ভারতীয় রেলে চাকরির সুযোগ, নিয়োগ হবে ১৬৯৭টি পদে, জেনে নিন কারা আবেদনযোগ্য

জেনে নিন কারা আবেদনযোগ্য। কোন কোন পদে হবে নিয়োগ। এবং কত তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।

Sayanita Chakraborty | Published : Nov 20, 2023 3:10 AM IST / Updated: Nov 20 2023, 10:12 AM IST

ফের সুখবর চাকরি প্রার্থীদের জন্য। নিয়োগ হবে ভারতীয় রেলে। নর্থ সেন্ট্রাল রেলওয়ে বিজ্ঞপ্তি জারি করেছে। যে বিজ্ঞপ্তি অনুসারে বিপুল পরিমাণ নিয়োগ হবে ভারতীয় রেলে। জেনে নিন কারা আবেদনযোগ্য। কোন কোন পদে হবে নিয়োগ। এবং কত তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।

শূন্যপদ

প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসার, শীঘ্রই নিয়োগ হবে ভারতীয় রেলে। নিয়োগ হবে প্রায় ১,৬৯৭টি পদে। বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখে নিন।

শূন্যপদের বিবরণ

মূলত ওয়েল্ডার, আর্মেচার উইন্ডার, ফিটার, মেকানিস্ট, কার্পেন্টার, ইলেক্ট্রিশিয়ান, পেন্টার, মেকানিক, মাল্টিমিডিয়া অ্যান্ড ওয়েবপেজ ডিজাইনার, ক্রেন অপারেটর, স্টেনোগ্রাফার, টার্নার, ওয়্যানম্যান, ব্ল্যাক স্মিথ, প্লাম্বার, হেলথ স্যানিটারি ইনস্পেক্টর পদে হবে নিয়োগ। নর্থ সেন্ট্রাল রেলওয়ের প্রয়াগরাজ, ঝাঁসি আগ্রা ডিভিশন এবং ঝাঁসি ওয়ার্কশপের জন্য হবে নিয়োগ। আগ্রহী প্রার্থীরা দেরি না করে আবেদন করুন।

শিক্ষাগত যোগ্যতা

এই সকল আবেদেন জন্য আবেদনকারীকে আইটিআই পাশ করতে হবে। তেমনই ইঞ্জিনিয়ারিং-র স্নাতকদের আবেদন গ্রহণ করা হবে।

বয়সের সীমা

ভারতীয় রেলে নিয়োগ হবে ১,৬৯৭টি পদে। নিয়োগ হবে বিভিন্ন পদে। এই সকল পদে আবেদনের জন্য রয়েছে বয়সের নির্দিষ্ট সীমা। ২৪ বছর বয়স হতে হবে আবেদনকারীর।

চাকরির আবেদন

চাকরির আবেদন করতে অনলাইনে আবেদন করতে পারেন। সবার আগে নর্থ সেন্ট্রাল রেলের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োহ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখে নিন। তারপর সেই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তিতে রয়েছে বিস্তারিত।

আবেদনের তারিখ

১৫ নভেম্বর থেকে শুরু হয়েছে আবেদনের প্রক্রিয়া। আবেদন করা যাবে ১৪ ডিসেম্বর ২০২৩ সাল পর্যন্ত। তাই দেরি না করে আবেদন করতে পারেন চাকরির জন্য। ওয়েল্ডার, আর্মেচার উইন্ডার, ফিটার, মেকানিস্ট, কার্পেন্টার, ইলেক্ট্রিশিয়ান, পেন্টার, মেকানিক, মাল্টিমিডিয়া অ্যান্ড ওয়েবপেজ ডিজাইনার সহ একাধিক পদে হবে নিয়োগ। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

AAI Apprentice Recruitment 2023: এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া-এ নিয়োগের বিজ্ঞপ্তি, লিঙ্ক-সহ রইল আবেদনের বিস্তারিত তথ্য

Bank Jobs: ক্লার্কশিপে ৮ হাজারেরও বেশি চাকরির সুযোগ, নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া 

 

Share this article
click me!