শেয়ার বাজার রিপোর্টে সেনসেক্সের উত্থান, বাজারে ঘুরে দাঁড়াল নিফটিও

দিন কয়েক ধরেই বাজারে ধস নেমেছিল। শেয়ারের দামের লাগাতার উত্থান-পতন বিনিয়োগকারীদের মনেও একটা শঙ্কা তৈরি করছিল। বাজারে যারা পুরনো বিনিয়োগকারী তাঁদের কাছে শেয়ারের দামের এই অস্থিরতা যথেষ্টই উদ্বেগের।

Parna Sengupta | Published : Jul 27, 2022 2:29 PM IST / Updated: Jul 27 2022, 08:27 PM IST

দিন কয়েক ধরেই বাজারে ধস নেমেছিল। শেয়ারের দামের লাগাতার উত্থান-পতন বিনিয়োগকারীদের মনেও একটা শঙ্কা তৈরি করছিল। বাজারে যারা পুরনো বিনিয়োগকারী তাঁদের কাছে শেয়ারের দামের এই অস্থিরতা যথেষ্টই উদ্বেগের। তবে, এমন সময়টা বাজারে প্রবেশ করা নতুন বিনিয়োগকারীদের পক্ষে আদর্শের। যদিও, ২৭ জুলাই শেষ বেলায় শেয়ারের দাম কিন্তু ইঙ্গিত দিচ্ছে বাজারের ঘুরে দাঁড়ানোর বিষয়টি।

শেয়ার বাজার জানাচ্ছে দুই দিনের পতনের পর বুধবার বেঞ্চমার্ক সূচকগুলি আবার বাউন্স করেছে। সেনসেক্স এবং নিফটি প্রতিটি প্রায় এক শতাংশ করে  বেড়েছে। ইউরোপীয় বাজারেও একটি ইতিবাচক প্রবণতা দেখা গিয়েছে। আইটি এবং ব্যাংক স্টক কেনার ক্ষেত্রেও ইতিবাচকতা দেখা গিয়েছে। রিকভারি দেখা গিয়েছে ইক্যুইটির মার্কেটেও। 

৩০-শেয়ারের BSE বেঞ্চমার্ক ৫৪৭.৮৩ পয়েন্ট বা ০.৯৯ শতাংশ লাফিয়ে ৫৫,৮১৬.৩২-এ স্থির হয়েছে। দিনের বেলায়, এটি ৫৮৪.৬ পয়েন্ট বা এক শতাংশ বেড়ে ৫৫,৮৫৩.০৯-এ পৌঁছেছে। NSE নিফটি ১৫৭.৯৫ পয়েন্ট বা ০.৯৬ শতাংশ বেড়ে ১৬,৬৪১.৮০-এ পৌঁছেছে।

সান ফার্মা সেনসেক্স প্যাকে সবচেয়ে বেশি লাভজনক জায়গায় থেকে বেড়েছে ৩.৩৯ শতাংশ। তারপরে রয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, লারসেন অ্যান্ড টুব্রো, এশিয়ান পেইন্টস, টিসিএস, আল্ট্রাটেক সিমেন্ট, বাজাজ ফাইন্যান্স এবং ইন্ডাসইন্ড ব্যাঙ্ক। এদিন ভারতী এয়ারটেল, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, এনটিপিসি, বাজাজ ফিনসার্ভ এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ১.৩২ শতাংশ পর্যন্ত পিছিয়ে ছিল।

আরও পড়ুনঃ

কাজে বাধা দেওয়ার অভিযোগ, লোকসভায় সাসপেন্ড চার কংগ্রেস সাংসদ

স্বপ্নের দিল্লি যাত্রা! দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানাতে রাইসিনা হিলসে অনুষ্ঠান পাণ্ডুয়ার ১৮ আদিবাসীর

ইডির ব়্যাডারে এবার মানিক ভট্টাচার্য, বুধবার হাজিরার নির্দেশ তৃণমূল বিধায়ককে

Read more Articles on
Share this article
click me!