Whatsapp Demat account-হোয়াটসঅ্যাপেই আইপিও-র জন্য আবেদন,খুলে ফেলুন ডিম্যাট অ্যাকাউন্ট,জেনে নিন পদ্ধতি

হোয়াটসঅ্যাপে খুলুন ডিম্যাট অ্যাকাউন্ট। হোয়াটসঅ্যাপের মাধ্যমেই আইপিও-তে আবেদন করার সুযোগ। বিনিয়োগকারীদের আপস্টকস রেজিস্ট্রেশন করতে হবে ।

Kasturi Kundu | Published : Dec 3, 2021 9:34 AM IST / Updated: Dec 04 2021, 01:25 PM IST

এবার কি আরও সহজ হয়ে গেল আইপিও-র জন্য আবেদন করার পদ্ধতি...হাতের মুঠোয় এসে এসেছে আইপিও-র আবেদন প্রক্রিয়া। আইপিও--তে আবেদনের জন্য নতুন দিশা দেখাল হোয়াটসঅ্যাপ। আসলে এবার থেকে হোয়াটসঅ্যাপের(WhatsApp)মাধ্যমেই ডিম্যাট অ্যাকাউন্ট (Demat Account)খোলা সম্ভব হয়েছে। আর আপনার হোয়াটসঅ্যাপে যদি এই ডিম্যাট অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে আইপিওতে (IPO) বিনিয়োগ করার জন্য ব্যবহার করতে পারেন হোয়াটসঅ্যপের মত এই এই জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপটি। এই নতুন পদ্ধতির কথা ঘোষণা করেছে  ইনভেস্টমেন্ট প্ল্যাটফর্ম আপস্টকস (Upstox)। আপস্টকস -এর মাধ্যমে হোয়াটসঅ্যাপে আইপিও সম্পর্কিত অ্যাপ্লিকেশনের জন্য আপস্টকস এন্ড-টু-এন্ড সাপোর্ট ব্যবস্থা চালু করতে চলেছে। এই সার্ভিসের সুবিধা নেওয়ার জন্য বিনিয়োগকারীদের আপস্টকসে রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক। বিনিয়োগকারীরা হোয়াটসঅ্যাপের চ্যাট উইন্ডোর মাধ্যমেই আইপিও-র জন্য আবেদন করতে পারবে। 

আপস্টকসের কো-ফাউন্ডার শ্রীনি বিশ্বনাথ (Srini Vishwanath) জানিয়েছেন যেহোয়াটসঅ্যাপের মাধ্যমে আইপিও-তে অংশ গ্রহণের আবেদন মারফত আইপিও-র গ্রোথ বাড়বে ৫ গুণ। আপস্টকসের লক্ষ্য,২০২২ অর্থ বছরে ১ কোটি গ্রাহকের গণ্ডি পার করা। বর্তমানে ৭ মিলিয়ান বা ৭০ লাখ গ্রাহকদের থেকে অনেকটাই বেশি আগামী দিনের গ্রাহক সংখ্যার লক্ষ্যে পৌঁছানো। এবার জেনে নিন কীভাবে হোয়াটসঅ্যাপ থেকে ডিম্যাট অ্যাকাউন্ট খুলে আইপিও-র জন্য আবেদন করবেন। তাহলে দেরি না করে চটজলদি চোখ বুলিয়ে নিন এই বিশেষ পদ্ধতিটিতে। প্রথমে হোয়াটসঅ্যাপ থেকে আপস্টকসে ডিম্যাট অ্যাকাউন্ট খোলার উপায়টি দেখে নিন।

Paytm IPO Loss-১৮ নভেম্বর ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হল পেটিএমের শেয়ার,উদ্ভোধনের দিনই শেয়ারে পতন

আরও পড়ুন-Uber-আরও সহজ হল উবার বুকিং পদ্ধতি, হোয়াটসঅ্যাপ থেকেই করা যাবে রাইড বুকিং

হোয়াটসঅ্যাপ চ্যাট উইন্ডো ব্যাবহার করে 'ওপেন অ্যান অ্যাকাউন্টে' ক্লিক করতে হবে।

মোবাইল নম্বর এন্টার করুন এবং ওয়ান টাইম পাসওয়ার্ড ভেরিফাই করুন।

 ইমেল অ্যাড্রেস এন্টার করে ওয়ান টাইম পাসওয়ার্ড ভেরিফাই করুন।

নিজেদের জন্মের তারিখ এন্টার করুন।

 নিজের প্যান (PAN) কার্ডের তথ্য এন্টার করুন।

সবশেষে হোয়াটসঅ্যাপের তরফ থেকে আবার আপস্টকসের পেজে রিডায়রেক্ট করার সঙ্গে সঙ্গেই প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

এবার দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ থেকে আপস্টকসে  কীভাবে ট্রানজাকসন করবেন--

প্রথমেই আপস্টকসের ভেরিফায়েড হোয়াটসঅ্যাপ প্রোফাইল নম্বর নিজেদের ফোনের কনট্যাক্ট লিস্টে সেভ করে রাখতে হবে। এর পর নিজেদের হোয়াটসঅ্যাপ নম্বর থেকে সেই নম্বরে হাই লিখে পাঠাতে হবে।

আপস্টকসের ভেরিফায়েড হোয়াটসঅ্যাপ প্রোফাইল নম্বর হল ৯৩২১২৬১০৯৮।

হোয়াটসঅ্যাপের চ্যাট অপশনে ইউভিএ ব্যবহার করে আইপিও অ্যাপ্লিকেশনে ক্লিক করতে হবে।

রেজিস্টার করা মোবাইল নম্বর এবং ওয়ান টাইম পাসওয়ার্ড এন্টার করতে হবে।

অ্যাপ্লাই ফর আইপিও-তে  ক্লিক করতে হবে।

পছন্দ মত আইপিও সাবস্ক্রাইব করতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে উবারের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে রাইড বুক করার সুযোগ নিয়ে আসছ। সর্বপ্রথম এই পদ্ধতি চালু হবে লক্ষ্মৌতে। এবার হোয়াটসঅ্যাপে আইপি-র জন্য আবেদনের সুযোগ নিঃসন্দেহে টেক দুনিয়া যে উন্নত প্রযুক্তির হাত ধরে এগিয়ে চলেছে তারই প্রমান। 


 

Read more Articles on
Share this article
click me!