জামাইষষ্ঠীর আগের দিন সোনার দামে আগুন, চড়চড়িয়ে দর বাড়াচ্ছে রূপোর, কলকাতার কত বাড়ল

আগামীকালই জামাই ষষ্ঠী। সুতরাং হাতে একদমই আর সময় নেই। আজকের মধ্যেই কেনাকাটা সেরে ফেলতে হবে। নতুন মেয়ে-জামাইকে উপহারও দিতে হবে তো। তাই ষষ্ঠীর আগের দিন কেনাকাটা সেরে ফেলাটাই সবচেয়ে ভাল। শনিবার সকাল সকাল সকলেরই চোখ সোনার বাজারে। তবে এখনও যারা কেনাকাটা সারেননি তারা আর দেরি না করে কেনাকাটা করে নিন কারণ সোনার দাম আরও বাড়তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে জামাই ষষ্ঠী আগের দিন হুড়মুড়িয়ে বেড়ে গেল সোনার দামসোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল।   শনিবার   ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Jun 4, 2022 3:53 AM IST

আগামীকালই জামাই ষষ্ঠী। সুতরাং হাতে একদমই আর সময় নেই। আজকের মধ্যেই কেনাকাটা সেরে ফেলতে হবে। নতুন মেয়ে-জামাইকে উপহারও দিতে হবে তো। তাই ষষ্ঠীর আগের দিন কেনাকাটা সেরে ফেলাটাই সবচেয়ে ভাল। শনিবার সকাল সকাল সকলেরই চোখ সোনার বাজারে। তবে এখনও যারা কেনাকাটা সারেননি তারা আর দেরি না করে কেনাকাটা করে নিন কারণ সোনার দাম আরও বাড়তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে জামাই ষষ্ঠী আগের দিন হুড়মুড়িয়ে বেড়ে গেল সোনার দামসোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। 

অগ্নিমূল্য বাজারে যেন আগুন লেগেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। তার উপর  সোনার দামও চড়চড়িয়ে বাড়ছে। একদিন কমছে তো পরের দিন আবার বাড়ছে।  গত তিনদিন ধরেই সোনার দাম একই ছিল। আজ গতকালের তুলনায় সোনার দাম সামান্য বেড়েছে । শুধু সোনাই নয় রূপোর দামও উর্ধ্বমুখী।  বেশ কয়েকদিন ধরে অনেকটাই দাম কমেছিল সোনার। লাগাতার দাম বাড়ার পর ফের কয়েকদিন ধরেই অব্যাহত ছিল সোনার দাম।  প্রতিদিনই এই সোনার দাম বাড়া কমা লেগেই রয়েছে। গতকালের তুলনায় সোনা ও রূপোর দাম বাড়তেই চিন্তা বাড়ছে। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল তবে আকাশছোঁয়া সোনার দাম বাড়তেই যেন পকেটে কোপ পড়েছে মধ্যবিত্তের। গতকালের তুলনায় ফের বেড়ে গেল সোনার দাম।  কখনও সোনার দামে আগুন তো কখনও আবার স্বাধ্যের মধ্যে। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। ফের দাম বাড়ল সোনার।  শনিবার   ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

রোজ যেহারে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের। বেশ কয়েকদিন আগেও সোনার দাম উর্ধ্বমুখী ছিল তাতে ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই চিন্তায় পড়ে গেছিলেন।  বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। তবে শুধু দাম কমাই নয়, এক মাসের মধ্যে সবচেয়ে সস্তাও হয়েছিল সোনা। তবে ফের চড়চড়িয়ে বেড়ে যাচ্ছে সোনার দাম। তবে গতকালের তুলনায়  সোনার দাম আবার বেড়েছে । বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। তার কারণে ভারতেও সোনার দাম হুড়মুড়িয়ে পড়ছে। তবে গতকালের তুলনায় সোনার দাম কমেছে। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫০ হাজারের অনেকটাই নীচে রয়েছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। তবে সোনাই নয়, রূপোর দামও একলাফে বেড়ে গিয়েছে অনেকটাই। আজকের সোনার দাম গতকালের তুলনায় বেড়েছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সপ্তাহের শুরুতে এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম অনেকটাই কমেছে। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  সোনার দাম কমাতে স্বস্তি ফিরেছে মধ্যবিত্তের। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৮,১০০টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,৪৭০ টাকা। তবে পাকা সোনার দাম ৫১ হাজার ছাড়িয়ে গেছে। কলকাতার বাজারে ১ কেজি রূপোর   আজকের দাম ৬২,৭০০ টাকা। যা গতকালের তুলনায় অনেকটাই কম আছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে।  আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে  যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।   

Read more Articles on
Share this article
click me!