আচমকা বন্ধ হয়ে গেল বেতন, বিপাকে পড়লেন TCS সংস্থার প্রায় শতাধিক কর্মী

গোটা দেশ জুড়ে ছড়িয়ে আছে সংস্থার একাধিক দফতর। হাজার হাজার কর্মী সেখানে কর্মরত। তেমনই বিদেশেও আছে এই সংস্থার দফতর। সে যাই হোক, এবার বিপাকে পড়লেন TCS-র প্রায় শতাধিক কর্মী।

Sayanita Chakraborty | Published : Jan 3, 2024 2:53 AM IST

তথ্য প্রযুক্তি সকল সংস্থাগুলোর মধ্যে শীর্ষস্থানে অবস্থান করছে TCS। টাটা কনসালটেন্সি সার্ভিসস বা TCS-এ কাজ করার জন্য হাজার কাঠ খড় পোড়াতে রাজি থাকেন সকল চাকরী প্রার্থীরা। আর এই সংস্থায় চাকরি পাওয়া মানে খানিকটা নিশ্চিন্তের বিষয় অনেকের কাছেই। গোটা দেশ জুড়ে ছড়িয়ে আছে সংস্থার একাধিক দফতর। হাজার হাজার কর্মী সেখানে কর্মরত। তেমনই বিদেশেও আছে এই সংস্থার দফতর। সে যাই হোক, এবার বিপাকে পড়লেন TCS-র প্রায় শতাধিক কর্মী।

জানা গিয়েছে, আচমকা বন্ধ হল বেতন, বিপাকে পড়লেন TCS-র প্রায় শতাধিক কর্মী। এই ইস্যুতে প্রতিবাদও জানিয়েছেন কর্মী সংগঠনগুলো। হঠাৎ করে বেতন বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন সকলে। তবে, কেন প্রায় শতাধিক কর্মীকে নোটিস দেওয়া হল এবং তাদের চাকরি ছেড়ে দেওয়ার জন্য পরমার্শ দেওয়া হল তা কেউ জানতে পারেননি। প্রায় ৯০০ কর্মী এমন সমস্যায় পড়েছেন বলে জানা গিয়েছে।

অনেকের দাবি, সংস্থা চাপ দিচ্ছে যাতে কর্মীরা বদলির নির্দেশ মেনে নেন অথবা চাকরি ছেড়ে দেন। এর ফরে কর্মীদের পরিবারের ওপর প্রভাব পড়ছে। মানসিক চাপ বাড়ছে। এক সংবাদ সংস্থার কাছে টিসিএস-র কিছু কর্মী জানান, যে জায়গায় বদলির নির্দেশিকা দেওয়া হয়েছিল, সেখানে কোনও প্রোজেক্ট নেই। আবার কেউ বলেন, ডিসেম্বর মাসে তাদের মাত্র ৬০০০ টাকা বেতন দেওয়া হয়েছে। আবার এক কর্মী জানান, সংস্থার পক্ষ থেকে তাদের একটি ইমেল পাঠানো হয়েছে। বদলির নির্দেশ মেনে ১৪ দিনের মধ্যে রিপোর্ট করার কথা ছিল। তা করা হয়নি বলেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। এখন দেখার এই জল কতদূর এগিয়ে যায়। কীভাবে সমস্যা থেকে উদ্ধার পান কর্মীরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

 

 

Share this article
click me!