বছর শুরুর প্রথম সোমবারেই শেয়ার মার্কেটে সফল আরিহান্ট ক্য়াপিটাল মার্কেটস,স্টকের দর বেড়েছে ৩ শতাংশের বেশি

নতুন বছরের প্রথম সোমবার অর্থাৎ ৩ জানুয়ারি  আরিহান্ট ক্যাপিটাল  মার্কেটের স্টকের দর ৩ শতাংশের বেশি বেড়েছে। সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার আরিহান্ট ক্যাপিটাল মার্কেটসের দর সর্বোচ্চ স্তরে পৌঁছে হয়েছে ২০৪। 

Kasturi Kundu | Published : Jan 3, 2022 10:35 AM IST

২০২২ সাল, নতুন বছরের(New Year 2022) শুরুতে শেয়ার মার্কেটের গ্রাফ মোটামুটি উর্ধ্বমুখীই রয়েছে। সেনসেক্স ও নিফটির সূচকও বেশ ভালোই রয়েছে। অন্যদিকে শেয়ার বাজারে ভাল ফল করেছে আরিহান্ট ক্যাপিটাল (Arihant Capital Markets)। নতুন বছরের প্রথম সোমবার অর্থাৎ ৩ জানুয়ারি  আরিহান্ট ক্যাপিটাল  মার্কেটের স্টকের দর ৩ শতাংশের বেশি বেড়েছে (Stock Price Rate Hike 3% On Monday)। উল্লেখ্য, সোমবার আরিহান্ট ক্যাপিটাল মার্কেটসের স্টকটি ৪৯ মাসের জন্য একটি ক্যাপ ও হ্যান্ডেল প্যাটার্নের একটি  ব্রেকআউট তৈরি করেছে। আর সেই ব্রেকআউট ভলিউমের সঙ্গে সামঞ্জস্য রেখেই বৃদ্ধি পেয়েছে। সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার আরিহান্ট ক্যাপিটাল মার্কেটসের(Arihant capital markets) দর সর্বোচ্চ স্তরে পৌঁছে হয়েছে ২০৪। বলা বাহুল্য, গত ৫২ সপ্তাহের মধ্যে আজ সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছে আরিহান্ট ক্যাপিটাল মার্কেটসের দর। উল্লেখ্য আরিহান্ট ক্যাপিটাল মার্কেটসের স্টকটি (Arihant Capital Markets Stock) ১৩০ থেকে ১৩৫ মাত্রার কাছাকাছি একটা মজবুত জায়গায় পৌঁছে একটি বেস গঠন করেছে। পরে স্থান পরিবর্তন করে শক্তিশালী প্রত্যাবর্তন করেছে আরিহান্ট ক্যাপিটাল মার্কেটসের স্টকের দর। রিলেটিভ স্ট্রেন্থ ইনডেক্স বা RSI -ও শক্তিশালী স্থানে অবস্থান করছে। তাই  ১৩০ থেকে ১৩৫ মাত্রার কাছাকাছি বেস গঠনের যে প্রবণতা সেই বিষয়টাকেও সমর্থন করেছে। 

এদিকে অ্যাভারেজ ডিরেকশনাল মুভমেন্ট ইনডেক্স বা ADX ৩১-এর ট্রেডিংও ক্রমাগত ক্রমবর্ধমান হারে বেড়ে চলেছে। আর এই বৃদ্ধির হার একটি শক্তিশালী আপট্রেন্ডের নির্দেশক মাত্র। অন্যদিকে পাল্লা দিয়ে বাড়ছে ম্যাকড হিস্টোগ্রাম যা ভবিষ্যতে এই সংস্থার স্টককে আরও ভাল করে বৃদ্ধি করতে সাহায্য করে।  একই সঙ্গে এর এল্ডার ইমপালস সিস্টেম ইঙ্গিত দিচ্ছে যে আরিহান্ট ক্যাপিটাল  মার্কেটের স্টক কেনা বেশ লাভজনক। এর ম্যানসফিল্ড আপেক্ষিক শক্তি ইঙ্গিত দেয় যে এটি বিস্তৃত জায়গায় ছড়িয়ে গিয়েছে। ক্যাপ ও হ্যান্ডেল প্যাটার্ন অনুযায়ী আরিহান্ট ক্যাপিটাল  মার্কেটের স্টকটি মাঝারি থেকে দীর্ঘ মেয়াদী ৩০০ টাকা দাবি করে। শেয়ার মার্কেটের রিপোর্ট অনুযায়ী, আরিহান্ট ক্যাপিটাল  মার্কেটের স্টক গত বছরে স্বল্প সময়ের মধ্যে বিনিয়োগকারীদের ১৫৬ শতাংশ রিটার্ন দিতে সক্ষম হয়েছে। সেই সঙ্গে স্টকের মূল্য বৃদ্ধি পেয়েছে ৩৪ শতাংশ যা ইঙ্গিত করে আরিহান্ট ক্যাপিটাল  মার্কেটের স্টক ঠিক কতটা শক্তিশালী আর আগামী দিনেও এই স্টক থেকে ভাল রিটার্ন পাওয়া যাবে সেই বিষয়টিও নিশ্চিত করে। 

আরও পড়ুন-মোটা টাকা কর ফাঁকির অভিযোগ ভারতের হাফ ডজন ক্রিপ্টো এক্সচেঞ্জের বিরুদ্ধে,DGGI-র তদন্তে উঠে এল তথ্য

আরও পড়ুন-ফের করোনার কামড়ে ধস নামবে শেয়ার মার্কেটে, নাকি সঠিক সময়ে যথাযথ ব্যবস্থা নিয়ে ঘুরে দাঁড়াবে বাজার

আরিহান্ট ক্যাপিটাল মার্কেটস লিমিটেড দেশের শীর্ষস্থানীয় আর্থিক পরিষেবা সংস্থাগুলির মধ্যে অন্য়তম। কোম্পানি সিকিউরিটিজ এবং পণ্য ব্রোকিং, আর্থিক পরিকল্পনা, ডিপোজিটরি পরিষেবা এবং মার্চেন্ট ব্যাঙ্কিং পরিষেবা সহ বিস্তৃত পণ্য এবং পরিষেবাগুলি অফার করে থাকে।   এভাবেই, এই স্টকটি আগামী দিনে নতুন উচ্চতায় পৌঁছাতে প্রস্তুত আরিহান্ট ক্যাপিটাল মার্কেটস লিমিটেডের স্টক।


 

Read more Articles on
Share this article
click me!