সুইগি গ্রাহকদের জন্য দুর্দান্ত খবর, আগে খাওয়া পরে দাম

বাই নাও পে লেটার অপশন আজকাল খুবই জনপ্রিয় হয়েছে। বিভিন্ন অনলাইন সাইটে এই অপশনের সুবিধা গ্রাহকরা উপভোগ করে থাকেন। অনলাইন ফুড ডেলিভারি সংস্থা হিসাবে জ্যোমাটো প্রথম  পর এবার সেই সুবিধা দেওয়ার পরিকল্পনা করে। এবার সেই পথেই হাঁটার সিদ্ধান্ত আরেকটি অনলইন ফুড ডেলিভারি সংস্থা সুইগি। 
 

Kasturi Kundu | Published : Feb 16, 2022 9:20 AM IST

আজকাল বহু অনলাইন শপিং সাইটগুলো বাই নাও পে লেটারের (Buy Now Pay Later) সুবিধা দিয়ে থাকে। এই সুবিধার ফলে অনেক গ্রাহকই তাঁর প্রয়োজনীয় জিনিসটা সময় মত কিনে নেওয়ার সুযোগ পেয়ে যায়। সম্প্রতি জ্যোমাটোর মত একটি নামী অন লাইন ফুড ডেলিভারি সংস্থাও এই নতুন পদ্ধতিতে নিজেদের অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করছে। এই খবর প্রকাশ্যে আসতেই জ্যোমাটোর প্রতিযোগী অনলাইন ফুড ডেলিভারি সংস্থা সুইগিও এবার এই পথে হাঁটবে বলে খবর। জনপ্রিয় অনলাইন ফুড ডেলিভারি সংস্থা সুইগির (Swiggy) তরফে জানান হয়েছে, যে সমস্ত গ্রাহক অনলাইনে খাবার অর্ডার করবেন, তাঁরা যদি এই বাই নাও পে লেটার (Buy Now, Pay Later) বিকল্পটি ব্যবহার করতে চান তাহলে সেই সকল গ্রাহকদের সারা মাসের  বিলের যা পরিমান হবে সেটি মাসের শেষে সুইগি সেই নির্দিষ্ট গ্রাহককে পাঠিয়ে দেবে। অর্থাৎ  সুইগির (Swiggy) বাই নাও পে লেটার অপশনটি অনেকটা বিষয়টি ফোনের বিলের মতোই কাজ করবে। উল্লেখ্য, এই বিষয় চিন্তাভাবনা বা পরিকল্পনা এখন প্রাথমিক স্তরেই রয়েছে। সুইগি এই বিষয়টি নিজেদের গ্রাহকদের উপরেই ছেড়ে দিয়েছে। যদি গ্রাহকেরা চান বাই নাও পে লেটার (BNPL) পদ্ধতিতে নিজেকে অন্তর্ভুক্ত করবে তাহলেই তাঁকে এই বাই নাও পে লেটারের আওতায় ফেলা হবে,না হলে নয়।

আপনার যদি মন মতন কোন খাবারের অর্ডার করার ইচ্ছে হয় আর সেই সময় হাতে পর্যাপ্ত পরিমান টাকা না থাকে তাহলে এবার নো টেনশন। জ্যোমাটো, সুইগির মত সংস্থাগুলোর এই বাই নাও পে লেটার পরিষেবা চালু হলে বিশেষ সুবিধা পাবে গ্রাহকরা। বলাই বাহুল্য, এই বাই নাও পে লেটারের (Buy Now pay later)ব্যবস্থা চালু হলে সুইগির জনপ্রিয়তা আরও অনেকাংশে বেড়ে যাবে। যে সমস্ত গ্রাহকরা সুইগি (Swiggy)ব্যবহার করেন তাঁরা আরও বেশি করে এই ফুড ডেলিভারি অ্যাপের প্রতি আকৃষ্ট হবেন। পরোক্ষভাবে বাড়বে সংস্থার লাভের পরিমানও।  কোনও ব্যক্তির পকেটে যদি সেই রকম টাকা না থাকে, অথচ তাঁর খাবার খেতে ইচ্ছে হচ্ছে বা বাড়িতে হঠাৎ করে অনেক লোক চলে এসেছে। এদিকে তাঁদের জন্য খাবারের ব্যবস্থা করতে হবে কিন্তু সেই মুহূর্তে পর্যাপ্ত টাকা নেই,। এই রকম পরিস্থিতির মোকাবিলা করার জন্যই সুইগি, জ্যোমাটোর (Zomato) মত অনলাইন ফুড ডেলিভারি সংস্থার তরফে বাই নাও পে লেটারের (Buy Now pay Later) একটা প্রাথমিক চিন্তাভাবনা করা হচ্ছে বলে অনুমান করা হচ্ছে। তবে কবে দুই সংস্থার তরফে এই খবরে শিলমোহর দেওয়া হবে সেটাই এখন প্রশ্নচিহ্নের মুখে। 

আরও পড়ুন-আগে খান পরে দাম দিন, আপনার জন্য এই বিশেষ সুবিধা নিয়ে আসতে পারে জ্যোমাটো

আরও পড়ুন-Biryani Ordered on Swiggy: প্রতি মিনিটে ১১৫টি করে বিরিয়ানি অর্ডার দিয়েছেন ভারতীয়রা

আরও পড়ুন-চালু হল ঋতুকালীন ছুটি, মহিলা কর্মীরা পাবেন ২ দিনের সবেতন ছুটি

প্রসঙ্গত, জ্যোমাটোর বাই নাও পে লেটার অপশন চালু হওয়ার যে সম্ভবনা, সেই খবর প্রকাশ্যে আসার পর অনেকেই মনে করেছিলেন এবার নিশ্চই এই একই পথে হাঁটবে আরেকটি অনলাইন ফুড ডেলিভারি সংস্থা সুইগি। আর সত্যিই, সেটাই হতে চলেছে...

Read more Articles on
Share this article
click me!