BSF, CISF, CRPF, SSB, ITBP, SSF-এ ৭৫০০০টিরও বেশি শূন্যপদ, দশম শ্রেণীর উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন

প্রায় ৭৫০০০টিরও বেশি শূন্যপদ রয়েছে। ১০ শ্রেণীর উত্তীর্ণরা আবেদন করতে পারেন।

Sayanita Chakraborty | Published : Nov 24, 2023 4:29 AM IST / Updated: Nov 24 2023, 10:34 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। চাকরি পেতে চলেছেন বিপুল পরিমান কর্মী। সরকারি দফতরে রয়েছে চাকরির সুযোগ। এবার নিয়োগ হবে BSF, CISF, CRPF, SSB, ITBP, SSF-এ। প্রায় ৭৫০০০টিরও বেশি শূন্যপদ রয়েছে। ১০ শ্রেণীর উত্তীর্ণরা আবেদন করতে পারেন। জেনে নিন বিস্তারিত।

শূন্যপদ

বিভিন্ন নিরাপত্তা বাহিনীতে জেনারেল ডিউটি কনস্টেবলের পদগুলো নিয়োগের মাধ্যমে পূরণ করা হবে। BSF ৮৫৯৮ শূন্যপদ। CISF- ২৫৪২৭ টি শূন্যপদ, CRPF- ২৫৪২৭টি শূন্যপদ, SSB- ৩০০৬টি শূন্যপদ, ITBP- ৪৭৭৬টি শূন্যপদ। SSF-এ ৫৮৩টি শূন্যপদ রয়েছে।

আবেদন

ssc.nic.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। অনলাইনে আবেদন করা যাবে। আগামী কাল শুরু হবে ফর্ম ফিলআপ। ২৪ নভেম্বর থেকে আবেদন শুরু হবে। তেমনই তা চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত।

যোগ্যতা

ক্লাস ১০ পাস করলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে বয়স হলে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় আছে। প্রার্থীদের সর্বোচ্চ বয়সের সীমা ৩ বছর থেকে ৫ বছর হলে আবেদন করতে পারবেন।

নির্বাচনের প্রক্রিয়া

এসএসি জিডি কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ার অধীনে হবে নিয়োগ। প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে। তেমনই শারীরিক দক্ষতা পরীক্ষা করা হবে। তেমনই শারীরিক মান পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষার মাধ্যমে হবে নির্বাচন। লিখিত পরীক্ষায় যুক্তি, জিকে, গণিত এবং হিন্দি-ইংরেজি বিষয় থেকে প্রশ্ন থাকবে। নিয়োগ সংক্রান্ত তথ্য জানতে উক্ত বিজ্ঞাপন দেখে নিন। বিজ্ঞপ্তিতে উল্লিখিত যোগ্যতা থাকলে আবেদন করুন এই সকল পদের জন্য। প্রায় ৭৫০০০ জনের বেশি কর্মী নিয়োগ হবে। নিয়োগ হবে BSF, CISF, CRPF, SSB, ITBP, SSF-এ। এই সকল পদে আবেদনের শেষ দিন তারিখ ২৮ ডিসেম্বর।

 

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, দেখে নিন কোন কোন পদে হবে নিয়োগ, কারা আবেদনযোগ্য

ইঞ্জিনিয়ারদের জন্য চাকরি সুযোগ, কেন্দ্রীয় সংস্থায় নিয়োগ হবে একাধিক পদে

Share this article
click me!