কলকাতা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ, তিনটি ভিন্ন পদে কর্মী নিয়োগ হবে বিশ্ববিদ্যালয়ে

এবার নিয়োগ হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। জানা গিয়েছে, তিনটি ভিন্ন পদে হবে কর্মী নিয়োগ।

 

Sayanita Chakraborty | Published : Dec 22, 2023 4:00 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। শীঘ্রই হবে শিক্ষক নিয়োগ। এবার নিয়োগ হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। জানা গিয়েছে, তিনটি ভিন্ন পদে হবে কর্মী নিয়োগ।

শূন্যপদ

কলকাতা বিশ্ব বিদ্যালয়ে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি), রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) পদে হবে নিয়োগ। তেমনই নিয়োগ হবে মাল্টি টাস্কিং স্টাফ (আইপি) পদে।

সদ্য প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুসারে, কলকাতা বিশ্ববিদ্যালয়ে হবে নিয়োগ। বিশ্ববিদ্যালয়ের একাধিক পদে হবে নিয়োগ। বিশ্ববিদ্যালয়ের ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস (আইপিআর) সেলের জন্য হবে নিয়োগ। সংশ্লিষ্ট সেলে কেন্দ্রের রাষ্ট্রী উচ্চকপ শিক্ষা অভিযান (রুসা) প্রকল্পের অধীনে তিনটি ভিন্ন পদে কর্মী নিয়োগ হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি), রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) এবং মাল্টিটাক্সিং স্টাফ (আইপি) পদে হবে নিয়োগ। তিনটি পদে মোট শূন্যপদও তিনটি। সমস্ত পদে প্রার্থীদের চুক্তি ভিত্তিতে নিয়োগ করা হবে। এর মধ্যে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি) এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইপি) পদের জন্য বয়স হতে হবে ৪০-র মধ্যে। মাল্টিটাস্কিং স্টাফ (আইপি) পদে আবেদনের জন্য বয়স হতে হবে ৩৪ বছরের মধ্যে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট (আইটি) এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে (আইপি) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩৫,০০০ টাকা প্রতি মাস। তবে মাল্টি টাস্কিং স্টাফ (আইপি) পদে নিযুক্ত ব্যক্তির বেতন হবে ২৫,০০০ টাকা প্রতি মাস।

আবেদন

এই পদের জন্য অফলাইনে আবেদন করতে পারেন। আবেদনের শেষ দিন আগামী ৩১ ডিসেম্বর। এরপর পদগুলোতে নিয়োগ হয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে। আবেদন করতে নির্দিষ্ট যোগ্যতা প্রয়োজন। তা জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। আপনার যোগ্যতা থাকলে আবেদন করে নিন এই সকল পদে। বিজ্ঞপ্তিতেই উল্লেখ করা আছে নির্দিষ্ট শর্তাবলী। এবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে। তিনটি ভিন্ন পদে কর্মী নিয়োগ হবে বিশ্ববিদ্যালয়ে।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!