মাত্র ৪৮ টাকা বিনিয়োগেই পেয়ে যাবেন ১ কোটি টাকা, দারুণ সুযোগ এলআইসিতে

এলআইসি-র টার্ম ইনস্যুরেন্স প্ল্যান টেক টার্ম পলিসি হোল্ডারের পরিবারকে আর্থিক সুরক্ষা দিয়ে থাকে। এই টেক চার্মের প্ল্যানের নম্বর হল ৮৫৪।

Parna Sengupta | Published : Oct 25, 2021 3:27 PM IST

দীর্ঘদিন ধরে দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা (Insurance) ভারতীয় জীবন বিমা নিগম(LIC) সকলের সুরক্ষার (Security) কথা মাথায় রেখে একাধিক পলিসি(LIC Policy) নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।  

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। এলআইসি-র টার্ম ইনস্যুরেন্স প্ল্যান টেক টার্ম পলিসি হোল্ডারের পরিবারকে আর্থিক সুরক্ষা দিয়ে থাকে। এই টেক চার্মের প্ল্যানের নম্বর হল ৮৫৪। এবং ইউএনআই নম্বর হল-৫১২এন৩৩৩ভিও১। গ্রাহকদের সুরক্ষার কথা মাথাই রেখে জনসাধারণের জন্য নতুন স্কিম নিয়ে এসেছে এলআইসি। শুধুমাত্র অনলাইনেই এই পরিষেবা পাওয়া যাবে। 

কি কি শর্ত থাকছে এই বিমায়

যে সমস্ত গ্রাহক এই পলিসি নিয়েছেন তারা যদি কেউ এক বছরের মধ্যে আত্মহত্যা করেন তাহলে এর কোনও কভার মিলবে না।

এলআইসি-র এই স্কিমে পলিসি কভারের টাকা পলিসি ম্যাচিউর হওয়ার আগেই পলিসি হোল্ডারের মৃত্যু হলেই তার পরিবার পাবে।

যদি কোনও দুর্ঘটনা  বা কোনও কারণে তার মৃত্যু হয় তাহলে এই পরিষেবা পাবেন গ্রাহকের পরিবার। 

তবে পলিসি হোল্ডারের যদি মৃত্যু না হয় তাহলে এই লাভ মিলবে না। 

সময়সীমা 

এই পলিসিতে মিনিয়াম অ্যাসুয়র্ড অ্যামাউন্ট ৫০ লক্ষ টাকা। এতে কোনও আপার লিমিট নেই। সবথেকে কম ১০ বছরের জন্য এবং সবথেকে বেশি ৫০ বছরের জন্য ইনভেস্ট করা যাবে। 

বিশেষ তথ্য

এই পলিসি ম্যাচিউরিটির অধিকতম বয়স ৮০ বছর হতে পারে। পলিসিতে স্মোকার ও নন স্মোকারদের জন্য আলাদে প্রিমিয়াম ঠিক করা হয়েছে। এই বিমার ন্যূনতম বয়স হল ১৮-৬৫ বছর। যেহেতু এটি একটি টার্ম প্ল্যান সেক্ষেত্রে পলিসি হোল্ডার বেঁচে থাকলে কিছুই পাওয়া যবে না।

Read more Articles on
Share this article
click me!