ইন্সটাগ্রামেই ইনকামের সুযোগ, প্রয়োজন শুধু ৫ হাজার ফলোয়ার্স

আপনি যদি নিয়মিত ইন্সটাগ্রাম ব্যবহার করে থাকেন তাহলে এবার থেকে শুধু টাইম পাসের জন্য নয়, টাকা উপার্জন করবেন, এই লক্ষ্য নিয়ে ইন্সটাগ্রাম ব্যবহার করুন। ইন্সটাগ্রামে আপনার ফলোয়ার্স সংখ্যা ৫ হাজারে নিয়ে যেতে পারলেই আপনার হাতে আসবে মোটা টাকা।

Kasturi Kundu | / Updated: Feb 12 2022, 07:50 PM IST

আজকাল জেন ওয়াই থেকে মধ্যবয়স্ক, এমনকি অনেক বয়স্ক ব্যক্তিরাও সোশ্যাল মিডিয়াতে (Social Media) যথেষ্ট সক্রিয় থাকেন। আর এখন তো নেট দুনিয়া থেকেও আয়ের পথ খুঁজে নিয়েছেন ব্যবহারকারীরা। অনেকেই সোশ্যাল সাইটে নিজেদের পেজ খুলে বা অন্যান্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে মাসে টাকা উপার্জন করছেন। এবার ইন্সটাগ্রামও নিয়ে এল সেই বিশেষ সুযোগ। আপনি যদি নিয়মিত ইন্সটাগ্রাম ব্যবহার করে থাকেন তাহলে এবার থেকে শুধু টাইম পাসের জন্য নয়, টাকা উপার্জন করবেন (To Earn From Instagram), এই লক্ষ্য নিয়ে ইন্সটাগ্রাম ব্যবহার করুন। ইন্সটাগ্রাম (Instagram) মানেই কিন্তু ভিন্নস্বাদের ফটো শেয়ারিং। প্রকৃত অর্থে এটি একটি ফটো শেয়ারিং অ্যাপই বটে (Photo Sharing App)। এখন অবশ্য রিলের মত জিনিসও চালু হয়েছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক ফটো শেয়ারিং অ্যাপ ইন্সটাগ্রাম (Instagram) থেকে কীভাবে উপার্জনের (To Earn From Instagram)পথ খুঁজে নেবেন।  

একজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী অনেক সহজেই এই ফটো শেয়ারিং অ্যাপ থেকে উপার্জন করতে পারবে (To Earn From Instagram), তার জন্য তাঁকে হতে হবে সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। আপনাকে খেয়াল রাখতে হবে ইন্সটাগ্রামে আপনার ফলোয়ার্স (Instagram Followers) সংখ্যার ওপর। এই সংখ্যা ৫ হাজারে নিয়ে যেতে পারলেই আপনার হাতে আসবে মোটা টাকা। হ্যাঁ, ইন্সটাগ্রামে যদি আপনার ৫ হাজারের বেশী ফলোয়ার্স থাকে তাহলেই আপনি এই ফটো শেয়ারিং অ্যাপ থেকে উপার্জনের সুযোদ পাবেন। এখন যেটা প্রশ্ন হল, ৫ হাজার ফলোয়ার্স তো আর মুখের কথা নয়। এর জন্য আপনাকে বিভিন্ন ধরনের ব্র্যান্ডের সাহচার্যে আসতে হবে। তাহলেই কিন্তু চড়চড় করে আপনার ইন্সটাগ্রামে ফলোয়ার্সের সংখ্যা বৃদ্ধি পাবে। 

আরও পড়ুন-ক্ষণিকের জন্য বিশ্বজুড়ে টুইটার বিভ্রাট, ফাঁড়া কেটেছে অল্প সময়ে

আরও পড়ুন-প্রতীক্ষার অবসান, বাজারে এল স্যামসং গ্যালাক্সি এস২২ সিরিজ, জেনে নিন একগুচ্ছ আকর্ষণীয় ফিচার

আরও পড়ুন-ইনস্টাগ্রাম ভারতে লঞ্চ করতে চলেছে টেক এ ব্রেক ফিচার, জেনে নিন কীভাবে কাজ করবে এটি

ইন্সটাগ্রাম থেকে উপার্জনের আরও একটি রাস্তা রয়েছে। আপনি যদি একজন সক্রিয় ইন্সটাগ্রাম ইউজার হন তাহলে অ্যাফিলিয়েট লিঙ্কগুলির মাধ্যমেও আয়ের সুযোগ পেয়ে যাবেন। কত জন আপনার লিঙ্ক থেকে বেচা-কেনা করছে তার ওপরই নির্ভর করবে আপনার অর্থ উপার্জনের পরিমান। এই প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইন ব্যবসা করেও কিন্তু টাকা উপার্জন করতে পারেন। 

অ্যাফিলিয়েট লিঙ্ক ও প্রভাবশালীদের ছাড়া অন্য যেকোনও পণ্য সম্পর্কে তথ্য শেয়ার করেও উপার্জন করতে পারবেন ইন্সটাগ্রাম মারফত।  একটা বিষয় মনে রাখবেন, প্রিমিয়াম তথ্য প্রদান করে কোনও ব্যক্তি ১০০ ডলার পর্যন্ত আয় করার সুযোগ পাবেন। 

Read more Articles on
Share this article
click me!