Recruitment: ১৭২৯ শূন্যপদে শিক্ষক নিয়োগ, নিয়োগ করবে মাদ্রাসা সার্ভিস কমিশন

মাদ্রাসা সার্ভিস কমিশন শিক্ষক নিয়োগ করবে। ১৭২৯ শূন্যপদে হবে নিয়োগ। মাদ্রাসা সার্ভিস কমিশনের পক্ষ থেকে হবে শিক্ষক নিয়োগ।

Sayanita Chakraborty | Published : Dec 23, 2023 4:24 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। নিয়োগ হবে একাধিক পদে। এবার শিক্ষক নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার। প্রকাশ্যে এসেছে নতুন বিজ্ঞপ্তি। জানা গিয়েছে, মাদ্রাসা সার্ভিস কমিশন শিক্ষক নিয়োগ করবে। ১৭২৯ শূন্যপদে হবে নিয়োগ। মাদ্রাসা সার্ভিস কমিশনের পক্ষ থেকে হবে শিক্ষক নিয়োগ।

 

শূন্যপদ

১৭২৯ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে মাদ্রাসা সার্ভিস কমিশন। এই পদগুলোতে আবদেনের জন্য ২ লক্ষ ৩৪ হাজার আবেদন জমা পড়েছে। এখনও পর্যন্ত অফিশিয়ালি পরীক্ষা সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। কবে পরীক্ষা হবে তাও জানানো হয়নি।

এদিকে, এর আগে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয় বেসরকারি, সরকার-পোষিত মাদ্রাসায় নবম-দশম শ্রেণি ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে সহকারী শিক্ষক নিয়োগের জন্য। সপ্তম স্টেট লেভেল সিলেকশন টেস্ট তখা SLST-র আবেদনের সময়সীমা বৃদ্ধি করেছিল।

এদিকে ১৭২৯ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল মাদ্রাসা সার্ভিস কমিশন। সেই পদেই জমা পড়েছে ২ লক্ষ ৩৪ হাজার আবেদন। এই নিয়োগের প্রক্রিয়া আগেই শেষ হয়েছে। শিক্ষক নিয়োগের জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়ায় কিছু সমস্যা ছিল। যা আগে থেকে বদল করা দরকার। সে কারণে, নিয়োগ সংক্রান্ত ২০১০ সালের বিধি অবলুপ্ত করে ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা সার্ভিস কমিশন রিক্রুটমেন্ট রুলস ২০২৩ নামে নতুন বিধি চালু হয়েছে। সেখানেই বলা হয়েছে, সেই বিধি ও এনসিটিই গাইডলাইন মেনেই মাদ্রাসারর সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য ২০২৩ সালের সপ্তম স্টেট লেভেল সিলেকশন স্টেস্ট এবং টেট পরিচালনা করা হবে।

সে যাই হোক, এবার নিয়োগ হবে ১৭২৯ টি শূন্যপদে। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। এবার নিয়োগ হবে শিক্ষক। এই পদে নিয়োগ হবে।

 

 

 

Share this article
click me!