আপনি কি পতঞ্জলির প্রোডাক্ট ব্যবহার করেন, তাহলে আপনার জন্য এসে গেল কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড

NPCI-এর সঙ্গে চুক্তিবদ্ধ হল পিএনবি ও পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড। যৌথ উদ্যোগে নিয়ে এল কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড। নতুন ক্রেডিট কার্ডটি ন্যাশনাল পেমেন্টস করপোরেশন অফ ইন্ডিয়া বা  NPCI-র রুপে প্ল্যাটফর্মে গ্রাহকদের জন্য উপলব্ধ রয়েছে। পিএনবি রুপে প্ল্যাটিনাম এবং পিএনবি রুপে সিলেক্ট-এই দুটি ভ্যারিয়েন্টেও এই নতুন ক্রেডিট কার্ড পাওয়া যাবে। 
 

Kasturi Kundu | Published : Feb 7, 2022 7:16 AM IST

নতুন বছরে নতুন জোট পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (PNB)। এবার সরাসরি জোট বাঁধল আয়ুর্বেদ গুরু রামদেবের সঙ্গে। শুনে অবাক হচ্ছেন নিশ্চই, তবে এটাই কিন্তু সত্যি। এবার থেকে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে পাওয়া যাবে রামদেবের পতঞ্জলি ফ্লেভার। প্রসঙ্গত, রামদেবের পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড (PAL) এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ন্যাশনাল পেমেন্টস করপোরেশন অফ ইন্ডিয়ার (National Payments Corporation of India) সঙ্গে যৌথ উদ্যোগে নিয়ে এল কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড। এই নতুন ক্রেডিট কার্ডটি ন্যাশনাল পেমেন্টস করপোরেশন অফ ইন্ডিয়া বা  NPCI-র রুপে প্ল্যাটফর্মে গ্রাহকদের জন্য উপলব্ধ রয়েছে। সেই সঙ্গে পিএনবি রুপে প্ল্যাটিনাম এবং পিএনবি রুপে সিলেক্ট-এই দুটি ভ্যারিয়েন্টেও এই নতুন ক্রেডিট কার্ড গ্রাহকরা পেয়ে যাবেন। আপনি যদি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক আর পতঞ্জলির (Patanjali) যৌথ উদ্যোগে নিয়ে আসা এই বিশেষ ক্রেডিট কার্ড নেন, তাহলে কিন্তু বেশ কিছু সুবিধাও পেয়ে যাবেন এই কার্ড থেকে। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই  কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড (Co Branded credit card) থেকে গ্রাহকরা কী ধরনের সুবিধা পাবেন। 

এই কার্ডে রামদেবের পতঞ্জলির প্রোডাক্টের কেনাকাটায় পেয়ে যাবেন দারু অফার। ক্যাশব্যাক থেকে লয়্যালটি পয়েন্ট, বীমা কভারসহ একাধিক সুবিধা পেয়ে যাবেন এই কার্ডে। আপনি এই কার্ড ইস্যু করার ৩ মাসের জন্য পতঞ্জলির স্টোরগুলিতে ২৫০০ টাকা বা তার বেশী জিনিস কেনাকাটায় ২ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাকের অফার পাবেন। উল্লেখ্য, প্রতি লেনদেন পিছু ক্যাশব্যাকের সীমা থাকবে ৫০ টাকা পর্যন্ত। এছাড়াও এই কার্ডে রয়েছে ইএমআই এবং অটো-ডেবিটের সুবিধা। পিএনবি রুপে প্ল্যাটিনাম ও পিএনবি রুপে সিলেক্ট কার্ড যাঁদের থাকবে তাঁরা কার্ড অ্যাক্টিভেশনের সময়ই ৩০০ রিওয়ার্ড পয়েন্ট পেয়ে যাবেন। এছাড়া ডোমেস্টিক ও ইন্টারন্যশনাল বিমানবন্দরগুলিতে লাউঞ্জ অ্যাক্সেস, অ্যাড-অন কার্ড সুবিধা ও খরচের উপর আকর্ষণীয় পুরস্কার পয়েন্ট, ইএমআই এবং অটো-ডেবিট অ্যাক্সেসের সুবিধা পাবেন গ্রাহকেরা।

আরও পড়ুন-কোটাক মহিন্দ্রা ব্যাঙ্কের গ্রাহকদের জন্য সুখবর, ফিক্সড ডিপোজিটের মেয়াদের ওপর ভিত্তি করে বাড়ল সুদের হার

আরও পড়ুন-ডেবিট কার্ড ছাড়াই তুলতে পারবেন প্রয়োজনীয় টাকা, নয়া চমক কার্ডলেস পরিষেবায়

আরও পড়ুন-মাত্র ৩৩ টাকা বিনিয়োগেই হয়ে যাবেন কোটিপতি, মিলবে মোটা অঙ্কের রিটার্নও

এই ক্রেডিট কার্ডে বীমা সংক্রান্ত সুবিধাও পাওয়া যায়।  দুর্ঘটনাজনিত মৃত্যু এবং শারীরিক ভাবে যদি আপনি অক্ষম হয়ে পড়েন তাহলে ২ লাখ ও ১০ লাখ টাকা পর্যন্ত বীমা কভারেজের সুযোগ পাওয়া যাবে এই কার্ডে। উল্লেখ্য, প্ল্যটিনাম ক্রেডিটকার্ডে ২৫ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ক্রেডিট লিমিট থাকে। অন্যদিকে সিলেক্ট কার্ড ৫০ হাজার টাকা থেকে ১০ লাখ টাকা পর্যন্ত ক্রেডিট লিমিট পাওয়ার সুবিধা পাওয়া যায়। কার্ডের সুবিধা কেমন তো জানলেন, এবার জেনে নেওয়া যাক এই কার্ডের জন্য খরচ কেমন হবে। প্ল্যাটিনাম কার্ড নিতে গেলে আপনাকে কোনও টাকা খরচ করতে হবে না। তবে সিলেক্ট কার্ডের জন্য ৫০০ টাকা ইস্যু চার্জ দিতে হবে। আর এই কার্ডের ক্ষেত্রে বার্ষিক চার্জ ৭৫০ টাকা। আয়ুর্বেদ গুরু রামদেব বলেছেন, বর্তমানে জেন ওয়াই থেকে মধ্যবয়স্ক এবং অনেক সিনিয়র সিটিজেনও অনলাইন কেনাকাটার ট্রেন্ডে গা ভাসিয়েছে। আর সেই দিকটাকে নজরে রেখেই এই নতুন উদ্যোগ গৃহিত হয়েছে। 

Share this article
click me!