স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ, শূন্যপদ ৫২৮০টি, দেখে নিন কীভাবে আবেদন করবেন

প্রায় ৫২৮০টি পদে হবে নিয়োগ। দেশের বিভিন্ন অঞ্চলে আছে শূন্যপদ। সম্প্রতি প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে, বিপুল নিয়োগ হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়।

Sayanita Chakraborty | Published : Nov 25, 2023 3:54 AM IST

শীঘ্রই নিয়োগ হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়। নিয়োগ হবে বিপুল পরিমাণ কর্মী। প্রায় ৫২৮০টি পদে হবে নিয়োগ। দেশের বিভিন্ন অঞ্চলে আছে শূন্যপদ। সম্প্রতি প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে, বিপুল নিয়োগ হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়।

শূন্যপদ

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় সার্কল বেসড অফিসার (সিবিও) পদে হবে নিয়োগ। শূন্যপদ ৫২৮০টি। দেশের ব্যাঙ্কের বিভিন্ন সার্কলে হবে নিয়োগ। আমদাবাদ, অমরাবতী, বেঙ্গালুরু, ভোপাল, ভুবনেশ্বর, চন্ডীগড়, চেন্নাই, উত্তর পূর্বাঞ্চল, হায়দরাবাদ, জয়পুর, লখনউ, কলকাতা, মহারাষ্ট্র, মুম্বই, নয়া দিল্লি এবং থিরুঅন্তপুরম-এ হবে নিয়োগ।

আবেদনের বয়স

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ, শূন্যপদ ৫২৮০টি। আবেদনের বয়স রয়েছে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য আছে বিশেষ ছাড়। শুরুতে নিযুক্তদের বেসিক পে-র পরিমাণ হবে ৩৬,০০০ টাকা।

যোগ্যতা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় নিয়োগের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইন্টিগ্রেটড ডুয়াল ডিগ্রি (আইডিডি) বা মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং, চাটার্ড বা কস্ট অ্যাকাইন্ট্যান্সি নিয়ে উত্তীর্ণরা হলে এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদন করা যাবে অনলাইনে। সমস্ত নথি-সহ আবেদন করতে পারেন। সংরক্ষিতদের বাদে বাকিদের আবেদন করতে ৭৫০ টাকা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১২ ডিসেম্বর।

পরীক্ষা পদ্ধতি

তিন ধাপে হবে পরীক্ষা। মেনে চলা হবে বিশেষ পরীক্ষা পদ্ধতি। অনলাইনে টেস্ট, স্ক্রিনিং এবং ইন্টারভিউ-র মাধ্যমে প্রার্থীর যোগ্যতা বিচার করা হবে । অনলাইনে পরীক্ষার সম্ভাব্য সময় ২০২৪-র জানুয়ারি। পরীক্ষার অ্যাডমিট কার্ডে প্রকাশিত দিন অনুসারে হবে পরীক্ষা। তাই যারা আবেদন করতে ইচ্ছুক তারা দেরি না করে আবেদন করুন। শীঘ্রই নিয়োগ হবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়। প্রায় ৬ হাজারের বেশি হবে নিয়োগ।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

 

আরও পড়ুন

BSF, CISF, CRPF, SSB, ITBP, SSF-এ ৭৫০০০টিরও বেশি শূন্যপদ, দশম শ্রেণীর উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন

কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, দেখে নিন কোন কোন পদে হবে নিয়োগ, কারা আবেদনযোগ্য

Share this article
click me!