বাড়ি বসেই পৌঁছে যাবে নগদ টাকা, লকডাউনে নয়া উদ্যোগ পেটিএম-এর

  •  লকডাউনের জেরে টাকা তুলতে গিয়ে হিমশিম খাচ্ছেন অনেকেই
  • বয়স্ক মানুষদের কথা মাথায় রেখে সাহায্যের হাত বাড়িয়ে দিল পেটিএম
  • এবার বাড়ি বাড়ি টাকা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করল এই সংস্থা
  • এই পরিষেবার মাধ্যমে ১০০০ টাকা ৫০০০ টাকা পর্যন্ত তোলা যাবে

Riya Das | Published : May 15, 2020 11:04 AM IST

করোনা রুখতে একটানা লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। আর লকডাউনের জেরে সকলেই ঘরবন্দি। লকডাউনের জেরে টাকা তুলতে গিয়ে হিমশিম খাচ্ছেন অনেকেই। বিশেষত বয়স্ক মানুষদের ক্ষেত্রে এটিএমে গিয়ে টাকা তোলা সম্ভব হচ্ছে না। বয়স্ক মানুষদের কথা মাথায় রেখে সাহায্যের হাত বাড়িয়ে দিল পেটিএম।  এবার বাড়ি বাড়ি টাকা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করল এই সংস্থা। ইতিমধ্যেই দিল্লিতে প্রাথমিকভাবে এই পরিষেবা  চালু করেছে পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক। 

আরও পড়ুন-করোনার মেয়াদ ফুরোলেই আসবে নয়া মহামারী, জেনে নিন ভাইরাস ছড়াবে কোথা থেকে...

সূত্র থেকে জানা গিয়েছে, পেটিএম -এর ব্যাঙ্কের অ্যাপের মাধ্যমেই  টাকা তোলা যাবে। পেটিএম -এর এই পরিষেবার মাধ্যমে ১০০০ টাকা ৫০০০ টাকা পর্যন্ত তোলা যাবে। এই পরিষেবা চালু হওয়াতে অনেকেই উপকৃত হবেন। ইতিমধ্যেই সেভিংস অ্যাকাউন্টের এই ব্যাঙ্কে ১০০০ কোটির আমানত রয়েছে। লকডাউনে যেখানে অন্য সব সংস্থা তাদের ব্যবসা ঘাটতির কথা জানাচ্ছে সেখানে নয়া বার্তা নিয়ে হাজির পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক। এমন লকডাউনের সময়েও পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ৬০০ কোটি টাকার বেশি তুলেছে স্থায়ী আমানতে। 

 

 

আরও পড়ুন-একটুকরো দারুচিনিতে বদলে যাবে ত্বকের সৌন্দর্য, জানুন কীভাবে...

সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই সময় বাজারে অন্যান্য জিনিসের দামের ওঠানামা‌ হওয়ায় বেশ কিছু বিনিয়োগকারী তাদের সঞ্চয়ের অর্থ সেভিংসে রেখেছেন। পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর সতীশ কুমার গুপ্ত জানিয়েছেন, ‌ তারা বিশ্বাস করেন সকলের কাছেই ওয়েলথ ম্যনেজমেন্ট প্রোডাক্ট রয়েছে । তাতে কে কতটা রাখবে সেটা তাদের নিজেদের উপর নির্ভর করে। তিনি আরও জানিয়েছেন, গর্বের বিষয় হল,  মুহূর্তের মধ্যে বেশ কয়েক মিলিয়ন মানুষ সেভিংস অ্যাকাউন্টের সুবিধা নিয়েছেন। পেমেন্টস ব্যাঙ্ক তার একটা বড় অংশকে আকৃষ্ট করতে পেরেছে স্থায়ী আমানতের অ্যাকাউন্ট খোলার ব্যাপারে। পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ৭ শতাংশ হারে সুদ দিচ্ছেন যা  অন্যান্য ব্যাংকের তুলনায় অনেকটাই বেশি। পাশাপাশি গ্রাহকদের ফ্লেক্সিবিলিটিও অফার করা হয়েছে। যার ফলে গ্রাহকেরা চাইলেই  মুহুর্তের মধ্যে পুরোপুরি অথবা আংশিক ওই স্থায়ী আমানতের টাকা তুলে নিতে পারবে।

Share this article
click me!