আর্মি স্কুলে বিভিন্ন পদে চলছে নিয়োগ, আগ্রহী প্রার্থীরা দ্রুত আবেদন করুন, লিঙ্ক-সহ রইল বিস্তারিত

জেনে নিন এই পদে প্রার্থী বাছাই হবে পরীক্ষার মাধ্যমে। এটি একটি সর্বভারতীয় অনলাইন পরীক্ষা যাতে আবেদনকারী সকল প্রার্থীকে অংশগ্রহণ করতে হবে।

 

deblina dey | Published : Sep 11, 2024 4:14 AM IST

AWES Recruitment 2024 Registration Begins: আপনি যদি একটি সরকারি চাকরি খুঁজছেন, তাহলে আপনি আর্মি পাবলিক স্কুলে এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন। এই পদগুলি হল স্নাতকোত্তর শিক্ষক, প্রশিক্ষিত স্নাতক শিক্ষক, প্রাথমিক শিক্ষক, গ্রন্থাগারিক, ল্যাব সহকারী, শারীরিক প্রশিক্ষণ প্রশিক্ষক, ক্লার্ক এবং হিসাবরক্ষক। এগুলোর জন্য আবেদন শুরু হয়েছে সোমবার, ৯ সেপ্টেম্বর থেকে। সারাদেশের শিক্ষকরা দীর্ঘদিন ধরে এসব পদে নিয়োগের অপেক্ষায় ছিলেন, যা আজ পূরণ হয়েছে।

গুরুত্বপূর্ণ তারিখগুলি নোট করুন

Latest Videos

আর্মি স্কুলের এই পদগুলির জন্য আবেদন শুরু হয়েছে আজ থেকে এবং ফর্ম পূরণের শেষ তারিখ ২৫ অক্টোবর। এছাড়াও জেনে নিন এই পদে প্রার্থী বাছাই হবে পরীক্ষার মাধ্যমে। এটি একটি সর্বভারতীয় অনলাইন পরীক্ষা যাতে আবেদনকারী সকল প্রার্থীকে অংশগ্রহণ করতে হবে।

এদিনই আসবে অ্যাডমিট কার্ড

এই নিয়োগের জন্য পরীক্ষা ২৩ এবং ২৪ নভেম্বর ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষার কয়েকদিন আগে অর্থাৎ ১২ নভেম্বর অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে। এই প্রবেশপত্রগুলি অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ডাউনলোড করা যেতে পারে। এই বিষয়ে সর্বশেষ আপডেট জানতে, আপনাকে আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

কিভাবে আবেদন করতে হয়

এই পদগুলির জন্য আবেদন করা যাবে শুধুমাত্র অনলাইনে। এর জন্য প্রার্থীদের আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল - awesindia.com। এখান থেকে আপনি এই শূন্যপদগুলির বিবরণও জানতে পারবেন এবং আরও আপডেটের খবরও পাবেন।

যারা আবেদন করতে পারবেন

এসব পদে আবেদনের জন্য প্রার্থীর সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক সম্পন্ন করা প্রার্থীরা TGT পদের জন্য আবেদন করতে পারবেন। এর পাশাপাশি, তাদের UG এবং PG তে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। উভয় পদের জন্য প্রার্থীর বিএড পাস করা আবশ্যক।

PRT পদের জন্য, একজন প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর সহ স্নাতক পাস হতে হবে। এর পাশাপাশি দুই বছর ডি.এল.এড/বি.এল.এড করতে হবে। যোগ্যতা সম্পর্কিত আরও তথ্য ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। পদ অনুযায়ী বয়সসীমাও ভিন্ন।

নির্বাচন কিভাবে করা হবে?

বাছাইয়ের জন্য বেশ কয়েকটি ধাপে পরীক্ষা হবে। প্রথমে লিখিত পরীক্ষা, তারপর ইন্টারভিউ এবং সবশেষে শিক্ষকতার দক্ষতা ও কম্পিউটার দক্ষতা বিবেচনা করা হবে। আপনি ওয়েবসাইট থেকে পরীক্ষার প্যাটার্ন চেক করতে পারেন। আবেদনের ফি ৩৮৫ টাকা। নির্বাচনের পরে, প্রার্থীরা সারা ভারতে যে কোনও জায়গায় পোস্টিং পেতে পারেন।

Share this article
click me!

Latest Videos

'বিনীত গোয়েল মুখ খুললেই মমতা শেষ তাই তাঁকে সরানো হচ্ছে না' বিস্ফোরক মন্তব্য অগ্নিমিত্রা পলের
'প্রতিবাদ' না 'উৎসবে ফিরুন'! চরম বার্তা দিয়ে জানিয়ে দিলেন BJP-র সবিতা চৌধুরী | BJP Protest | RG Kar
তিলোত্তমার পরিবারকে মিথ্যাবাদী আখ্যা মমতার, 'উনি টাকার অফার করেছিলেন' পাল্টা দাবি মায়ের | RG Kar
'রুগী মৃত্যু নিয়ে রাজনীতি করছে শাসক দল' বিস্ফোরক মন্তব্য দিলীপ ঘোষের | Dilip Ghosh | R G Kar
‘পুজো করবো, কিন্তু উৎসব না’ প্রাইজমানি ফেরত রানাঘাট চারের পল্লী পুজো কমিটির | Ranaghat News Today |