Gold Price Today-দিন কয়েক পরেই শুরু বিয়ের মরশুম, তার আগেও সোনা কিনতে পকেটে টান মধ্যবিত্তের

আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭ হাজার ১৫০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দাম পৌঁছেছে ৪৯ হাজার ৮৫০ টাকা।

Kasturi Kundu | Published : Jan 2, 2022 4:45 AM IST

নতুন বছরের(New Year) প্রথম রবিবার। ওমিক্রন নিয়ে যেভাবে উদ্বেগ বাড়ছে তাতে হয়তো সেভাবে কেও বাইরে ঘোরার প্ল্যানিং করতে পারছে না, তবে অনেকেই নতুন বছরে একটু নতুন করে নিজেকে সাজাতে চাইছে। অনেকেই হয়তো ভাবছেন, নতুন বছরে প্রিয়জনকে একটা সোনার গয়না(Gold Price) গড়িয়ে দেবেন বা কেও আবার অনেকদিনের সোনার গয়না বানানোর বাসনা এই বছরে পূরণ করার কথা ভেবেছিলেন। যে যেটাই ভাবুন না কেন, আপাতত সেই সাধ পূরণ হওয়া সম্ভব নয়। কারন নববর্ষের প্রথম রবিবারেও সোনার দামে কোনও বড়সড় চমক নেই। একটানা দীর্ঘদিন সোনার দাম(Gold Proce Today) প্রায় অব্যাহতই রয়েছে বলা চলে। গোটা ভারত জুড়ে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের রবিবার অর্থাৎ ২ জানুয়ারি সোনার দামে কোনও বিশেষ পরিবর্তন নেই। আসুন দেখা যাক আজ ভারতে সোনার দর কত হয়েছে। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ১৫০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৯ হাজার ১৫০ টাকা। মোটামোটি হাফ সেঞ্চুরির ঘরের আশেপাশেই ঘোরাফেরা করছে রবিবারের সোনার দর।

সোনার দামের গ্রাফ দেখে নিশ্চই বুঝে গিয়েছেন মধ্যবিত্ত কলকাতাবাসীও সোনা কিনতে খুব একটা স্বচ্ছন্দ বোধ করবে না। ২ জানুয়ারি রবিবার কলকাতায় সোনার দাম কত হয়েছে দেখে নেওয়া যাক। আজ কলকাতায়(Gold Price Today In Kolkata) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭ হাজার ১৫০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দাম পৌঁছেছে ৪৯ হাজার ৮৫০ টাকা। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু হয়ে যাবে বিয়ের মরশুম। তার আগে সোনা কিনতে যথেষ্ঠ চাপ পড়বে মধ্যবিত্তের পকেটে। একটানা দীর্ঘদিন সোনার দামে কোনও বিরাট পতন না হওয়ায় অনেকে ভেবেছিলেন নতুন বছরে হয়তো সোনার দামের গ্রাফ কিছুটা নিম্নমুখী হতে পারে। কিন্তু মধ্যবিত্তের সেই আশা মোটেই পূর্ণ হয়নি। উল্টে দামের পারদ মাঝে মধ্যেই উর্ধ্বমুখী হচ্ছে। 

আরও পড়ুন-Gold Price Today-বর্ষবরণেও স্বস্তি মিলল না সোনার দামে, সোনালি ধাতু কিনতে চাপ বাড়বে মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Loan Facilities-অসময়ে স্বর্ণ ঋণ নেওয়ার কথা ভাবছেন, তাহলে জেন নিন স্বর্ণ ঋণ সংক্রান্ত খুঁটিনাটি তথ্য

আরও পড়ুন-Gold Price Today-বর্ষশেষের দিনেও সোনার দামের পারদ উর্ধ্বমুখী, বিয়ের মরশুমে কপালে চিন্তার ভাঁজ সাধারণের

এদিকে করোনা পরিস্থিতির জেরে ফের নতুন করে চাকরিবাজারে ধস নামার সম্ভবনাকে কিন্তু একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তার মধ্যে যে পরিবারে ইতিমধ্যেই বিয়ের দিনক্ষণ ঠিক হয়ে গিয়েছে সেই পরিবারে এখন সোনা কিনতে কপালে চিন্তার ভাঁজ। আগামী কয়েক দিনের মধ্যে সোনার দামে কোনও বিরাট পতন হয় কিনা সেই আশাতেই বুক বাঁধছে মধ্যবিত্ত। 

 

Share this article
click me!