবা। সম্প্রতি মহামারি কোভিড পরিস্থিতির জন্য বশ কিছু বিমান পরিষেবা (Airline) বাতিল করে দিয়েছে ইন্ডিগো। কোভিডবিধি মেনে বাংলার তিনটি রুটে বিমান বাতিলের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে ইন্ডিগো। দিল্লি-মুম্বই থেকে কলকাতা ও দুর্গাপুর এবং বাগডোগরাগামী বিমান বাতিল করেছে ইন্ডিগো (Indogo)। এর ফলে যাত্রীরা একদিকে যেমন অসুবিধার সম্মুখীন হয়েছে তেমনই ভাড়াতেও একটা বড় ধরনের পরিবর্তন আসার সম্ভবনা রয়েছে। এই সব দিক বিচার বিবেচনা করেই নতুন পরিকল্পনার কথা ঘোষণা করেছে ইন্ডিগো (Indigo)। প্রসঙ্গত, বেশ কিছু রুটে অধিকাংশ বিমান বাতিল হওয়ার দরুণ প্ল্যান বি (plan B) নিয়ে হাজির হয়েছে এই বিমান সংস্থা। ইন্ডিগোর(Indigo) তরফে জানান হয়েছে বিমান পরিষেবার রুট বাতিল বা সময়সীমার পরিবর্তনের জন্য যাত্রীদের চিন্তা করার কোনও কারন নেই। কারন ইন্ডিগোর নতুন প্ল্যান বি (Indigo Ne Plan B) অনুযায়ী সম্ভাব্য যাত্রীরা জন্য নতুন তারিখ পাবেন। যাত্রীরা ইচ্ছে হলে পুরনো টিকিট বাতিল পর্যন্ত করতে পারেন। এর জন্য কোনও অতিরিক্ত চার্জ ধার্য করা হবে না। একইসঙ্গে রয়েছে রিফান্ড পাওয়ারও সুযোগ। 

ইন্ডিগো তার যাত্রীদের উদ্দেশ্যে বলেছে, প্রতিটি গ্রাহক যেন তাঁর ফোন নম্বর ও অন্যান্য কনট্যাক্ট ডিটেইলস যেন সঠিকভাবে আপডেট করেন। বর্তমান পরিস্থিতিতে সংস্থার তরফে গ্রাহকদের সঙ্গে চটজলদি যোগাযোগের জন্য এটি ভীষণভাবে গুরুত্বপূর্ণ। অতিমারি কোভিড সংক্রমন যেভাবে রকেটের গতিতে বেড়ে চলেছে সেখানে আগামী দিনেও ইন্ডিগোর আরও অনেক বিমান বাতিল হওয়ার একটা সম্ভবনা রয়েই যাচ্ছে। তাই প্রতিটি গ্রাহকের ফোন নম্বর ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য থাকলে গ্রাহকদের সঙ্গে ভবিষ্যতে যোগাযোগে কোনও অসুবিধা হবে না। এর ফলে গ্রাহকরাও লেটেস্ট আপডেট পেয়ে যায়। 

আরও পড়ুন-Indigo Offer-মাত্র ১১২২ টাকায় আকাশপথে ভ্রমনের সুযোগ,নববর্ষ উপলক্ষ্যে দুর্দান্ত অফার ইন্ডিগোর টিকিটে

আরও পড়ুন-IndiGo Loader: লাগেজ তুলে ক্লান্ত, বিমানে ঘুমিয়ে আবুধাবি পৌঁছে গেলেন বিমানকর্মী

আরও পড়ুন-করোনা আর লকডাউনের ধাক্কায় বেসামাল উড়াল শিল্প, ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল ইন্ডিগো

উল্লেখ্য, ইন্ডিগোর নিজস্ব অফিসিয়াল সোশ্যাল সাইট ট্যুইটার হ্যান্ডেলে গোটা বিষয়টি জানিয়েছে সংস্থার কর্তৃপক্ষ। এই সংস্থার মতে, যাত্রীদের বিমানবন্দরে লম্বা লাইনে অপেক্ষা করতে হবে না। যে বিমানগুলিকে বাতিল করা হয়েছে, অথবা সময়সূচি বদল করা হয়েছে সেই বিমানগুলির জন্য যাত্রীদের ২ ঘণ্টার বেশি আর অপেক্ষা করতে হবে না। পাশাপাশি, ওই সংস্থা আরও জানিয়েছে, ভবিষ্যতেও যদি কোভিড নির্দেশিকা এবং আবহাওয়ার কারণে বিমান পরিষেবা ব্যহত হয়, সেক্ষেত্রে যাত্রীদের আগাম জানানো হবে। তাঁদের রেজিস্টার করা মোবাইল নম্বরে এই সংস্থার তরফ গ্রাহকরা মেসেজ পেয়ে যাবেন। 

Share this article
click me!